আর্কাইভ থেকে দেশজুড়ে

নরসিংদীতে বজ্রপাতে দুইজনের মৃত্যু

নরসিংদীতে বজ্রপাতে দুইজনের মৃত্যু

নরসিংদীর মনোহরদীতে বজ্রপাতে গুরু দেব সাহা (৩৭) এবং বেলাবতে আফিয়া বেগম (৪০) নামে দুইজনের মৃত্যু হয়েছে।

আজ শনিবার (৫ জুন) সকালে উপজেলার চালাকচর এলাকায় এবং উপজেলার চরউজিলাব এলাকায় আড়িয়াল খাঁ নদের তীরে এই বজ্রপাতের ঘটনা ঘটে।

নিহত গুরু দেব সাহা চালাকচর এলাকার মৃত মন্টু সাহার পুত্র। আর নিহত আফিয়া বেলাবোর চরউজিলাব এলাকার কাসু মিয়ার স্ত্রী।

নিহতদের পরিবারের সাথে কথা বলে জানা যায়,  ভোর থেকে প্রচুর বৃষ্টি এবং বজ্রপাত হচ্ছিল। এর মধ্যে সকালে বাড়ির পাশের এক আম গাছের নিচে আম কুড়াতে যায় গুরু দেব। এসময় হঠাৎ বজ্রপাত হলে আম গাছ পুড়ে যায় এবং গাছের পাশেই তার মরদেহ পাওয়া যায়। 

অন্যদিকে, বেলাবোর আফিয়া বেগম সকালে  দিকে তার বাড়ির পার্শ্ববর্তী সবজি খেত থেকে বরবটি তুলে আনতে গিয়েছিলেন। ওই সবজি খেতে অবস্থানের সময় তার ওপর বজ্রপাতের ঘটনা ঘটে। অনেকক্ষণ ধরে বাড়িতে না ফেরায় তাঁর স্বামী তাকে খুঁজতে ওই সবজি খেতে যান। সেখানে গিয়ে তাঁর লাশ পড়ে থাকতে দেখেন। পরে বেলাব থানার পুলিশ এসে লাশ উদ্ধার করে। 

মনোহরদীর ভারপ্রাপ্ত কর্মকর্তা  মো. আনিসুর রহমান বলেন, আমরা শুনেছি ব্রজ্রপাতে একজন মারা গেছে। এখনও পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাইনি।

বেলাব থানার উপপরিদর্শক মো. আলাউদ্দীন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওই নারী তার সবজি খেত থেকে বরবটি তুলে আনতে গিয়েছিলেন। সেখানে বজ্রপাতে তার মৃত্যু হয়। বিনা ময়না তদন্তে তাঁর লাশ পরিবারের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

শেখ সোহান

এ সম্পর্কিত আরও পড়ুন নরসিংদীতে | বজ্রপাতে | দুইজনের | মৃত্যু