খেলাধুলা

উয়েফা নেশনস লিগ

সুপার-সাব রোনালদোর গোলে আরও এক রেকর্ড

স্পোর্টস ডেস্ক

ছবি: সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদো তার ৯০০তম গোলের মাইলফলক অর্জন করেছেন ক্রোয়েশিয়ার বিপক্ষে। এবার উয়েফা নেশনস লিগে পর্তুগালের দ্বিতীয় ম্যাচেও গোলের দেখা পেলেন এই তারকা ফুটবলার। স্কটল্যান্ডের বিপক্ষে দলের পক্ষে জয়সূচক গোল করেছেন রোনালদো, ফলে ২-১ ব্যবধানে জয়ী হয়ে মাঠ ছেড়েছে পর্তুগাল।

রোনালদো ম্যাচের শুরুতে মাঠে ছিলেন না। বরং বেঞ্চে বসে হয়তো প্রয়োজনের তাগিদে মাঠে নামার হিসাব কষছিলেন। তার এখন যে বয়স, পুরো সময় মাঠে থাকা কতটা স্বাচ্ছন্দ্যের সেও এক প্রশ্ন। স্কটল্যান্ডের স্কট ম্যাকটমিনের গোলে প্রধমার্ধে এগিয়ে যায় দলটি। এভাবেই প্রথমার্ধ শেষ হয়।

বিরতির পর পর্তুগালের হয়ে মাঠে নামেন রোনালদো। পিছিয়ে থাকা দলের হয়ে তার এই মাঠে নামা কতটা কাজে দিয়েছে, পর্তুগালের খেলা দেখে তখন তা অনেকটা বোঝা গেল।

ম্যাচের ৫৩তম মিনিটে ব্রুনো ফার্নান্দেজের গোলে সমতায় ফেরে পর্তুগাল। এই গোলের পর খেলার গতি আরও বাড়িয়ে দেয় তারা। একসময় মনে হচ্ছিল সমতাতেই শেষ হবে ম্যাচ। কিন্তু রোনালদো তখনো মাঠে আছেন। সেই মাঠে থাকার প্রমাণ আসে ম্যাচের ৮৮ মিনিটে। এই তারকার পা থেকে গোল পায় পর্তুগাল।

নুনো মেন্ডেসের করা পাস থেকে গোল পেয়েছেন রোনালদো। আন্তর্জাতিক ক্যারিয়ারে এটি তার ৯০১ তম গোল। আর আন্তর্জাতিক ফুটবলে ১৩২তম গোল। এই গোলের সুবাদে ৪৮ টি আলাদা প্রতিপক্ষের বিপক্ষে গোলের রেকর্ড গড়েছেন রোনালদো। এককভাবে এতগুলো আলাদা প্রতিপক্ষের বিপক্ষে আর কোনো ফুটবলার গোল করতে পারেননি। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন ক্রিস্টিয়ানো রোনালদো | পর্তুগাল | স্কটল্যান্ড