Connect with us

বলিউড

শাহরুখ-সালমান, দীপিকাদের দেহরক্ষীরা কত বেতন পান?

Published

on

বলিউড সুপারস্টাররা নিজেদের নিরাপত্তা নিয়ে সবসময় চিন্তিত থাকার খবর পাওয়া যায় সংবাদমাধ্যমে। কখনো ভক্তদের অতিরিক্ত ভালোবাসা কাল হয়ে দাঁড়ায়, কখনো নামে-বেনামে হুমকি-ধমকির ভয়। সব মিলিয়ে বলিউডের সুপারস্টাররা তাদের নিজেদের নিরাপত্তার পেছনে বছরে কোটি-কোটি টাকা খরচ করতেও দ্বিধা করছেন না। চলুন দেখে নেওয়া যাক এসব সুপারস্টাররা তাদের দেহরক্ষীর পেছনে কত ব্যয় করছেন-

সালমান খান
ভক্তদের অতি আবেগ তো আছেই সঙ্গে নামে-বেনামে হুমকি চিঠি পেয়েই যাচ্ছেন বলিউড অভিনেতা সালমান খান। পুলিশের পাশাপাশি খানের নিরাপত্তার খুঁটিনাটি দেখভাল করছেন সর্বক্ষণের সঙ্গী ব্যক্তিগত দেহরক্ষী শেরা। শোনা যায়, সালমানের ব্যাপারে তার বাড়ির লোকও যা জানেন না, শেরা সেই বিষয়ে অবগত। শেরার জনপ্রিয়তাও কোনও অংশে কম নয়।

দীর্ঘ ২৯ বছর ধরে সালমানের সঙ্গে রয়েছেন শেরা। সূত্রে খবর, প্রতি মাসে ১৫ লক্ষ টাকা উপার্জন করেন তিনি। বছরে শেরার আয়ের পরিমাণ দু’কোটি টাকা।

শাহরুখ খান
বলিউড অভিনেতাদের মধ্যে ভক্তদের সামাল দিতে সবচেয়ে বেশি হীমশিম খেতে হয় শাহরুখ খানকে। কখনো কখনো ‘মান্নাত’-এর নিরাপত্তাকে ফাঁকি দিয়ে প্রিয় নায়ককে এক নজর দেখার জন্য ঢুকে পড়ে কিং খানের ভক্তরা।

শাহরুখের নিরাপত্তার খুঁটিনাটি দেখভাল করেন তার ব্যক্তিগত দেহরক্ষী রবি সিংহ। রবি আসলে শাহরুখের ছায়ার মতো। ছবির প্রচার হোক বা জন্মদিনের পার্টি— অভিনেতাকে এক মুহূর্ত একা ছাড়েন না রবি।

Advertisement

শুধুমাত্র শাহরুখ নন, খান পরিবারের সদস্যদেরও নিরাপত্তা দিয়ে থাকেন রবি। শোনা যায়, শেরার চেয়েও বেশি পারিশ্রমিক পান রবি। মাসিক বেতন জানা না গেলেও বছরে আড়াই কোটি টাকার বেশি পারিশ্রমিক পান তিনি।

অমিতাভ বচ্চন
পারিশ্রমিকের তুলনায় খুব একটা পিছিয়ে নেই অমিতাভ বচ্চনের নিরাপত্তারক্ষী জিতেন্দ্র শিন্ডেও। ২০২১ সালের অগস্ট মাস পর্যন্ত অমিতাভের সর্বক্ষণের সঙ্গী হিসাবে থাকতেন জিতেন্দ্র। পরে অবশ্য নিয়মভঙ্গের জন্য তাঁকে সাসপেন্ড করে দেওয়া হয়।


২০১৫ সালে অমিতাভের ‘সিকিউরিটি কভার’ হিসাবে কাজ করা শুরু করেছিলেন জিতেন্দ্র। মুম্বাই পুলিশে কনস্টেবল পদে চাকরি করতেন তিনি। পদোন্নতি হয়ে অভিনেতার ব্যক্তিগত নিরাপত্তারক্ষী পদে যুক্ত হন জিতেন্দ্র।

সূত্রে খবর, নিরাপত্তারক্ষা হিসাবে প্রতি বছর দেড় কোটি টাকা উপার্জন করতেন জিতেন্দ্র। বর্তমানে নিজস্ব গোয়েন্দা সংস্থা খুলেছেন তিনি।

অক্ষয় কুমার
অক্ষয় কুমার ওরফে ‘অক্কি’ বড় পর্দায় অ্যাকশন দৃশ্যে কামাল দেখালেও বাস্তবে তার প্রাণরক্ষার প্রয়োজনে ছায়াসঙ্গীর মতো যিনি থাকেন তার নাম শ্রেশে ঠালে। বাড়ির বাইরে পা ফেললেই অভিনেতার নিরাপত্তার দায়িত্ব থাকে তার উপর। এমনকি কোনও জনসমাগমে অনুরাগীরা অক্ষয়কে ঘিরে ধরলে দুই পক্ষের মাঝে প্রাচীর হয়ে দাঁড়িয়ে পড়েন শ্রেশে। আলোকচিত্রীদের ক্যামেরার লেন্সে এই ঘটনা বহু বার ধরা পড়েছে।

শুধুমাত্র অক্ষয়কেই নয়, অভিনেতার পুত্র আরভের নিরাপত্তার দায়িত্বে রয়েছেন শ্রেশে। সংবাদ সংস্থা সূত্রে খবর, প্রতি বছর ১ কোটি ২০ লক্ষ টাকা পারিশ্রমিক পান তিনি।

Advertisement

আমির খান
তবে বার্ষিক উপার্জনের ক্ষেত্রে অমিতাভ এবং অক্ষয়ের নিরাপত্তারক্ষীকে টক্কর দিয়েছেন যুবরাজ ঘোরপাড়ে। আমির খানের ব্যক্তিগত নিরাপত্তারক্ষী তিনি।

শুধু ভারতেই নয়, বিদেশের বি‌ভিন্ন প্রান্তে ঘুরতে গেলেও আমিরের সর্বক্ষণের সঙ্গী হিসেবে দেখা যায় যুবরাজকে। সূত্রে খবর, প্রতি বছর ২ কোটি টাকা পারিশ্রমিক পান তিনি।

দীপিকা পাড়ুকোন
টিনসেল নগরীর অভিনেত্রীদের মধ্যে সবচেয়ে বেশি বার বিতর্কে জড়িয়েছেন দীপিকা পাড়ুকোন। তাই কোনও জনসমাগমে উপস্থিত থাকলেই দীপিকার সঙ্গে দেখা যায় জালালকে। অভিনেত্রীর ব্যক্তিগত নিরাপত্তারক্ষী তিনি।

বহু বছর ধরে দীপিকার নিরাপত্তারক্ষী হিসাবে কাজ করছেন জালাল। সূত্রে খবর, বছরে ১ কোটি ২০ লক্ষ টাকা পারিশ্রমিক পান তিনি।

আনুষ্কা শর্মা
জালালের মতো সমপরিমাণ বেতন পান আনুষ্কা শর্মার নিরাপত্তারক্ষী সোনু। যদিও তার আসল নাম প্রকাশ সিংহ।

Advertisement

অভিনেত্রী সপরিবারে বাইরে বেরোলে বিরাট কোহলি এবং অনুষ্কার কন্যা ভামিকার নিরাপত্তার দায়িত্বেও থাকেন প্রকাশ। সংবাদ সংস্থা সূত্রে খবর, প্রতি বছর ১ কোটি ২০ লক্ষ টাকা পারিশ্রমিক পান তিনি।

বলিউড

১৩ বছর পর অভিনেত্রীর সৎ বাবাকে মৃত্যুদণ্ডের নির্দেশ আদালতের

Published

on

১২ বছর আগে খুন হওয়া বলিউড অভিনেত্রী লায়লা খানের কথা মনে আছে? পরিবারের পাঁচ সদস্যসহ হত্যা করা হয়েছিল অভিনেত্রীকে। খুনের অভিযোগ ওঠে লায়লার সৎবাবা পারভেজ তাকের বিরুদ্ধে। অবশেষে হত্যাকাণ্ডের রায় দিয়েছেন মুম্বাইয়ের একটি আদালত।

হত্যাকাণ্ডে দোষী সাব্যস্ত হওয়া লায়লার সৎবাবা পারভেজ তাককে মৃত্যুদণ্ডের নির্দেশ দিয়েছেন আদালত। শুক্রবার (২৪ মে) মুম্বাইয়ের সেশন কোর্ট অভিনেত্রীর সৎবাবাকে মৃত্যুদণ্ডের এই রায় ঘোষণা করেন আদালত। হত্যা ও প্রমাণ নষ্ট করার অভিযোগে পারভেজ ইকবাল তাককে দোষী সাব্যস্ত করেন অতিরিক্ত দায়রা জজ সচিন পাওয়ার। তিনি ছিলেন লায়লার মা সেলিনার তৃতীয় স্বামী।

প্রয়াত অভিনেত্রীর আইনজীবী পঙ্কজ চ্যাবন আদালতের কাছে মৃত্যুদণ্ড চেয়েছিলেন। রায়ে তাঁকে মৃত্যুদণ্ড দেওয়া হয়। মৃত্যুর প্রায় ১৩ বছর পর ন্যায়বিচার পেয়েছেন অভিনেত্রী।

২০১১ সালের ৭ ফেব্রুয়ারি নিখোঁজ হন অভিনেত্রী লায়লা খান ও তাঁর পরিবারের পাঁচ সদস্য! প্রায় এক বছর পর, ২০১২ সালের জুলাই মাসে ইগতপুরীতে অভিনেত্রীর ফার্ম হাউসের একটি গর্ত থেকে উদ্ধার হয় পচাগলা মৃতদেহ।

নিখোঁজ হওয়ার আগে লায়লা ও তাঁর পরিবারের সদস্যদের শেষবার দেখা গিয়েছিল অভিনেত্রীর মা সেলিনার তৃতীয় স্বামী তাকের সঙ্গে। পুলিশের তখন সন্দেহ হয় তাককে। ওশিওয়ারায় একটি ফ্ল্যাট ও দোকান, মীরা রোডের আরেকটি ফ্ল্যাট এবং ইগতপুরীর ফার্মহাউসসহ গয়না হাতিয়ে নেওয়ার উদ্দেশ্যেই তাক খুন করে লায়লাকে।

Advertisement

সেলিনার দ্বিতীয় স্বামী আসিফ শেখের অভিযোগ, তাক লায়লা ও তার বোনদের পতিতাবৃত্তিতে ঠেলে দিতে চেয়েছিল। তদন্ত চলাকালীন জম্মু ও কাশ্মীরের বন ঠিকাদার তাক পুলিশি তদন্তে শিকার করেছিলেন, নিরাপত্তাহীনতার কারণে সৎমেয়ে লায়লা, স্ত্রী সেলিনা বড়সহ সেলিনার অপর তিন সন্তান আজমিনা, যমজ ভাইবোন জারা ও ইমরানকে খুন করেন তিনি। ওই সময় পরিবারের সঙ্গে থাকায় প্রাণ যায় লায়লার খুড়তুতো বোন রেশমারও।

২০০২ সালে কন্নড় ভাষার ‘মেকআপ’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় পা রাখেন লায়লা। ২০০৮ সালে ‘ওয়াফা : আ ডেডলি লাভ স্টোরি’ সিনেমায় অভিনয় করেন তিনি। সিনেমায় তার বিপরীতে অভিনয় করেন বলিউড মেগাস্টার রাজেশ খান্না।

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

কানে সেরা অভিনেত্রীর পুরষ্কার, নজির গড়লেন বঙ্গতনয়া অনসূয়া সেনগুপ্ত

Published

on

কান চলচ্চিত্র উৎসবের ‘ইউএন সার্টেন রিগার্ড’ বিভাগে সেরা অভিনেত্রীর পুরষ্কার জিতেছেন বঙ্গতনয়া অনসূয়া সেনগুপ্ত। ‘দ্য শেমলেস’ চলচ্চিত্রের জন্য এই সম্মান অর্জন করেছেন তিনি।

অনসূয়াই প্রথম ভারতীয় অভিনেত্রী যিনি কান চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন। কলকাতার মেয়ে অনসূয়া যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ইংরেজি সাহিত্য নিয়ে পড়াশোনা করেছেন।

‘দ্য শেমলেস’ সিনেমায় উঠে এসেছে একজন যৌনকর্মীর কথা। তিনি দিল্লির একটি পতিতাপল্লীতে একজন পুলিশকে হত্যা করে পালান। সিনেমাটিতে অনসূয়ার অভিনয় মুগ্ধ করেছে সমালোচকদের।

কানে পুরষ্কার জয়ের পর অনসূয়া তাঁর পুরস্কারটি উৎসর্গ করেছেন, বিশ্বের সব প্রান্তিক গোষ্ঠীকে, যাদের লড়াই করার কথা হয়তো ছিল না কিন্তু করতে হচ্ছে।

অনসূয়া  মূলত বলিউডে প্রোডাকশন ডিজাইনারের কাজ করেন। এবার অভিনেত্রী হিসেবে জয় করে নিয়েছেন চলচ্চিত্র শিল্পে অন্যতম সম্মাননা কান উৎসবের ‘ইউএন সার্টেন রিগার্ড’ বিভাগে সেরা অভিনেত্রীর সম্মান।

Advertisement

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

সত্যি কি সন্তানসম্ভবা ক্যাটরিনা?

Published

on

দীপিকা পাড়ুকোন ও রণবীর সিংয়ের পর বলিউডের আরেক জনপ্রিয় তারকা দম্পতি ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশলের ঘরে সন্তান আসছে বলে গুঞ্জন উঠেছে। সম্প্রতি লন্ডনের রাস্তায় দুজনের একসঙ্গে হাঁটার একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে ঢিলেঢালা পোশাকে ক্যাটরিনাকে দেখেই নেটদুনিয়ায় ভক্ত অনুরাগীরা মন্তব্য করছেন, মা হতে যাচ্ছেন অভিনেত্রী।

ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ক্যাটরিনা কাইফের অন্তঃসত্ত্বা হওয়ার গুঞ্জন পুরোপুরি অসত্য নয়। ক্যাট-ভিকির ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, সব ঠিকঠাক থাকলে ক্যাটরিনা এবং ভিকি কৌশল তাদের প্রথম সন্তানকে যুক্তরাজ্যে স্বাগত জানাবেন।

এর আগে, চলতি বছরের ফেব্রুয়ারির শুরুতে লন্ডনেই অভিনেত্রী আনুশকা শর্মা ও ক্রিকেটার বিরাট কোহলির দ্বিতীয় সন্তান অকায়ের জন্ম হয়।

ভারতে বসবাস করলেও ক্যাটরিনা কাইফ যুক্তরাজ্যে বেড়ে উঠেছেন এবং লন্ডনের হ্যাম্পস্টেডে তার একটি বাড়ি আছে। এই দম্পতি বর্তমানে সেখানেই অবস্থান করছেন এবং অনেকটা নীরবেই প্রথম সন্তানকে স্বাগত জানানোর প্রস্তুতি নিচ্ছেন।

এসআই/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version