খুলনা

শহীদ আবু সাঈদের নামে মাদরাসা প্রতিষ্ঠার ঘোষণা হেফাজতের

বায়ান্ন প্রতিবেদন

ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনে প্রথম শহীদ আবু সাঈদের নামানুসারে ‘জামিয়া শহীদ আবু সাঈদ’ নামে একটি মাদরাসা প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রংপুর পাবলিক লাইব্রেরি চত্বরে আয়োজিত বিভাগীয় গণ-সমাবেশে এ ঘোষণা দেন সংগঠনের মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান।

তিনি বলেন, ২০১৩ সালের শাপলা চত্বর আন্দোলন, ২০২১ সালের মোদিবিরোধী আন্দোলন এবং সাম্প্রতিক বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শাহাদাতবরণকারীদের স্মরণে এ মাদরাসা প্রতিষ্ঠিত হবে। শহীদ আবু সাঈদের কবরের পাশেই নির্মাণ করা হবে এ মাদরাসাটি।

আল্লামা সাজিদুর রহমান আরও বলেন, দেশের স্বাধীনতা অর্জনে উলামায়ে কেরামের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। তিনি সংবিধান সংশোধন করে সর্বশক্তিমান আল্লাহর প্রতি আস্থা ও বিশ্বাস প্রতিস্থাপনের দাবি জানান। পাশাপাশি জাতীয় শিক্ষাক্রম থেকে ইসলাম-বিরোধী বিষয়গুলো বাদ দিয়ে নতুন পাঠ্যপুস্তক প্রণয়ন এবং ২০১৩ সাল থেকে হেফাজত নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিও করেন তিনি।

নায়েবে আমীর মাওলানা ইউনুসের সভাপতিত্বে গণ-সমাবেশে আরও বক্তব্য দেন নায়েবে আমীর মাওলানা মুহিউদ্দিন রাব্বানী, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা জুনায়েদ আল হাবিব, যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দি, মাওলানা ফজলুল করীম কাসেমী, অর্থ সম্পাদক মুফতী মুনির হুসাইন কাসেমী, সাংগঠনিক সম্পাদক মুফতী বশিরুল্লাহ, সহকারী অর্থ সম্পাদক মুফতী কামাল উদ্দীন প্রমুখ।

এর আগে, হেফাজতের একটি প্রতিনিধি দল শহীদ আবু সাঈদের কবর জিয়ারত করে এবং তার পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করে।

 

কেএস// 

এ সম্পর্কিত আরও পড়ুন মাদরাসা