আর্কাইভ থেকে বাংলাদেশ

আগামী ৪৮ ঘন্টা গ্যাস সরবারহ থাকবে না যেসব এলাকায়

আগামী ৪৮ ঘন্টা গ্যাস সরবারহ থাকবে না যেসব এলাকায়

ঢাকাসহ ঢাকার বাইরের বিভিন্ন এলাকায় গ্যাসের সঞ্চালন ও বিতরণ লাইনে জরুরি রক্ষণাবেক্ষণ কাজের জন্য আজ মঙ্গলবার (৩ মে) ঈদের রাত ১০টা থেকে ৪৮ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। 

গেলো ২৯ এপ্রিল তিতাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্যাসের সঞ্চালন ও বিতরণ লাইনে জরুরি রক্ষণাবেক্ষণ কাজের জন্য মঙ্গলবার (৩ মে) রাত ১০টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা আমিন বাজার, হেমায়েতপুর, সাভার, সাভার ইপিজেড, আশুলিয়া, মানিকগঞ্জ, ধামরাই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। একই সময়ে রাজধানীর গাবতলী, মাজার রোড, কল্যাণপুর, শ্যামলী, মিরপুর, মোহাম্মদপুর ও ধানমণ্ডি এলাকায় গ্যাসের চাপ কম থাকবে।

তিতাস কর্তৃপক্ষের ঘোষণা অনুসারে সঞ্চালন লাইন মেরামত শেষে আগামী বৃহস্পতিবার (৫ মে) রাত ১০টার পর গ্যাস সরবরাহ স্বাভাবিক হতে পারে।

এদিকে সঞ্চালন লাইনে মেরামত কাজের জন্য ঈদের রাত থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা রাজশাহী বিভাগে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেড (পিজিসিএল) সিরাজগঞ্জের নলকা প্রধান কার্যালয়ের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জিটিসিএল-৩০ ইঞ্চির ব্যাসের টাঙ্গাইলের এলেঙ্গা-যমুনা (বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত) গ্যাস সঞ্চালন পাইপ লাইনের হুক-আপ কাজ ঈদের দিন রাত ১০টা থেকে শুরু করে পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে সম্পন্ন করা হবে।

এ কার্যক্রম চলাকালে পিজিসিএলের আওতাধীন রাজশাহী বিভাগের সব শ্রেণির গ্রাহকের গ্যাস সরবরাহ সাময়িক বন্ধ থাকবে।

এদিকে, ঈদের দিন থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় গ্যাসের চাপ কম থাকার পাশাপাশি পার্শ্ববর্তী অনেক এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকার ঘোষণায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ওইসব এলাকার বাসিন্দারা।

দীর্ঘ এক মাস রোজা শেষে এমন এক আনন্দঘন সময়ে গ্যাস সরবরাহ স্বাভাবিক না থাকার ঘোষণায় ঈদের আনন্দ মাটি হবে বলে মনে করেন তারা। এ অবস্থায় হঠাৎ করে সিলিন্ডার কিনে বিকল্প ব্যবস্থায় রান্নার কাজ সরার মতো সক্ষমতা নেই বলেও জানান অনেকে।

এ সম্পর্কিত আরও পড়ুন আগামী | ৪৮ | ঘন্টা | গ্যাস | সরবারহ | থাকবে | যেসব | এলাকায়