জাতীয়

আওয়ামী লীগ আমলে বঞ্চিত ২৫০০ কর্মকর্তা সুযোগ সুবিধা ফেরত চান

২০০৯ সাল থেকে ২০২৪ সালের ৪ আগস্ট পর্যন্ত আওয়ামী লীগ সরকারের আমলে চাকরিকালীন পদোন্নতি বঞ্চিত আড়াই হাজার অবসরপ্রাপ্ত কর্মকর্তা তাদের সুযোগ সুবিধা ফিরে পেতে আবেদন করেছেন। আবেদনকারীরা দুই থেকে তিনটি দাবি করেছেন। তার মধ্যে রয়েছে, আমি চাকরিতে থাকলে এই পদে যেতে পারতাম। আমি এত দিনে এই পদে ফাইনান্সিয়াল বেনিফিট পেতাম। আমি পেনশনে চলে গেছি, পিআরএল এমাউন্ট ছিল সেটা বেড়ে যেত। জানালেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোখলেস উর রহমান।

আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র।

জনপ্রশাসন সচিব বলেন, গেলো ১৬ বছর তারা পারিবারিক-আর্থিক ও সামাজিকভাবে বঞ্চিত হয়েছেন৷ ১৬ বছরে তারা কোনও পদোন্নতি পাননি।

তিনি বলেন, ১৬ বছর যারা বঞ্চিত ছিলেন, নিপীড়িত ছিলেন, তাদের ব্যাপারে সরকার একটি কমিটি করেছে। সাবেক অর্থ সচিব জাকির আহমেদ খানকে কমিটির চেয়ারম্যান করা হয়েছে। কর্মচারীদের পদায়নে বিভিন্ন এজেন্সির মাধ্যমে রিপোর্ট নেয়া হচ্ছে। তাদের পর্যায়ক্রমে সচিব করা যেতে পারে।

ড. মো. মোখলেস উর রহমান বলেন, জনপ্রশাসনের আওতায় চাকরিতে নানাভাবে বঞ্চনার শিকার কর্মকর্তাদের আবেদন পর্যালোচনা ও নিষ্পত্তির জন্য কমিটি করা হয়েছে। তাদেরকে তিন মাস সময় দেয়া হয়েছে। এই কমিটিতে আরও চারজনকে দেয়া হয়েছে। তিন মাসের মধ্যে সরকারের কাছে সুপারিশমালা এবং কেস টু কেস, তারা কে কোন পদ পাবেন তা জানাবেন।

 

জেএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন আওয়ামী লীগ | জনপ্রশাসন