আর্কাইভ থেকে বাংলাদেশ

অনির্দিষ্টকালের জন্য স্থগিত হলো জাতীয় ক্রিকেট লিগ

অনির্দিষ্টকালের জন্য স্থগিত হলো জাতীয় ক্রিকেট লিগ

দুই রাউন্ড খেলা হওয়ার পর আরও চার রাউন্ড খেলা বাকি থাকতেও অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেল জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। সারাদেশে করোনাভাইরাসের সংক্রমণ উর্ধ্বগতি হওয়ায় বাধ্য হয়েই লিগ বন্ধ করার সিদ্ধান্ত নিতে হলো বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)।

ঠিক কতদিন এনসিএল বন্ধ থাকবে সে বিষয়ে এখনও পর্যন্ত সিদ্ধান্ত দেয়নি বিসিবি। 

বৃহস্পতিবার (১ এপ্রিল) দ্বিতীয় রাউন্ডের খেলার শেষ দিনে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবির মিডিয়া বিভাগ।

এদিকে দীর্ঘদিন ধরেই করোনা পরিস্থিতিতে ঘরোয়া লিগ বন্ধ ছিল। পরে খেলোয়াড়দের আর্থিক দিক বিবেচনা করে শুরু হয়েছিল জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। মহামারির ঊর্ধ্বমুখী প্রাদুর্ভাবের মাঝেও টুর্নামেন্ট মাঠে রাখার যথেষ্ট চেষ্টা করেছিল বিসিবি। 

কিন্তু এনসিএলের বেশ কয়েকজন খেলোয়াড়, কোচ ও কর্মকর্তা করোনা আক্রান্ত হওয়ার খবরে অবশেষে স্থগিতের এই সিদ্ধান্তই নিয়েছে বিসিবি।

করোনার কারণে যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় লিগ স্থগিত রাখা ছাড়া আপাতত আর কোনও উপায় নেই। পরিস্থিতি স্বাভাবিক হলে আবার খেলা শুরু হবে বলে জানিয়েছে বিসিবির মিডিয়া বিভাগ।

করোনার কারণে এবারের জাতীয় লিগের তৃতীয় রাউন্ড থেকে দুই স্তরের আট দলের খেলাগুলো বিকেএসপি ও কক্সবাজারে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল বিসিবি।

কিন্তু হঠাৎ করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় সারাদেশের মতো কক্সবাজারে যান চলাচল সীমাবদ্ধ করা হয়েছে। শুধু বিকেএসপিতে আবার আট দলের খেলা চালানোও অসম্ভব কাজ। তাই বাধ্য হয়ে লিগ স্থগিত করতে হয়েছে বিসিবিকে।

জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডে চার খেলার দুটিতে ফল বেরিয়েছে, দুটি হয়েছে ড্র। আগের দিনই রাজশাহী বিভাগ ইনিংস এবং ৯ রানে হারায় বরিশাল বিভাগকে। রংপুর আজ বৃহস্পতিবার (১ এপ্রিল) খুলনা বিভাগকে হারিয়েছে ৭ উইকেটে। ড্র হয়েছে সিলেট-ঢাকা এবং চট্টগ্রাম-ঢাকা মেট্রোর ম্যাচ দুটি। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন অনির্দিষ্টকালের | জন্য | স্থগিত | হলো | জাতীয় | ক্রিকেট | লিগ