আর্কাইভ থেকে বাংলাদেশ

গণমাধ্যম-সরকার মুখোমুখি হলে দায় সরকারের

গণমাধ্যম-সরকার মুখোমুখি হলে দায় সরকারের

আগামীকালকের মধ্যে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং হেনস্তাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি মানা না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ার করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি মোল্লা জালাল। 

তিনি বলেন, সরকার সাংবাদিক যদি মুখোমুখি অবস্থান নেয় তাহলে এই দায় সরকারকে নিতে হবে। 

আজ বুধবার (১৯ মে) জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি, মামলা প্রত্যাহার ও হেনস্তাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আয়োজিত এক মানববন্ধন থেকে এ হুঁশিয়ারি করেন তিনি।

মোল্লা জালাল বলেন, রোজিনা ইসলামের ওপর যে অন্যায় হয়েছে, আমি মনে করি সংবাদ মাধ্যমের ওপর এ এক বর্বরোচিত হামলা। আমি এর নিন্দা জানাই। আজ সেই কারণে সমগ্র বাংলাদেশের সাংবাদিক সমাজ ফুঁসে উঠেছে। আজকের এই সমাবেশ থেকে আমাদের সুনির্দিষ্ট দাবি জানিয়েছি।

তিনি আরও বলেন, সুপরিকল্পিতভাবে রোজিনার ওপর হামলাটি করা হয়েছে। আজকের এই কর্মসূচি দেখে সরকারের নিশ্চয়ই উচ্চমহলে নাড়া লেগেছে। বুঝতে পেরেছে, সাংবাদিকদের ভয় দেখিয়ে, রুমে আটকে রেখে স্তব্ধ করা যাবে না।

এদিকে রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঁচ ঘন্টা আটকে রেখে নির্যাতন করে কারাগারে প্রেরণ করার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তাকে মুক্তি দিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের অন্য অংশের নেতৃবৃন্দ। 

শুভ মাহফুজ

এ সম্পর্কিত আরও পড়ুন গণমাধ্যমসরকার | মুখোমুখি | হলে | দায় | সরকারের