আর্কাইভ থেকে বাংলাদেশ

ছাত্রদলের ওপর হামলাকারীদের পরিণতি বিশ্বজিৎ-আবরার হত্যাকারীদের মতো হবে

ছাত্রদলের ওপর হামলাকারীদের পরিণতি বিশ্বজিৎ-আবরার হত্যাকারীদের মতো হবে

ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলাকারীদের পরিণতি বিশ্বজিৎ এবং আবরার ফাহাদের হত্যাকারীদের মতো হবে। বিশ্বজিৎকে এই ছাত্রলীগের সন্ত্রাসীরাই হত্যা করেছে। বুয়েটের ছাত্র আবরার ফাহাদকে হত্যা করেছিল তারাই। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

আজ শুক্রবার (২৭ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ফুটপাতে ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজকে যারা গুন্ডামি করছেন অন্যদের প্ররোচনায়। বিশ্বজিৎ ও  আবরার হামালাকারীদের যে পরিণতি হয়েছে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলাকারীদের সেই পরিণতি হবে । এই হামলাকারীদেরও আজ হোক বা কাল সেই পরিণতি হবে।

তিনি বলেন, হামলায় যারা প্ররোচনা দিচ্ছে তারা কারা? এ সরকার গায়ের জোরে ক্ষমতায় বসে থাকা সরকার। তাদের এ দেশের প্রতি কোনো প্রেম নেই। মুক্তিযুদ্ধের শেষ আকাঙ্ক্ষার প্রতি তাদের কোনও দায়িত্ব-কর্তব্য নেই। তারা মুক্তিযুদ্ধের শেষ আকাঙ্ক্ষা গণতন্ত্রকে ৭৫ সালে হত্যা করেছে, এখন আবার হত্যা করেছে।

তিনি আরও বলেন, আজকে যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংগঠনকে লাঠি দিয়ে, অস্ত্র দিয়ে লেলিয়ে দিচ্ছেন। তাদের পরিণতির কথা চিন্তা করেন। যারা হামলা করছেন, তাদের পরিণতি কী হবে, অতীতে তার বহু উদাহরণ আছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, আজকে শেখ হাসিনার সরকার আন্তর্জাতিকভাবে সমর্থন শূন্য। দেশের মানুষ তাদের প্রত্যাখ্যান করেছে। তাই এই সরকারের আর কোনো পথ নেই। এ কারণে প্রধানমন্ত্রীর ঘুম হয় না। ঘুম হয় না বলেই সাবেক তিন বারের প্রধানমন্ত্রীকে বলেন, টুপ করে পদ্ম সেতু থেকে ফেলে দেবেন। এই কথা কখনও একজন সুস্থ ব্যক্তি বলতে পারেন না। তারা নারী নেত্রীদেরও ছাড় দেয়নি। নেত্রীদের ওপর যে হামলা করেছে, এটা শুধু দেশে নয় সারা বিশ্বে ভাইরাল হয়ে গেছে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক কমিটির সভাপতি আমান উল্লাহ আমানের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট আব্দুস সালাম, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, ঢাকা মহানগরের নেতা রফিকুল ইসলাম মঞ্জু, আমিনুল হক প্রমুখ।

এ সম্পর্কিত আরও পড়ুন ছাত্রদলের | ওপর | হামলাকারীদের | পরিণতি | বিশ্বজিৎআবরার | হত্যাকারীদের | মতো | হবে