Connect with us

ক্রিকেট

এখন দল নির্বাচনে হস্তক্ষেপ করি না: পাপন

Published

on

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব নিতে ঢাকায় পৌঁছে গেছেন শ্রীলঙ্কান চন্ডিকা হাথুরুসিংহে। লঙ্কান এই কোচ দ্বিতীয় দফায় আনার ব্যাপারে সবচেয়ে বড় অবদান রেখেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

দেশের এক গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে পাপন হাথুরুসিংহের পুনরায় নিয়োগের ব্যাপারে কথা বলেন। কোচের পাশাপাশি দল নির্বাচনের বিষয়েও কথা বলেন বিসিবি সভাপতি। তিনি জানান আগে দল নির্বাচনে সরাসরি হস্তক্ষেপ করতেন, তবে এখন আর তা করেন না।

পাপন বলেন,  সত্যি বলতে আগে করতাম (দল নির্বাচনে হস্তক্ষেপ)। এবার দায়িত্ব নেওয়ার পর থেকে আর করি না। দু’একবার সরাসরি হস্তক্ষেপ করেছি, যা করা ঠিক হয়নি।’

বিসিবি সভাপতি আরও বলেন, ‘যার যার বিভাগের কাজ সে দেখবে। আমাকে শুধু জানাবে কোনো সমস্যা হলে। আর আগের মতো আমি সব ব্যাপারে থাকতে চাই না।’

 

Advertisement

ক্রিকেট

দাপুটে জয়ে হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ

Published

on

আমেরিকার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে হেরে হোয়াইটওয়াশের শঙ্কায় পড়েছিলো বাংলাদেশ। তবে শেষ ম্যাচে দাপুটে জয় তুলে নিয়ে হোয়াইটওয়াশ এড়িয়েছে টাইগাররা।

শনিবার সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের বোলিং তোপে ১০৪ রানে থেমে যায় আমেরিকা।

জবাবে খেলতে নেমে দুই ওপেনার তানজিদ হাসানের অপরাজিত ৫৮ ও সৌম্য সরকারের অপরাজিত ৪৩ রানের সুবাদের কোন উইকেট না হারিয়েই জয়ের লক্ষ্যা পৌঁছে যায় বাংলাদেশ।

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

Published

on

বাংলাদেশের সামনে আজ হোয়াইটওয়াশ এড়ানোর চ্যালেঞ্জ। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। টাইগার একাদশে জায়গা হারিয়েছেন শরিফুল ইসলাম ও জাকের আলি। ফিরেছেন লিটন দাস ও হাসান মাহমুদ। অন্যদিকে ৪ পরিবর্তন নিয়ে নেমেছে যুক্তরাষ্ট্র। একাদশে নেই নিয়মিত অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল।

সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়েছে যুক্তরাষ্ট্র। দ্বিতীয় ম্যাচে ৬ রানের জয়ে সিরিজ নিশ্চিত হয়ে দলটির। কোনো পূর্ণ সদস্যর দলের বিপক্ষে প্রথমবারে মতো সিরিজ জয়ের স্বাদ পেয়েছে যুক্তরাষ্ট্র। আর আজ শেষ ম্যাচটিও জিতে নিতে চাইবে তারা।

 

বাংলাদেশ একাদশ: তানজিদ হাসান তামিম, লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, রিশাদ হোসেন, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান।

যুক্তরাষ্ট্র একাদশ: অ্যান্ড্রিস গাউস (অধিনায়ক), অ্যারন জোন্স , শায়ান জাহাঙ্গীর, নসথুশ কেনজিগে, কোরি অ্যান্ডারসন, জেসি সিং,  মিলিন্দ কুমার, নিসর্গ প্যাটেল, নিতিশ কুমার, শ্যাডলি ভ্যান শলকউইক, সৌরভ নেথ্রালভাকার।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

মুশফিক-মিরাজ-মুমিনুলদের নিয়ে টাইগার্স স্কোয়াড

Published

on

জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের নিয়ে ঘোষণা হয়েছে টাইগার্স স্কোয়াড। আজ (শনিবার) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত হয়েছে। বিসিবি ২১ সদস্যের যে দল ঘোষণা করেছে, সেখানে আছেন মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজের মতো ক্রিকেটাররা। এছাড়াও জাতীয় দলে খেলেছেন, কোনো কারণে আপাতত নেই- এমন অনেক ক্রিকেটাররা আছেন।

আগামীকাল (রবিবার) থেকে শুরু হবে টাইগার্স দলটির প্রস্তুতি ক্যাম্প। বাংলাদেশ ক্রিকেটে তাদের ভবিষ্যৎ ও আশু পরিকল্পনা নিয়ে সেখানে কাজ করা হবে। পাশাপাশি যে ক্রিকেটার যে সংস্করণের জন্য প্রথম পছন্দ হয়ে থাকেন- তাদের সেভাবে প্রস্তুত করা হবে।

জাতীয় দলের নির্বাচক প্যানেল টাইগার্সের স্কোয়াড নির্বাচন করেছে। তারা চেষ্টা করেছে তরুণ ও অভিজ্ঞ ক্রিকেটারের মিশ্রণ তৈরি করার। শুধু ঢাকা নয়, চট্টগ্রাম ও সিলেটের কিছু ভেন্যুতে টাইগার্সের ম্যাচ খেলার কথা রয়েছে। এরমধ্যে ঘোষণা করা হয়েছে হাই পারফরম্যান্স (এইচপি) দল। যাদের সাথেও ম্যাচ খেলবে টাইগার্সরা, এমনটি জানা যায়।

টাইগার্সের এই দলে ছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। যাকে বিশ্বকাপ স্কোয়াডে না রাখায়, বেশ আলোচনা তৈরি হয়েছিল। অবশ্য টাইগার্সের অংশ হিসেবে সাইফউদ্দিনকে রাখা হলেও, তিনি নাম সরিয়ে নিয়েছেন। যেখানে তার পারিবারিক কারণ জানা যায়।

 

Advertisement

 

বাংলাদেশ টাইগার্স স্কোয়াড

সাদমান ইসলাম, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, পারভেজ হোসেন ইমন, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মুমিনুল হক, শাহাদাত হোসেন দিপু, নুরুল হাসান সোহান, মাহিদুল ইসলাম অঙ্কন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, নাঈম হাসান, হাসান মুরাদ, নাসুম আহমেদ, খালেদ আহমেদ, মুশফিক হাসান, নাহিদ রানা, রেজাউর রহমান রাজা এবং আবু হায়দার রনি।

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version