খেলাধুলা

বাটলারের চোটে অধিনায়কের দায়িত্বে ফিল সল্ট

স্পোর্টস ডেস্ক

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল থেকে ছিটকে গেছেন জস বাটলার। তার বদলে অধিনায়কের দায়িত্ব পালন করবেন ফিল সল্ট। শুধু টি-টোয়েন্টি নয়, পাঁচ ম্যাচের ওডিআই সিরিজও মিস করতে পারেন বাটলার।

জুলাই মাস থেকেই চোটের সঙ্গে লড়ছেন বাটলার। পায়ের মাংসপেশিতে পাওয়া এই চোটের কারণে দ্য হানড্রেডে অংশ নেয়াও হয়নি তার।

গত জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাদ পড়ে ইংল্যান্ড। এরপর আর কোনো ক্রিকেট খেলা হয়নি বাটলারের। উইকেটরক্ষকের দায়িত্ব পালন করা সল্ট অধিনায়কের দায়িত্বও সামলাবেন অস্ট্রেলিয়া সিরিজে। আপাতত টি-টোয়েন্টি সিরিজের দায়িত্বে দেখা যাবে সল্টকে। ওডিআই স্কোয়াডে বাটলারকে রাখা হয়েছে।

যদি বাটলার শেষ পর্যন্ত নেতৃত্ব না দিতে পারেন, হ্যারি ব্রুককে এই দায়িত্বে দেখা যেতে পারে। এদিকে টি-টোয়েন্টি স্কোয়াডে বাটলারের পরিবর্তে রাখা হয়েছে অলরাউন্ডার জেমি ওভারটনকে। উইকেটরক্ষক ব্যাটার জর্ডান কক্স সুযোগ পেয়েছেন ওডিআই স্কোয়াডে। বাটলারের কথা বিবেচনাতেই রাখা হয়েছে তাকে।

আগামী ১১ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যকার ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে পাঁচ ম্যাচের ওডিআই সিরিজ।

 

ইংল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াড: ফিল সল্ট (অধিনায়ক), জফরা আর্চার, জ্যাকব বেথেল, ব্রাইডন কার্স, জর্ডান কক্স, স্যাম কারান, জস হাল, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, সাকিব মাহমুদ, ডান মাউসলি, জেমি ওভারটন, আদিল রশিদ , রিস টপলি এবং জন টার্নার।

ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক), জফরা আর্চার, গাস আটকিনসন , জ্যাকব বেথেল, হ্যারি ব্রুক, ব্রাইডন কার্স, জর্ডান কক্স, বেন ডাকেট, জস হাল, উইল জ্যাকস, ম্যাথু পটস, আদিল রশিদ, ফিল সল্ট, জেমি স্মিথ, রিস টপলি এবং জন টার্নার।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন জস বাটলার | ফিল সল্ট | ইংল্যান্ড | অস্ট্রেলিয়া