ক্রিকেট

সাকিবের দলে থাকা প্রসঙ্গে যা বললেন প্রধান নির্বাচক

পাকিস্তান সিরিজের দলে সাকিব আল হাসান থাকবেন কি, থাকবেন না- তা নিয়ে একটা ধোঁয়াশা ছিল। অবশেষে দল ঘোষণা হয়েছে। সেই দলে আছেন সাকিব। সাকিবের দলে থাকা প্রসঙ্গে বাংলাদেশ দলের প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু কথা বলেছেন সংবাদ সম্মেলনে। 

সোমবার (১২ আগস্ট) মিরপুরে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন গাজী আশরাফ হোসেন। 

বাংলাদেশে চলমান পরিস্থিতিতে বিভিন্ন পরিবর্তন লক্ষ করা যাচ্ছে। সেই পরিবর্তনের প্রেক্ষিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রশাসন নিয়েও কথা উঠেছে। আর ক্ষমতাসীন দলের রাজনীতির সঙ্গে যুক্ত হওয়া সাকিব আল হাসানকে নিয়েও নানা দিকে নানা গুঞ্জন ছিল। যেহেতু সবশেষ সংসদ নির্বাচনে সাংসদ হিসেবে নির্বাচিত হয়েছিলেন সাকিব। দেশের এই পরিস্থিতিতে সাকিব কবে দেশে ফিরবেন আবার পাকিস্তানে সফর করবেন, তা নিয়ে জনমনে ছিল নানারকম প্রশ্ন। 

বাংলাদেশের ঘোষিত ১৬ সদস্যের টেস্ট দলে আছেন সাকিব। সাকিব প্রসঙ্গে গাজী আশরাফ বলেন, ‘সে (সাকিব) তার পারফরম্যান্সের আলোকেই যাচ্ছে। পারফরম্যান্স দিয়ে সাকিব নিজেকে যে জায়গায় নিয়ে যেতে পেরেছে, বিভিন্ন সংস্করণের ক্রিকেট, পাকিস্তানের বিপক্ষে তার রেকর্ড…সবকিছু মিলিয়েই যাচ্ছে।’

বর্তমানে সাকিবের ফর্ম নিয়ে কিছুটা আলাপ আলোচনা হয়ে থাকে। বিশেষ করে তার ব্যাটিং নিয়ে তো প্রশ্নবিদ্ধ করার সুযোগ থাকেই। এ প্রসঙ্গে প্রধান নির্বাচক বলেন, ‘বিশ্ব যেমন স্বীকার করছে, সে ওয়ান অব দ্য বেস্ট অলরাউন্ডার, গত ২৫ বছরে। আমি সেই মতামতের সঙ্গেই যাচ্ছি। শুধু বোলার হিসেবে ধরব, সেই দুঃসাহস আমার নেই।’ 

চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত ৮ টি টেস্ট খেলবে বাংলাদেশ। সেই ৮ টেস্টেই খেলার কথা রয়েছে অলরাউন্ডার সাকিবের। এ বিষয়ে দলের ম্যানেজমেন্টকে নিশ্চিত করেছে সাকিব, যে কথা জানিয়েছেন গাজী আশরাফ। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন সাকিব আল হাসান | প্রধান নির্বাচক | গাজী আশরাফ হোসেন