বিনোদন

উপদেষ্টা নাহিদের উপস্থিতিতে মনির খানের গান রেকর্ড

বিনোদন প্রতিবেদন

দীর্ঘ ১৫ বছর পর বাংলাদেশ বেতারের জন্য গান গাইলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী মনির খান। এ সময় সেখানে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম।

দায়িত্ব গ্রহণের পর প্রথবাবের মতো বাংলাদেশ বেতার পরিদর্শনে গিয়েছিলেন উপদেষ্টা নাহিদ ইসলাম। সোমবার (২৩ সেপ্টেম্বর) বেতারের স্টুডিওতে মনির খানের কণ্ঠে গা রেকর্ড করা হয়। গানের কথা এ রকম এক মহাকাব্য লেখা হলো ছাত্র-জনতার অভ্যুত্থানে বাংলাদেশ নতুন করে পেয়েছি তোমায় ভালোবাসার ঐকতানে। গানটি লিখেছেন মুন্সি ওয়াদুদ। সুর ও সংগীতায়োজন করেছেন মকসুদ জামিল মিন্টু।

গানটির প্রসঙ্গে মনির খান গণমাধ্যমকে বলেন, গানটির কথা সাধারণ, মুন্সি ওয়াদুদ বরাবরই দারুণ লেখেন। অন্যদিকে মকসুদ জামিল মিন্টু ভাইয়ের সুরের তো কোনো তুলনাই হয় না। সব মিলিয়ে ভীষণ সুন্দর একটি গান হয়েছে। যদিও গানটি রেকর্ডিং করার জন্য আমরা সময় কম পেয়েছি। তারপরেও বলবো, গানটি চমৎকার হয়েছে। সবচেয়ে বড় প্রাপ্তি হচ্ছে এ গান রেকর্ডিংয়ের সময় তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম সেখানে উপস্থিত ছিলেন। তিনিও গানটি পছন্দ করেছেন।

মনির খানের এই গান প্রসঙ্গে বাংলাদেশ বেতারের সংগীত বিভাগের উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান লেন, বৈষম্য বিরোধী এ গানটির রেকর্ডিংয়ের কাজ এরই মধ্যে সম্পন্ন হয়েছে। দুই-এক দিনের মধ্যে গানটি সম্প্রচার করা হবে। মাননীয় তথ্য ও সম্প্রচার উপদেষ্টার উপস্থিতে এটি ধারণ করা হয়েছে। গানটি তিনি উপভোগ করেছেন। মনির খানও অসাধারণ গেয়েছেন। আশা করছি শ্রোতাদেরও গানটি ভালো লাগবে।

বিগত কয়েক দশক ধরে সংগীতচর্চা করে যাচ্ছেন মনির খান। অ্যালবামের পাশাপাশি চলচ্চিত্রে গান গেয়েও শ্রোতাদের মন জয় করেছেন তিনি। সংগীতে অনন্য অবদানের স্বীকৃতি হিসেবে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ বেশ কিছু পুরস্কার ও সম্মাননা। এখনো শ্রোতাদের নতুন নতুন গান উপহার দিয়ে যাচ্ছেন এই শিল্পী।

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন কণ্ঠশিল্পী | উপদেষ্টা | নাহিদ | বৈষম্যবিরোধী