Connect with us

খেলাধুলা

টস জিতে ব্যাটিংয়ে আয়ারল্যান্ড

Published

on

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ আজ মঙ্গলবার (০৪ এপ্রিল)। এরই মধ্যে টস অনুষ্ঠিত হয়েছে। টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন আয়ারল্যান্ড অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি।

শেষ খবর পাওয়া পর্যন্ত ৯ ওভারে ১ উইকেট হারিয়ে ২০ রান করেছে আয়ারল্যান্ড। অ্যান্ড্রু বালবির্নি ৫ এবং ম্যাককলাম ১১ রানে অপরাজিত আছেন। বাংলাদেশের পক্ষে একমাত্র উইকেটটি নিয়েছেন শরিফুল।

মিরপুরের পিচ পেসারদের সুবিধা অনুযায়ী বানানোয় আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে তিন পেসার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। তাসকিন আহমেদ ইনজুরিতে থাকায় দলে রয়েছেন ইবাদত হোসেন, শরীফুল ইসলাম ও খালেদ আহমেদ।

এদিকে তামিমকে নিয়ে টেস্টের আগের দিন শঙ্কা জাগলেও আজ একাদশে রয়েছেন তিনি। আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের পর এবার বাংলাদেশের লক্ষ্য টেস্ট সিরিজ জেতা।

 

Advertisement

আয়ারল্যান্ড একাদশ:

মারে কমিন্স, জেমস ম্যাককলাম, অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), হ্যারি টেক্টর, পিটার মুর, কার্টিস ক্যাম্পার, লরকান টাকার, মার্ক অ্যাডায়ার, অ্যান্ডি ম্যাকব্রাইন, গ্রাহাম হিউম, বেঞ্জামিন হোয়াইট

 

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মুমিনুল হক, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, খালেদ আহমেদ, শাদমান ইসলাম

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

Cancel reply

ক্রিকেট

বিসিবির কোচ হিসেবে নিয়োগ পেলেন তিন সাবেক ক্রিকেটার

Published

on

দেশের ক্রিকেটে স্থানীয় কোচের সংখ্যা বাড়ানোর চেষ্টায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোর্ডের সর্বশেষ সভায় সাবেক তিন টাইগার ক্রিকেটারকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি।

বিসিবির কোচ হিসেবে নতুন নিয়োগ পাওয়া তিন ক্রিকেটার হলেন রাজিন সালেহ, তুষার ইমরান ও তারেক আজিজ। রাজিন ও তুষার ব্যাটিং কোচ, তারেক কাজ করবেন পেস বোলিং কোচ হিসেবে।

সাবেক অধিনায়ক রাজিনের সঙ্গে বিসিবির চুক্তি তিন মাসের। এইচপি দলের আসন্ন অস্ট্রেলিয়া সফরেও যাবেন সাবেক এই ব্যাটার। তার সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তি করার ইচ্ছে পোষণ করেছিলো বিসিবি, কিন্তু রাজিন নিজেই লম্বা সময়ের জন্য চুক্তিতে যাননি।

তুষারকে দীর্ঘ মেয়াদে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। পেস বোলিং কোচ হিসেবে চাকরি পেয়েছেন সাবেক পেসার তারেক। বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পে পেসারদের সঙ্গে কাজ করছেন তারেক।

এ ছাড়া মাসে নাদিফ চৌধুরীকে বয়সভিত্তিক ক্রিকেটের নির্বাচক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

Advertisement

 

এসি//

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

ডাম্বুলার হারের দিনে উজ্জ্বল মোস্তাফিজ

Published

on

জিততে পারলো না মোস্তাফিজুর রহমানের দল ডাম্বুলা সিক্সার্স। একই দলে আছেন বাংলাদেশি ব্যাটার তাওহীদ হৃদয়। লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) টানা দুই ম্যাচ হারলো ডাম্বুলা। আজকের ম্যাচে জাফনা কিংসের বিপক্ষে অবশ্য বোলিংয়ে দারুণ করেছেন মোস্তাফিজ। ৪ ওভার বল করে ৩০ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট।

ডাম্বুলা প্রথমে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৯১ রান। যেখানে কুশল পেরেরা একাই করেন ১০২ রান। এমন লক্ষ্যমাত্রা ছুড়ে দিয়ে অনেকখানি নির্ভার থাকার কথা ছিল ডাম্বুলার। কিন্তু তা আর হয়নি।

প্রতিপক্ষ জাফনা অবশ্য ৩৬ রান তুলতে ৩ উইকেট হারিয়ে বসেছিল। এরপর আভিস্কা ফার্নান্দো ও চারিথ আসালাঙ্কার ১৩৪ রানের জুটিতে ম্যাচ বাগে নিয়ে আসে ক্যান্ডি। আসালাঙ্কা ৩৬ বলে ৫০ এবং ফার্নান্দো ৩৪ বলে ৮০ রানের ইনিংস খেলেন।

কুশল মেন্ডিস ও আসালাঙ্কার উইকেট নিয়েছেন মোস্তাফিজ। এদিকে হৃদয় ব্যাটিংয়ের সুযোগ পাননি, ফিল্ডিংয়ে একটি সরাসরি থ্রোতে একটি রানআউট করেছেন।

শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নিয়েছেন জাফনা।

Advertisement

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

চ্যাম্পিয়নস ট্রফিতে কবে হবে ভারত-পাকিস্তান ম্যাচ

Published

on

চ্যাম্পিয়নস ট্রফি ২০২৫ এ ভারত-পাকিস্তান ম্যাচের জন্য তারিখ নির্ধারণ করা হয়েছে। মার্চের ১ তারিখ, লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে আগ্রহের জায়গা থাকে ক্রিকেটে। এই ম্যাচের জন্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) থেকেও আলাদা নজর থাকে। চ্যাম্পিয়নস ট্রফির জন্য পাকিস্তানের আয়োজন যদি ঠিকঠাক থাকে- তবে মার্চের ১ তারিখেই কাঙ্ক্ষিত ম্যাচটি অনুষ্ঠিত হবে।

ঠিকঠাক থাকা বা না থাকার প্রশ্ন আসে- কারণ ভারতীয় দল পাকিস্তানে খেলতে যাবে কি না, তা নিয়ে আছে ধোঁয়াশা। এরমধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আইসিসিতে টুর্নামেন্টের সূচি পাঠিয়েছে। যদিও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) থেকে এখনো কোনো ইতিবাচক কিছু জানা যায়নি।

ভারতীয় সরকারের সাথে আলাপ আলোচনা শেষ করে বিসিসিআই চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে। আগামী ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত আয়োজন হওয়ার কথা রয়েছে টুর্নামেন্টটি।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version