আর্কাইভ থেকে দক্ষিণ আমেরিকা

শরীরে জীবন্ত মৌমাছি নিয়ে জোলির ফোটোশুট

শরীরে জীবন্ত মৌমাছি নিয়ে জোলির ফোটোশুট

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে অ্যাঞ্জেলিনা জোলির ফটোশুটের একটি ছবি। যা দেখে রীতিমতো চোখ কপালে তার ভক্তদের। কারণ অন্যান্য ফটোশুটের থেকে একটু ভিন্ন এটি। আর তা হলো শরীরে জীবন্ত মৌমাছি নিয়ে ফটোশুট করেছেন হলিউড অভিনেত্রী। ভাইরাল হওয়া ছবিটিতে দেখা গেছে, শরীরে মৌমাছি নিয়ে ফটোশুটে অংশ নিয়েছেন জোলি। ফটোশুটের ভিডিও উঠে এসেছে ফটোগ্রাফার ড্যান উইনটার্সের সোশ্যাল মিডিয়ার পাতায়। সেখানে মৌমাছি নিয়ে ভীষণ চমকে দিয়েছেন জোলি।

ভাইরাল হওয়া ছবিতে দেখা গেছে, শরীরে মৌমাছি নিয়ে টানা ১৮ মিনিট ফটোশুট করেছেন হলিউডের এই জনপ্রিয় অভিনেত্রী। বিশ্ব মৌমাছি সংরক্ষণ দিবসে মৌমাছির গুরুত্ব বোঝাতেই এই অভাবনীয় উদ্যোগ নিয়েছেন জোলি ও ড্যান। মূলত সচেতনতা প্রচারেই এই অভাবনীয় উদ্যোগ।

মৌমাছির কামড় থেকে নিজেকে রক্ষা করে ফটোশুট সারলেন জোলি। এ বিষয়ে বিস্তারিত জানিয়েছেন ফটোগ্রাফার ড্যান। অভিনেত্রীর নিরাপত্তা ও স্টুডিওর সবার নিরাপত্তা ভেবে রেখে ৪০ বছর আগে ফটোগ্রাফার রিচার্ড আভেডনের বিখ্যাত বি-কিপার পোর্ট্রেট এর পন্থা অনুসরণ করেছিলেন তিনি।

অভিনেত্রীর শরীরজুড়ে ছিল কয়েক শ’ মৌমাছি। সাদা অফ শোল্ডার পোশাকে কোনো বিশেষ স্যুট পড়েননি জোলি। সেটে তিনি ছাড়া সেফটির জন্য বিশেষ স্যুট পরেছিল ইউনিটের বাকি সবাই। মৌমাছিদের শান্ত রাখতে প্রায় অন্ধকার রাখা হয়েছিল স্টুডিও ঘর।

মৌমাছি জমায়েত করতে পারে সম্ভাব্য স্থানগুলোতে আগে থেকে ফেরোমন নামে এক ধরনের রাসায়নিক পদার্থ ব্যবহার করা হয়েছিল। এ কারণে চাক বাঁধতে বা হুঁল ফোটাতে পারেনি মৌমাছির দল।

টানা ১৮ মিনিট নিঃশব্দে, ঠায় একভাবে দাঁড়িয়ে ছিলেন ৪৫ বছর বয়সী অভিনেত্রী। ওই পরিস্থিতিতে ফটোশুট চালিয়েছিলেন ড্যান। সঙ্গে ওঠে এসেছে মৌমাছি সংরক্ষণে সচেতনতার বার্তা।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন শরীরে | জীবন্ত | মৌমাছি | নিয়ে | জোলির | ফোটোশুট