Connect with us

খেলাধুলা

আর্জেন্টিনা যেতে ভিসা লাগবে না যাদের

Published

on

কূটনৈতিক এবং অফিশিয়াল পাসপোর্টে ভিসা অব্যাহতি চুক্তি স্বাক্ষর করেছে বাংলাদেশ ও আর্জেন্টিনা। এর ফলে আর্জেন্টিনা যেতে ভিসার প্রয়োজন হবে না অফিশিয়াল পাসপোর্টধারী ও কূটনীতিকদের।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় ২ দেশের মধ্যে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। নিজ নিজ দেশের পক্ষে এ চুক্তিতে স্বাক্ষর করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো।

দু’দেশের মধ্যে ফুটবল নিয়েও আরেকটি চুক্তি সই হয়েছে। এ ছাড়া কূটনৈতিক প্রশিক্ষণ একাডেমির মধ্যে সহযোগিতা-সংক্রান্ত সমাঝোতা স্মারক (এমওইউ) সই করেছে বাংলাদেশ ও আর্জেন্টিনা।

প্রসঙ্গত, ঢাকায় আর্জেন্টিনার দূতাবাসের উদ্বোধন করেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো ও বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এর আগে দুদিনের সফরে (২৭ ফেব্রুয়ারি) ঢাকায় আসেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো। এ সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন তাকে স্বাগত জানান।

ফুটবল

যে কৌশলে বোকা হলো বায়ার্ন ডিফেন্ডাররা

Published

on

মাঝমাঠের কাছাকাছি জায়গায় টনি ক্রুসের পায়ে বল। মনে হচ্ছিলো স্বাভাবিক ভাবেই দৌড়াচ্ছেন। বায়ার্ন ডিফেন্ডাররা হয়তো ভেবেছিলো এখান থেকে বিপদের সম্ভাবনা কই!  কিন্তু এর মধ্যেই ভিনিসিয়াস জুনিয়রের সাথে ক্রুশ করে ফেলেন অনেক হিসাব নিকাশ।

বায়ার্ন ডিফেন্ডার কিম মিন-জায়েকে নিজের দিকে আকর্ষণ করছিলেন ভিনিসিয়াস। কিন্তু এই দক্ষিণ কোরিয়ান সেন্টার ব্যাক বুঝতেই পারেননি ভিনি তাঁকে বোকা বানাচ্ছেন। কৌশলে কিমকে একটু ওপরে টেনে আনছেন, যাতে ডান দিকে ফাঁকা হয়ে যায়।

ভিনির কৌশলে তৈরি হওয়া সেই ফাঁকা হওয়া গোপন জায়গা এড়িয়ে যায়নি ক্রুসের চোখ। ভিনিকে হাতের ছোট একটি ইশারা দিয়ে দুর্দান্ত থ্রো দেন জার্মান মিডফিল্ডার। ভিনি দৌড় শুরুর পর কিম হয়তো নিজের ভুলটা বুঝতেও পারলেন। তবে থামানো গেলো না ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে।

বল জালে পাঠিয়ে কৃতজ্ঞতা জানাতে ভুল করলেন না ভিনিসিয়াস।  ক্রুশের সামনে মাথা নুইয়ে করলেন কুর্নিশ।

চ্যাম্পিয়নস লিগের দুই সফল ক্লাবের দ্বৈরথের যে উত্তেজনা ছিলো তার অর্ধেক হয়তো এই গোল দেখেই পূরণ হয়েছে দর্শকদের।  বাকি অর্ধেকে যে উত্থান-পতন এবং ঘুরে দাঁড়ানোর লড়াই ছিলো, সেখানে শেষ পর্যন্ত জেতেনি বায়ার্ন মিউনিখ ও রিয়াল মাদ্রিদের কেউই।

Advertisement

প্রথমার্ধে আলিয়েঞ্জ অ্যারেনায় বায়ার্নের দাপটের মধ্যে ভিনিসিয়াসের গোলে রিয়াল এগিয়ে যায়।  বিরতির পর যখন মনে হচ্ছিলো ম্যাচ কিছুটা রিয়ালের নিয়ন্ত্রণে। তখনই চার মিনিটের ব্যবধানে দুই গোল করে বায়ার্নকে এগিয়ে দেন লেরয় সানে ও হ্যারি কেইন।

এরপর বায়ার্ন যখন ঘরের মাঠে জয় নিয়ে ম্যাচ শেষ করার অপেক্ষা।  তখন পেনাল্টি থেকে নিজের ও দলের দ্বিতীয় গোল করে রিয়ালকে সমতায় ফেরান ভিনি।  আর সমতাতেই শেষ হয় ইউরোপিয়ান ক্লাসিকোর প্রথম লেগের লড়াই।

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

রোনালদো ও ডি ব্রুইনাদের পাশে ভিনিসিয়াস

Published

on

চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে প্রথম লেগে জোড়া গোল করে ক্রিস্টিয়ানো রোনালদো, কেভিন ডি ব্রুইনা ও জারি লিটমানেন এর পাশে নাম লিখিয়েছেন ভিনিসিয়াস জুনিয়র।  এই তিন তারকা ফুটবলারদের মতো টানা তৃতীয় সেমিফাইনালে গোল করলেন ভিনি।  এর আগে ২০২১–২২ মৌসুম এবং ২০২২–২৩ মৌসুমে ম্যানচেস্টার সিটির জালে গোল করেছিলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের।

চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালে অন্তত টানা তিন মৌসুমে গোল করেছেন রোনালদো, ডি ব্রুইনা ও লিটমানেন। যদিও রোনালদো করেছেন টানা চার সেমিফাইনালে গোল।  রিয়ালের হয়ে ২০১১–১২, ২০১২–১৩, ২০১৩–১৪ ও ২০১৪–১৫ মৌসুমে সেমিফাইনালে গোল করেছেন পর্তুগিজ তারকা।

ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার ডি ব্রুইনা গোল করেছেন ২০২০–২১, ২০২১–২২ ও ২০২২–২৩ মৌসুমের সেমিফাইনালে।  ফিনল্যান্ডের ফুটবলার লিটমানেন আয়াক্সের হয়ে ১৯৯৪–৯৫, ১৯৯৫–৯৬ ও ১৯৯৬–৯৭ মৌসুমের সেমিফাইনালে গোল করেছেন।

 

 

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

মোস্তাফিজের শেষ ম্যাচে ব্যাটিংয়ে চেন্নাই

Published

on

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে চেন্নাইয়ের হয়ে এবারের আসরে নিজের শেষ ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষে মাঠে নেমেছেন মোস্তাফিজুর রহমান।  খেলায় টস হেরে প্রথমে ব্যাট করছে মাহেদ্র সিং ধোনির দল।

বুধবার (১ মে) চেন্নাইয়ের এম. এ. চিদম্বরম স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় পাঞ্জাব অধিনায়ক স্যাম কারান। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত ৮ টায়।

চেন্নাই একাদশ: রুতুরাজ গায়কোয়াড়, আজিঙ্কা রাহানে, ড্যারিল মিচেল, মঈন আলী, শিভাম দুবে, রবীন্দ্র জাদেজা, এমএস ধোনি, দীপক চাহার, শার্দুল ঠাকুর, রিচার্ড গ্লেসন, মুস্তাফিজুর রহমান।

পাঞ্জাব একাদশ: জনি বেয়ারস্টো, স্যাম কারান, রাইলি রুশো, শশাঙ্ক সিং, জিতেশ শর্মা, আশুতোষ শর্মা, হারপ্রীত ব্রার, রাহুল চাহার, হার্শাল প্যাটেল, কাগিসো রাবাদা, আর্শদীপ সিং।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জাতীয়3 mins ago

ইসির সতর্কতামূলক চিঠি পেয়ে যা বললেন রেলমন্ত্রী পুত্র

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সদস্য ও রেলমন্ত্রীর ছেলে আশিক মাহমুদ মিতুলকে সতর্কতামূলক চিঠি...

অপরাধ1 hour ago

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মৃত্যু সনদ জালিয়াতির মামলা

জাল মৃত্যু সনদ দেয়ার অভিযোগে মিরপুর মডেল থানায় জাল জালিয়াতির একটি মামলা দায়ের করা হয়েছে মানবতার সেবক হিসেবে পরিচিত ‘চাইল্ড...

জাতীয়1 hour ago

ইতালির ভিসা পেতে দেরির কারণ জানাল দেশটির দূতাবাস

বাংলাদেশে ইতালির ভিসা পেতে দেরির কারণ ব্যাখ্যা করেছে দেশটির দূতাবাস। সেই সঙ্গে ঢাকায় ইতালির ভিসা প্রক্রিয়াকরণের জন্য দূতাবাস ও আবেদন...

জাতীয়2 hours ago

আজ বিকেলে বসছে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন

আজ বৃহস্পতিবার (২ মে) শুরু হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন। ঢাকার শেরে বাংলা নগরে জাতীয় সংসদ ভবনের সংসদ কক্ষে...

জাতীয়11 hours ago

খালেদা জিয়াকে ফের হাসপাতালে ভর্তি করা হয়েছে

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আবারও রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার (১ মে) রাত সাড়ে ৯টার দিকে বিএনপির ভাইস...

অপরাধ14 hours ago

‘মিল্টন সমাদ্দারকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে’

‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ নামে একটি বেসরকারি  প্রতিষ্ঠানের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অজস্র অভিযোগ রয়েছে।এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে রিমান্ডে...

অপরাধ14 hours ago

শিশুকে ধর্ষণ-হত্যার বর্ণনা দিতে গিয়ে অশ্রুসিক্ত র‍্যাব কর্মকর্তা

কুমিল্লায় ৯ বছর বয়সী তৃতীয় শ্রেনি পড়ুয়া এক শিশুকে ধর্ষণের পর হত্যার বর্ণনা দিতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়লেন  র‌্যাব-১১-এর অধিনায়ক...

অপরাধ14 hours ago

মিল্টন সমাদ্দারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে ডিবি

‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ নামে একটি বেসরকারি আশ্রয়কেন্দ্রের প্রতিষ্ঠাতা মিল্টন সমাদ্দারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ...

অপরাধ16 hours ago

ডিবির হাতে আটক মিল্টন সমাদ্দার

‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে আটক করেছে ডিবি পুলিশ। মিরপুরে দক্ষিণ পাইকপাড়ার আশ্রম থেকে মিল্টন সমাদ্দারকে...

জাতীয়16 hours ago

সংসদের দ্বিতীয় অধিবেশন বৃহস্পতিবার

শুরু হতে যাচ্ছে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সংবিধান অনুযায়ী গেলো ১৫ এপ্রিল এ অধিবেশনের আহ্বান করেন।...

Advertisement
জাতীয়3 mins ago

ইসির সতর্কতামূলক চিঠি পেয়ে যা বললেন রেলমন্ত্রী পুত্র

আবহাওয়া31 mins ago

দেশের বিভিন্ন জেলায় প্রশান্তির বৃষ্টি

প্রবাস36 mins ago

তিউনিসিয়ায় নৌকাডুবিতে নিহত ৮ জনের মরদেহ দেশে আসছে আজ

ঢাকা1 hour ago

রাজবাড়ীতে ট্রেন লাইনচ্যুত হয়ে রেল যোগাযোগ বন্ধ

অপরাধ1 hour ago

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মৃত্যু সনদ জালিয়াতির মামলা

জাতীয়1 hour ago

ইতালির ভিসা পেতে দেরির কারণ জানাল দেশটির দূতাবাস

আন্তর্জাতিক1 hour ago

আমেরিকার বিশ্ববিদ্যালয়গুলোতে দাঙ্গা পুলিশ মোতায়েন

জাতীয়2 hours ago

আজ বিকেলে বসছে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন

সিলেট2 hours ago

ট্রাকের সঙ্গে প্রাইভেটকারের সংঘর্ষ, নারীসহ ৫ জন নিহত

দক্ষিণ আমেরিকা3 hours ago

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার

উত্তর আমেরিকা1 week ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

আইন-বিচার2 weeks ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক : সৈয়দ আশিক রহমান

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বেঙ্গল টেলিভিশন লিমিটেড , ৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২১৫
ফোন : 01878-184154, ই-মেইল : contact.bayannotv@gmail.com
© 2023 bayanno.tv

কারিগরি সহায়তায়
Exit mobile version