আর্কাইভ থেকে বাংলাদেশ

বিদ্যুৎ-পানির দাবিতে মহাসড়ক অবরোধ

বিদ্যুৎ-পানির দাবিতে মহাসড়ক অবরোধ

চট্টগ্রামের সীতাকুণ্ডের সলিমপুরে সরকারি জায়গায় গড়ে তোলা বসতিতে বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দেয়ায় প্রতিবাদ করছেন স্থানীয়রা। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও বায়েজিদ লিংক রোড অবরোধ করে বিক্ষোভ করছেন তারা।

আজ মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুর থেকেই সড়ক অবরোধ করেছেন তারা। এ বিষয়টি নিশ্চিত করেছেন বারআউলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী নাজমুল হক।

ওসি নাজমুল হক বলেন, সলিমপুর এলাকায় সরকারি জমি দখল করে অবৈধভাবে গড়ে ওঠা বসতিতে বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়। এর প্রতিবাদে এলাকার বাসিন্দারা সড়ক অবরোধ করেছেন। আমরা তাদের বুঝিয়ে সরিয়ে দেয়ার চেষ্টা করছি।

জানা গেছে, গেলো ২৩ দিন ধরে এই এলাকায় বিদ্যুৎ ও পানির সংযোগ নেই। জেলা প্রশাসনের পক্ষ থেকে এই স্থান খালি করে দেয়ার নির্দেশ  দেয়া হয়েছে। এখানে এক গুচ্ছ পরিকল্পনা হাতে নিয়েছে জেলা প্রশাসন। একাধিক সরকারি প্রতিষ্ঠান নির্মাণ করা হবে এই জঙ্গল সলিমপুরে।

জঙ্গল সলিমপুরের এই বাসিন্দারা সবাই তৃণমূল পর্যায়ের। দেশের বিভিন্ন স্থান থেকে তারা এই স্থানে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন। বিক্ষোভকারীদের দাবি, কোনো পুনর্বাসনের ব্যবস্থা না করেই তাদেরকে সরে যাওয়ার জন্য চাপ দেয়া হচ্ছে। তাদের দাবি, আগে পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে তাদের। এই দাবি নিয়ে দুপুর থেকেই ঢাকা-চট্টগ্রামের মূল মহাসড়ক অবরোধ করেছেন তারা।

এদিকে, এলাকাবাসীর এই বিক্ষোভের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। ফলে ঢাকার সাথে চট্টগ্রামের সড়ক পথের যোগাযোগ বিচ্ছিন্ন আছে।

কেএস 

এ সম্পর্কিত আরও পড়ুন বিদ্যুৎপানির | দাবিতে | মহাসড়ক | অবরোধ