আর্কাইভ থেকে বাংলাদেশ

বজ্রপাতে তিন জেলায় প্রাণ গেল ১০ জনের

বজ্রপাতে তিন জেলায় প্রাণ গেল ১০ জনের

বজ্রপাতে তিন জেলায় ১০ জনের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার (২০ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার সময় বজ্রপাতে জামালপুরে ছয়জন, চাঁপাইনবাবগঞ্জে তিনজন ও সিলেটে একজনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে জামালপুর জেলার পাথর্শী, গাইবান্ধা, সাপধরী উপজেলা ও পলবান্ধা ইউনিয়নে বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার সময় বজ্রপাতে ছয়জনের মৃত্যু হয়। এসব ঘটনায় আরও পাঁচজন আহত হয়েছেন। জেলার ইসলামপুর থানার ওসি মাজেদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- পাথর্শী ইউনিয়নের জারুলতলা এলাকার এনামুল, কালা শেখ ও শাহ জামাল; সাপধরী ইউনিয়নের প্রজাপতির চর এলাকার বিল্লাল; গাইবান্ধা ইউনিয়নের চন্দনপুর গ্রামের মফিজল হক এবং পলবান্ধা ইউনিয়নের দক্ষিণ বাটিকামারী গ্রামের জাবেদ আলী।

এছাড়া চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ও নাচোল উপজেলায় বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। দুপুর থেকে বিকেল পর্যন্ত পৃথক বজ্রপাতে তাদের মৃত্যু হয়। শিবগঞ্জ থানার ওসি ফরিদ উদ্দীন ও নাচোল থানার ওসি সেলিম রেজা এ তথ্য নিশ্চিত করেছেন। 

নিহতরা হলেন- শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের আব্দুস সাত্তারের ছেলে কৃষক মো. জালাল উদ্দিন (৩৭), চাঁদপুরের আবু তালেবের স্ত্রী রহিমা খাতুন এবং নাচোল উপজেলার আঝোইড় গ্রামের ওবাইদুর রহমানের মেয়ে মারুফা খাতুন (০৯)।

এদিকে সকালে সিলেটের গোয়াইনঘাট উপজেলায় বজ্রপাতে বাবুল মিয়া (৩৩) নামে এক কৃষক নিহত হয়েছেন। নিহত বাবুল উপজেলার কাকুনাখাই গ্রামের মৃত আব্দুল হকের ছেলে। গোয়াইনঘাট থানার ওসি আব্দুল আহাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সকালে বৃষ্টির মধ্যে জমিতে কাজ করছিলেন বাবুল। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে স্থানীয়রা তার মরদেহ উদ্ধার করে।

শুভ মাহফুজ

এ সম্পর্কিত আরও পড়ুন বজ্রপাতে | তিন | জেলায় | প্রাণ | ১০ | জনের