আর্কাইভ থেকে ক্রিকেট

অবিশ্বাস্য কারানেও সিরিজ খোয়ালো ইংল্যান্ড

অবিশ্বাস্য কারানেও সিরিজ খোয়ালো ইংল্যান্ড

স্যাম কারানের অবিশ্বাস্য ব্যাটিং স্বত্ত্বেও জয় বঞ্চিত হল ইংল্যান্ড। এতে করে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ এ খোয়ালো ইংলিশরা। ৩৩০ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে ১৬৮ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলা ইংল্যান্ড অলরাউন্ডার স্যাম কুরানের হার না মানা অবিশ্বাস্য ৯৫ রানের ইনিংসে ৩২২ রান করতে সক্ষম হয়। বীরত্বগাঁথা সেই ব্যাটিংয়ের পরও শেষ রক্ষা হলো না ইংল্যান্ডের। ৮৩ বলে ৯৫ রানে অপরাজিত থাকেন কুরান। ইনিংসটি ৩ ছয় ও ৯ চারে সাজানো ছিল।

রোববার পুনেতে আগে ব্যাট করে রিষভ পান্টের ৭৮, ধাওয়ানের ৬৭ ও হার্দিক পাডিয়ার ৬৪ রানে ভর করে ৪৮.২ বলে ৩২৯ রানে অলআউট হয় ভারত। ইংল্যান্ডের পক্ষে মার্ক উড ৩ টি ও আদিল রশিদ ২টি উইকেট নেন।

আগের ম্যাচেই ভারতের দেয়া রেকর্ড রান তাড়া করে জয় পায় ইংল্যান্ড। তাই তাদের কাছে ৩৩০ রান কঠিনও ছিল না। তবে এদিন শুরুতে সুবিধা করতে পারেনি ইংল্যান্ডের টপ অর্ডার। ২৮ রানেই ফিরে যান দুই ওপেনার জনি বেয়ারস্টো ও জেসন রয়। ইয়ন মরগানের অনুপস্থিতিতে ৩ এ খেলা বেন স্টোকস ৩৯ বলে ৩৫ করে আউট হন। বাটলার ১৫ ও লিভিংস্টোনের ৩৬ রানের পর ফিফটি পাওয়া ডেভিড মালান ৫০ রানে আউট হলে ম্যাচ থেকে ছিটকে যায় ইংল্যান্ড। ১৬৮ রানে ৬ উইকেট হারানো ইংলিশরা জয় থেকে আরও ১৬২ রান পিছিয়ে। 

এ অবস্থায় ক্রিজে মঈন আলীর সাথে যোগ দেন স্যাম কারান। মঈন আলী ২৯ রান করে ফিরলেও আদিল রশিদ ও মার্ক উডকে নিয়ে শেষ চেষ্টা করেন কারান। ৮ম উইকেটে আদিল রশিদের সাথে ৫৭ ও মার্ক উডের সাথে ৯ম উইকেটে ৬০ রান যোগ করেন কারান। শেষ পর্যন্ত দলকে জয় এনে দিতে ব্যর্থ হলেও ৮ নাম্বারে নেমে রেকর্ড ৯৫ রানে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত ৭ রানে হারতে হয় ইংলিশদের

ভারতের হয়ে শার্দুল ঠাকুর ৬৭ রান দিয়ে ৪ ও ভুবনেশ্বর কুমার ৪২ রান দিয়ে নেন ৩ উইকেট, ম্যাচ হারলেও ৯৫ রানের দুর্দান্ত ইনিংস খেলা স্যাম কারানের হাতেই উঠেছে ম্যাচ সেরার পুরস্কার, সিরিজ সেরা হয়েছেন জনি বেয়ারস্টো।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন অবিশ্বাস্য | কারানেও | সিরিজ | খোয়ালো | ইংল্যান্ড