আর্কাইভ থেকে বাংলাদেশ

কাশ্মীরে ভারী বৃষ্টিতে চারজনের মৃত্যু

কাশ্মীরে ভারী বৃষ্টিতে চারজনের মৃত্যু

মেঘ ভাঙা আকস্মিক বৃষ্টিতে বিপর্যস্ত ভারত-নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীর। প্রবল বৃষ্টিতে মারা গেছে অন্তত চারজন। এখনো নিখোঁজ রয়েছে ৩০ জনের বেশি। আজ বুধবার সকালে এই ঘটনার পর থেকে উদ্ধারকাজে নেমেছে সেনা সদস্য ও পুলিশ।

ভারতীয় গণমাধ্যমগুলো জানায়, গেল কয়েকদিন ধরেই জম্মুর বেশিরভাগ এলাকায় বৃষ্টিপাত হচ্ছে। এরই মধ্যে বুধবার সকালে কিশ্তওয়ার জেলার ডচ্চন তেহশিলের হনজার গ্রামে মেঘভাঙা বৃষ্টি নেমেছিল। এর জেরেই প্রবল দুর্যোগ নেমে আসে ওই গ্রামে। প্রবল বৃষ্টিতেই এই প্রাণহানি হয়। বৃষ্টিতে প্রত্যন্ত গ্রামে প্রবেশের রাস্তা বন্ধ রয়েছে। এমন কি গ্রামটি কেন্দ্রশাসিত অঞ্চলের বাকি অংশ থেকে পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে গেছে। এ

অবশ্য অনেক প্রতিকূলতা পেরিয়ে গ্রামে পৌঁছে উদ্ধারকাজ শুরু করেছে স্থানীয় প্রশাসন। কিশ্তওয়ারের জেলা শাসক অশোক কুমার শর্মা বলেছেন, ওই এলাকায় পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে সেনাবাহিনীর একটি দল এবং পুলিশ।

এদিকে, কাশ্মীরে আগামী কয়েকদিনে আরও প্রবল বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে স্থানীয় আবহাওয়া বিভাগ। এর জেরে সেখানকার নদী-নালা এবং জলাশয়ের জলস্তর বাড়তে পারে। এজন্য নদী ও জলাশয়ের কাছে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরিয়ে নিতে বলেছে স্থানীয় প্রশাসন।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন কাশ্মীরে | ভারী | বৃষ্টিতে | চারজনের | মৃত্যু