ক্রিকেট

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

বিশ্বকাপে পাকিস্তানের নতুন অধিনায়ক ফাতিমা সানা

স্পোর্টস ডেস্ক

ছবি: ফাতিমা সানা/টুইটার

আগামী অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। এই আসরে অংশ নেওয়া পাকিস্তান দলের নেতৃত্বে থাকবেন ফাতিমা সানা। অধিনায়কের দায়িত্ব পালন করে আসা নিদা দারের স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি। 

রোববার (২৫ আগস্ট) বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যে বিবৃতিতে ফাতিমা সানার অধিনায়কত্ব দেয়ার বিষয়টিও জানানো হয়। 

বাংলাদেশে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এবারের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতির কারণে আইসিসি সিদ্ধান্ত পরিবর্তন করে। সংযুক্ত আরব আমিরাতকে নতুন আয়োজক দেশ হিসেবে ঠিক করা হয়। 

আগামী ৩-২০ অক্টোবর অনুষ্ঠিত হবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই বিশ্বকাপে প্রথমবারের মতো দলকে নেতৃত্ব দিবেন পাকিস্তানের বোলিং অলরাউন্ডার ফাতিমা সানা। এর আগে ওডিআই সংস্করণে দুইবার জাতীয় দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। যার একটি নিউজিল্যান্ডের বিপক্ষে সুপার ওভারের ম্যাচে। যে ম্যাচটিতে কিউইদের মাটিতে জয় পেয়েছিল পাকিস্তান। 

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দল গ্রুপ এ তে অবস্থান করছে। যেখানে তাদের অন্যান্য প্রতিপক্ষ হিসেবে থাকছে; অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত, শ্রীলঙ্কা।


পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড : 

ফাতিমা সানা (অধিনায়ক), আলিয়া রিয়াজ, ডায়ানা বেগ, গুল ফিরোজা, ইরাম জাভেদ, মুনিবা আলী (উইকেটরক্ষক), নাশরা সুন্ধু, নিদা দার, ওমাইমা সোহেল, সাদাফ শামাস, সাদিয়া ইকবাল (ফিটনেস সাপেক্ষে), সিদ্রা আমিন, সৈয়দা আরুব শাহ, তাসমিয়া রুবাব ও তুবা হাসান।

ট্রাভেলিং রিজার্ভ: নাজিহা আলভি (উইকেট-রক্ষক)। 

নন-ট্রাভেলিং রিজার্ভ: রামিন শামীম এবং উম্মে-ই-হানি।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন বিশ্বকাপে | পাকিস্তানের | নতুন | অধিনায়ক | ফাতিমা | সানা