অপরাধ

ঢামেকে চিকিৎসকের ওপর হামলার ঘটনায় মামলা

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) নিউরো সার্জারি বিভাগের তিন চিকিৎসকের ওপর হামলা ও ভাঙচুরের ঘটনায় মামলা হয়েছেএতে  বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) শিক্ষকসহ তিন শিক্ষার্থীকে আসামি করা হয়েছে। এ ছাড়া ৪০-৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

রোববার (১ সেপ্টেম্বর) ঢামেক হাসপাতালের অফিস সহায়ক আমির হোসেন (৫৩) বাদী হয়ে রাজধানীর শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম শাহাবুদ্দিন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গেলো ৩০ আগস্ট দিবাগত রাত ১টা ১০ মিনিটে ২০০নং ওয়ার্ডে ডা. কানিজ ফাতেমা ইসরাত জাহানের তত্ত্বাবধানে অজ্ঞাত একজন সড়ক দুর্ঘটনার রোগী ভর্তি হয়। পরে ৩১ আগস্ট সকাল ৭টায় ওই রোগী মৃত্যুবরণ করেন। এরপর শনিবার বিকেল ৪টায় হঠাৎ নিউরো সার্জারি বিভাগের ২০১নং ওয়ার্ডের ইমার্জেন্সি অপারেশন থিয়েটারের ডা. আল মাশরাফিকে ৩০/৪০ জন লোক ঘিরে ধরে এলোপাথাড়ি কিলঘুষি মারতে থাকেন।

বাদী আরও অভিযোগ করেন, সেই সময় ডা. মো. ইমরান হোসেনসহ বাদী এগিয়ে গিয়ে ,মারধরের কারণ জানতে চান। এসময় অজ্ঞাতদের মধ্যে থেকে একজন বলে ওঠেন এই সেই ডাক্তার যে গতকাল (শুক্রবার) ডিউটিতে ছিল। তখন তারা বাদীকে ধাক্কা মেরে ফেলে দিয়ে ডা. ইমরানকে কোনো কিছু বুঝে ওঠার আগেই হাসপাতালে থাকা বিভিন্ন জিনিসপত্র দিয়ে এলোপাথাড়ি হত্যার উদ্দেশ্যে মারধর শুরু করে এবং টেনে হিঁচড়ে মারতে মারতে তার গায়ের পোশাক ছিঁড়ে হাসপাতালের পরিচালক স্যারের অফিস রুমে নিয়ে যায় এবং সেখানে সবাইকে অবরুদ্ধ করে রাখে।

 

মামলায় এজাহারনামীয় আসামিরা হলেন বিইউবিটির শিক্ষক শাহরিয়ার অর্নব, শিক্ষার্থী পলজয়, সহাব তুর্জ ও সাইমি নাজ শয়ন।

আই/এ 

এ সম্পর্কিত আরও পড়ুন ঢামেক