সিলেটে তিন আফগান ক্রিকেটারের করোনা শনাক্ত

বাংলাদেশে খেলতে আসা আফগান অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের তিন খেলোয়ারের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। বিসিবি’র পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

আফগানিস্তানে ক্ষমতার পালাবদলের পর আফগান ক্রিকেটের প্রথম সফর। দেশটির অনূর্ধ্ব-১৯ দল এসেছে বাংলাদেশে। আসন্ন অনূর্ধ-১৯ বিশ্বকাপকে সামনে রেখে প্রস্তুতির অংশ হিসেবে বাংলাদেশ সফরে এসেছে তারা।

এই সফরে রয়েছে পাঁচটি ওয়ানডে ও একটি চারদিনের ম্যাচ। আফগানিস্তান থেকে সড়ক পথে পাকিস্তান হয়ে গত ৪ ও ৫ আগস্ট দুইভাগে ঢাকায় এসেছিল আফগান যুবা দল।

এরপর ঢাকা থেকে দলটি চলে যায় সিলেটে। সেখানে প্রথমবার করোনাভাইরাস পরীক্ষার পর রাখা হয়েছে তিন দিনের কোয়ারেন্টিনে। জানা গেছে সফরকারী দলের তিন ক্রিকেটার করোনা পজিটিভ রিপোর্ট পেয়েছেন। এমনটাই জানিয়েছে বিসিবি'র একটি সূত্র।

সূত্র জানিয়েছে, করোনা আক্রান্ত হওয়ায় তিনজনকে দ্রুত আইসোলেশনে পাঠানো হইয়েছে। করোনা আক্রান্তদের বুধবার আবারও করোনা পরীক্ষা করা হবে।

এই সফরে পুরো আফগান দলই বারবার করোনা পরীক্ষার ভেতর দিয়ে যাবে। দলের বাকি সবার সঙ্গে আক্রান্ত তিন ক্রিকেটারও যদি নেগেটিভ রিপোর্ট পান, তাহলে দলের সঙ্গে যোগ দেয়ার অনুমতি পাবেন।

বাংলাদেশ-আফগানিস্তান যুবাদের সিরিজের সব ম্যাচই হবে সিলেটে। ১০ সেপ্টেম্বর মাঠে গড়াবে প্রথম ওয়ানডে। বাংলাদেশের নবগঠিত যুব দলের এটাই প্রথম আন্তর্জাতিক সিরিজ।

এমএম/

Recommended For You

Exit mobile version