খেলাধুলা

বিসিবি নিয়ে যা বললেন যুব ও ক্রীড়া উপদেষ্টা

বায়ান্ন প্রতিবেদন

বিসিবি আইসিসির অধীনে একটি ফেডারেশন। এ বিষয়ে আমরা সিদ্ধান্ত নিতে পারব না। বিসিবির পরিচালকরা আইসিসির মাধ্যমে এটি সমাধান করা যায় কি না তা দেখবেন বলে জানিয়েছেন, অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

রোববার (১১ আগস্ট) দায়িত্ব নেয়ার পর প্রথম অফিস করে এসব কথা বলেন তিনি।

যুব ও ক্রীড়া উপদেষ্টা বলেন, বিসিবির সভাপতির মতো গুরুত্বপূর্ণ দায়িত্বে যিনি আছেন, তিনি অনুপস্থিত আছেন। যাঁরা বিসিবির পরিচালক আছেন, তারা আইসিসির নিয়মের মধ্যে থেকে কীভাবে বিষয়টি সমাধান করা যায়, সেটি দেখবেন। অন্তর্বর্তী সময়ের জন্য কাউকে নিয়োগ দেয়া যায় কি না, সেই বিষয়ে তারা মন্ত্রণালয়কে পরবর্তী সময়ে জানাবেন।

আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া যেহেতু বাংলাদেশের একটা ধ্বংসযজ্ঞের সঙ্গে শেখ হাসিনার নাম জড়িত আছে এবং হাজার-সহস্র ছাত্র–জনতা মারা গিয়েছে। তারা মনে করেন,শেখ হাসিনা এর সঙ্গে সরাসরি যুক্ত। সে জায়গা থেকে এটা শুধু  মন্ত্রণালয়ে নয়, প্রতিটি স্থানেই শেখ হাসিনার নামে থাকা স্থাপনা পরিবর্তন করা হবে। শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট নামটা পরিবর্তন করে আমরা বাংলাদেশ জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট করা হয়েছে বলেও তিনি জানান।

আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে তিনি বলেন, এ বিষয়ে বিসিবির সঙ্গে কথা হয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে নিরাপত্তা নিশ্চিত করা। এ নিয়ে আজই তিনি প্রধান উপদেষ্টার সঙ্গে কথা বলবেন।

প্রসঙ্গত, নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে অবকাঠামোগত যে বিষয় আছে নির্দিষ্ট সময়ের মধ্যে সেগুলো শেষ হয়ে যাবে বলেও যুব ও ক্রীড়া উপদেষ্টা নিশ্চিত করেন। 

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন বিসিবি | উপদেষ্টা | আইসিসি