আর্কাইভ থেকে ব্যাংকিং ও বীমা

বদলে যাচ্ছে আইএফআইসি ব্যাংকের নাম

বদলে যাচ্ছে আইএফআইসি ব্যাংকের নাম

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইএফআইসি ব্যাংকের পরিচালনা পর্ষদ নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। ব্যাংকটি রেজিস্ট্রেড নাম আইএফআইসি ব্যাংক পিএলসি ‘ইন্টারন্যাশনাল ফাইন্যান্স ইনভেস্টমেন্ট অ্যান্ড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড’ পরিবর্তন করবে।

সেই সঙ্গে ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের জন্য ব্যাংকটি শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ব্যাংকটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (১ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এসব তথ্য জানানো হয়েছে।

শেয়ারহোল্ডার ও নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন পাওয়ার পর এই নাম পরিবর্তন করা হবে। এ সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২৭ মে অনুষ্ঠিত হবে।

এদিকে, লভ্যাংশের বিষয়ে কোম্পানিটির পরিচালনা পর্ষদের নেয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ মে। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ এপ্রিল।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) করেছে ৭০ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ১৮ পয়সা।

ডিএসই জানিয়েছে, লভ্যাংশ ঘোষণার কারণে আজ কোম্পানিটির শেয়ারের দাম বাড়ার ক্ষেত্রে কোনো সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ শেয়ার দাম যত খুশি বাড়তে পারবে। তবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) নির্ধারিত সীমার নিচে শেয়ার দাম নামতে পারবে না।

শেখ সোহান

এ সম্পর্কিত আরও পড়ুন বদলে | যাচ্ছে | আইএফআইসি | ব্যাংকের | নাম