আর্কাইভ থেকে ক্রিকেট

কিউই শিবিরে সাকিব-মাহেদির জোড়া আঘাত

কিউই শিবিরে সাকিব-মাহেদির জোড়া আঘাত

রচিন রবীন্দ্রকে ফিরিয়ে টাইগারদের হয়ে কিউই শিবিরে প্রথম আঘাত হানলেন সাকিব আল হাসান। আউট হবার আগের বলেই সাকিবকে ছক্কা মেরেছিলেন এই ওপেনার। তবে পরের বলেই বোল্ড আউট হয়ে সাজঘরে ফিরলেন ৯ বলে ১০ রান করা রবীন্দ্র। এর পরের ওভারে দ্বিতীয় আঘাত হানেন শেখ মাহেদি হাসান। এই স্পিনার ফিরিয়েছেন আরেক ওপেনার টম ব্লান্ডেলকে। দলীয় ১৮ রানে দুই উইকেট নেই নিউজিল্যান্ডের।

নাঈম-মাহামুদউল্লাহর ব্যাটে লড়াকু পুঁজি পেল বাংলাদেশ

নাঈম-লিটনের ৫৯ রানের উদ্বোধনী জুটিতে ভালো শুরুর ইঙ্গিত দিয়েছিল বাংলাদেশ। যদিও বা মাঝের ওভারগুলোতে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে সেই শুরুর ছন্দপতন ঘটেছিল। এরপর শেষের দিকে অধিনায়ক মাহামুদউল্লাহর ৩২ বলে ৩৭ রানের দ্রুতগতির ইনিংসে ২০ ওভার শেষে স্কোরবোর্ডে ১৪১ রান তুলেছে বাংলাদেশ। আর শেরে বাংলার মন্থর উইকেটে এই রানই জয়ের জন্য যথেষ্ট বলে ধারণা করা হচ্ছে। 

দলের হয়ে সর্বোচ্চ ৩৯ রান এসেছে নাঈমের ব্যাট থেকে। ৩ বাউন্ডারিতে খেলা এই ইনিংসে অবশ্য বল লেগেছে সমান সংখ্যক। এছাড়া ২৯ বলে ৩৩ রান করেছেন আরেক ওপেনার লিটন কুমার দাস। ইনিংসের একমাত্র ছক্কাটাও এসেছে তাঁর ব্যাট থেকে। এছাড়া শেষের দিকে ৮ বলে ১৩ রানের ইনিংস খেলেছেন নুরুল হাসান। সফরকারীদের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন রচিন রবিন্দ্র। ৪ ওভারে খরচ করেছেন ২২ রান।

এ সম্পর্কিত আরও পড়ুন কিউই | শিবিরে | সাকিবমাহেদির | জোড়া | আঘাত