আর্কাইভ থেকে জাতীয়

রোজিনার কারামুক্তি নিয়ে যা বললেন আইনজীবী

রোজিনার কারামুক্তি নিয়ে যা বললেন আইনজীবী

অনুমতি ছাড়া করোনাভাইরাসের ভ্যাকসিনের সরকারি নথির ছবি তোলার অভিযোগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক উপ-সচিবের দায়ের করা মামলায় জামিন পেলেন জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলাম।

আজ রোববার (২৩ মে) জামিনের এ আদেশ দেন। এর আগে গত বৃহস্পতিবার (২০ মে) সকালে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহর ভার্চুয়াল আদালতে জামিন আবেদনের উপর শুনানি শেষে আদেশের জন্য এই দিন ধার্য করেছিলেন।

আদালতের আদেশের পর রোজিনার আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার সাংবাদিকদের বলেন, আদালত ৫ হাজার টাকা মুচলেকায় সাংবাদিক রোজিনা ইসলামের অন্তর্বতীকালীন জামিন মঞ্জুর করেছেন। এছাড়া জামিনের জন্য তার পাসপোর্ট জমা রাখতে বলা হয়েছে। 

তিনি বলেন, ‘আমরা বলেছি, জামিন প্রদানের ক্ষেত্রে যে শর্ত (পাসপোর্ট জমা) আরোপ করা হয়েছে, তাতে আমাদের আপত্তি নেই। ন্যায় বিচারের স্বার্থে যদি এই আদেশ হয়, তবে তাকে আমরা স্বাগত জানাই।’

রোজিনা ইসলাম আজই কারামুক্ত হতে পারবেন কিনা, এমন প্রশ্নের জবাবে আইনজীবী প্রশান্ত কুমার বলেন, আদালত বাচনিক আদেশ দিয়েছেন। এখন আদেশের লিখিত কপি পাওয়ার পর সেটি কারাগারে যাবে। আইনগত বাধা না থাকলে তিনি আজই কারাগার থেকে মুক্তি পাবেন। 

জামিন পরবর্তী মামলার কার্যক্রম নিয়ে এই আইনজীবী বলেন, এটা বাদী ও বিবাদীর ওপর নির্ভর করবে। বাদীর পদক্ষেপকে কেন্দ্র করে রোজিনা ইসলাম যেমন পদক্ষেপ নিতে চান, তিনি আইনজীবীদের মাধ্যমে সেই আইনানুগ প্রক্রিয়ায় অগ্রসর হবেন।

প্রসঙ্গত, সোমবার (১৭ মে) রাত সাড়ে ৮টার পরে শাহবাগ থানা পুলিশের একটি টিম সচিবালয় থেকে সাংবাদিক রোজিনা ইসলামকে নিয়ে যায়। রোজিনা ইসলামের বিরুদ্ধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব সিব্বির আহমেদ ওসমানী লিখিত অভিযোগ দায়ের করেন।

শুভ মাহফুজ

এ সম্পর্কিত আরও পড়ুন রোজিনার | কারামুক্তি | নিয়ে | আইনজীবী