আর্কাইভ থেকে দেশজুড়ে

বিনা প্রতিদ্বন্ধিতায় মেয়র ঘোষণা হাইকোর্টে স্থগিত

বিনা প্রতিদ্বন্ধিতায় মেয়র ঘোষণা হাইকোর্টে স্থগিত

চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী মো. জহুরুল ইসলামকে বিনা প্রতিদ্বন্দিতায় মেয়র ঘোষণা করে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। সেই সঙ্গে স্বতন্ত্র প্রার্থী যুবলীগ নেতা মো. ইদ্রিস আলমের প্রার্থিতা বৈধ ঘোষণা করে তাকে প্রতীক বরাদ্দেরও নির্দেশ দেয়া হয়েছে। 

হাইকোর্টের আদেশের ফলে আগামী ১১ এপ্রিল পৌরসভায় মেয়র পদে ভোটগ্রহণ হচ্ছে বলে জানিয়েছেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

বুধবার বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। স্বতন্ত্র প্রার্থী মো. ইদ্রিস আলমের করা এক আবেদনে এ আদেশ দেন আদালত। 

আবেদনকারীর আইনজীবী ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও মো. আক্তার রসুল (মুরাদ)। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি বিপুল বাগমার। জহুরুল ইসলামের পক্ষে ছিলেন মো. নাজমুল হুদা।

আগামী ১১ এপ্রিল চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভায় ভোটগ্রহণ উপলক্ষ্যে নৌকা প্রতীক নিয়ে মেয়র প্রার্থী হন মো. জহুরুল ইসলাম জহুর। স্বতন্ত্র প্রার্থী হিসেবে পৌর বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান মেয়র আবুল কালাম আবু এবং যুবলীগ নেতা মো. ইদ্রিস আলম প্রার্থিতা জমা দেন।

কিন্তু গত ১৯ মার্চ রিটার্নিং কর্মকর্তা ঋণখেলাপীর অভিযোগে আবুল কালাম আবু এবং প্রয়োজনীয় কাগজপত্র দাখিল না করায় মো. ইদ্রিস আলমের প্রার্থিতা বাতিল করে দেন। পরে স্বতন্ত্র প্রার্থী মো. ইদ্রিস আলম প্রার্থীতা ফেরত পাওয়ার জন্য আপিল করেন। পরে সংশ্লিষ্ট জেলা কর্মকর্তা ২৩ মার্চ আপিল খারিজ করে দেয়ায় জহুরুল ইসলামকে বিনা প্রতিদ্বন্দিতায় মেয়র ঘোষণা দেয় রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুন নাহার। 

এই সিদ্ধান্তের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী মো. ইদ্রিস আলম পুনরায় হাইকোর্টে আবেদন করেন।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন বিনা | প্রতিদ্বন্ধিতায় | মেয়র | ঘোষণা | হাইকোর্টে | স্থগিত