আর্কাইভ থেকে বাংলাদেশ

ভূরুঙ্গামারীতে মদ্যপানে কসাইয়ের মৃত্যু

ভূরুঙ্গামারীতে মদ্যপানে কসাইয়ের মৃত্যু

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে মদ্যপানে মৃত্যু হয়েছে মিজানুর রহমান (৪৩) নামের এক ব্যক্তির। তিনি উপজেলার শিলখুড়ী ইউনিয়নের উত্তর ছাট গোপালপুর গ্রামের মৃত সফি উদ্দিন ব‍্যাপারীর ছেলে।

গেলো শুক্রবার (১০ জুন) রাতে পাগলাহাট বাজারে তিলাই ইউনিয়নের পশ্চিম ছাট গোপালপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে এরশাদ  হক (৩১) এর সাথে অতিরিক্ত মদ্যপানে তারা অসুস্থ হয়ে পরেন। গুরতর অবস্থায় মিজানুর রহমানকে উন্নত চিকিৎসার জন‍্য কুড়িগ্রাম সদর হাসপাতালে নেয়ার পথেই তার মৃত্যু হয়। এরশাদুল হক অসুস্থ হয়ে নিজ বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন।

আজ শনিবার (১১ জুন) সকালে ময়না তদন্তের জন্য পুলিশ  মিজানুরের মরদেহ  লাশ কুড়িগ্রাম মর্গে পাঠায়।

অন্যদিকে গেলো  বৃহস্পতিবার  (৯ জুন) একই গ্রামের ঘাতু মন্ডলের ছেলে শাহজামালেরও (৫০) অতিরিক্তি মদ্যপানে মৃত্যু হয়েছে। স্থানীয়দের তথ্যমতে জানা গেছে তারা তিনজনই ছিলেন পেশায় কসাই।

স্থানীয়দের দাবী, সন্ধ্যা হলেই সীমান্তবর্তী এ পাগলাহাট বাজারে মাদকের হাট বসে। দূর দুরান্ত থেকে মাদকসেবীরা এখানে এসে মাদক সেবন করে। তাদের ধারনা মাদকের সাথে এখানে রং করার কাজে ব্যবহৃত মিথাইল এ্যালকোহল ও হোমিও চিকিৎসায় ব্যবহৃত রেকটিফাইড এ্যালকোহল সহজলভ্য। এ এ্যালকোহল পান করেই ঐ দুই ব্যক্তির মৃত্যু ঘটেছে।

শিলখুড়ি ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ বলেন, পরিবারের লোকজন মদ্যপানের  বিষয়টি অস্বীকার করলেও এলাকাবাসী অভিযোগ করছে অতিরিক্ত মদ্যপানেই তাদের মৃত্যু ঘটেছে।

এ প্রসঙ্গে ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ  (তদন্ত) আজাহার আলী বলেন  এরা সকলেই আগে থেকে মাদকের নেশায় অভ্যস্থ ছিলো। স্থানীয় লোকজনের অভিযোগের ভিত্তিতে মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন ভূরুঙ্গামারীতে | মদ্যপানে | কসাইয়ের | মৃত্যু