Connect with us

ক্রিকেট

কেকেআরের জার্সিতে অনুশীলনে লিটন দাস

Published

on

প্রথমবার আইপিএল খেলতে কলকাতায় পৌঁছেছেন লিটন কুমার দাস। আয়ারল্যান্ড সিরিজ শেষে রোববার বাংলাদেশ ছেড়ে তাঁর দল কলকাতায় যোগ দেন টাইগারদের এই উইকেটরক্ষক ব্যাটার।  সাদা বলের ক্রিকেটে মঙ্গলবার প্রথমবার কেকেআরের জার্সিতে অনুশীলন করেছেন লিটন।

মঙ্গলবার কলকতার নিজস্ব ফেসবুকে পোস্টে লিটনের অনুশীলনের ছবি দিয়ে লেখা হয়েছে, ‘প্রথমবার ইন কেকেআর কালারস’ অর্থাৎ প্রথমবার কেকেআরের জার্সিতে অনুশীলনে লিটন।

এর আগে রিংকু সিংয়ের পাঁচ বলে পাঁচ ছক্কা মেরে ম্যাচ জেতানো নিয়ে লিটনের প্রতিক্রিয়ার ভিডিও বার্তা শেয়ার করেছিল কলকাতা। এছাড়া কেকেআরে যোগ উদ্দেশ্যে লিটন রওনা দেওয়ায় তারা লিখেছিল, ‘অবশেষে অপেক্ষা শেষ হলো।’ এবং একটি ফেসবুক রিলও প্রকাশ করেছিল দলটি। এখন লিটনকে খেলার সুযোগ দিবে কি না সেটি দেখার বিষয়।

ক্রিকেট

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র প্রস্তুতি ম্যাচ বাতিল

Published

on

যুক্তরাষ্ট্রের বিপক্ষে বাংলাদেশের প্রথম প্রস্তুতি ম্যাচ বাতিল হয়েছে। ডালাসে বৃষ্টি ও আবহাওয়াজনিত কারণে ম্যাচটি খেলা সম্ভব হচ্ছে না। ফলে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) থেকে এই সিদ্ধান্ত জানানো হয়েছে।

দুই দল সদ্য দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়েছে। যেখানে ২-১ এ সিরিজ নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্র। এক ম্যাচ জিতেছে কিছুটা স্বস্তি ছিল বাংলাদেশের। তবে সিরিজ হারের পর বেশ সমালোচনার মুখে পড়তে হয় নাজমুল হোসেন শান্ত’র দলকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ শুরু হয়েছে। যেখানে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র- দুই দলই নিজেদের প্রথম ম্যাচটিতে মুখোমুখি হবে বলে কথা ছিল। এর আগে প্রেইরি ভিউতে সিরিজ শুরুর আগে বেশ ঝড়-বৃষ্টি দেখা যায়। যেখানে দুই দলের সিরিজ শুরু নিয়ে শঙ্কার জায়গা ছিল। তবে শেষ পর্যন্ত সিরিজটি অনুষ্ঠিত হয়েছে।

Advertisement

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র দুই দলই আরও একটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে। যেখানে আগামী ৩০ মে নেপালের বিপক্ষে লড়বে যুক্তরাষ্ট্র। অন্যদিকে বাংলাদেশ মুখোমুখি হবে ভারতের বিপক্ষে, জুনের ১ তারিখ।

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

সাবেক ইংলিশ অধিনায়কের পুত্র যোগ দিলেন কাউন্টি ক্রিকেটে

Published

on

সাবেক ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভনের ছেলে আর্চি ভন যুক্ত হয়েছেন সমারসেটের সাথে। এই চুক্তির মাধ্যমে পেশাদার ক্রিকেটের অংশ হলেন আর্চি। টপ অর্ডার ব্যাটার ও অফ স্পিন করে থাকেন তিনি। বয়সটা ১৮ চলছে। এর আগে ২০২০ সালে টনটনের একাডেমির সাথে যুক্ত হন আর্চি।

একাডেমিতে যুক্ত হওয়ার পর সেখান থেকে সমারসেটে চলে আসেন। তিনি নভেম্বরের ১ তারিখ থেকে শুরু করে ২০২৬ সাল পুরোটা থাকবেন ইংল্যান্ডের এই ক্লাবটির হয়ে। আর্চি বলেন, “এটা এমন কিছু, যার জন্য আমি কঠিন পরিশ্রম করে এসেছি। এটা এমন কিছু যার জন্য ছোটবেলা থেকে ক্ষুধার্ত ছিলাম আমি।“

সমারসেট ক্লাবের ক্রিকেট পরিচালক অ্যান্ডি হারি বলেন, “আর্চি তরুণ এক ছেলে, যার সামনে উজ্জ্বল ভবিষ্যৎ আছে।“

ড্রেসিং রুমে অভিজ্ঞ ক্রিকেটারদের সাথে যোগাযোগ বৃদ্ধি ও শেখার বিষয়কে গুরুত্ব দেবেন আর্চি। তার বাবা ভন অবশ্য পুরো ক্যারিয়ার খেলেছেন ইয়র্কশায়ারের হয়ে। ইংল্যান্ডের অধিনায়ক ছিলেন ২০০৩ থেকে ২০০৮ সাল পর্যন্ত। ঐতিহাসিক অ্যাশেজ জিতেছেন ২০০৫ সালে।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

ভারতীয় কোচের আবেদনে নরেন্দ্র মোদি, অমিত শাহ’দের নাম

Published

on

ভারত খুঁজছে প্রধান কোচ। আবেদন এসেছে অনেক। এরমধ্যে নরেন্দ্র মোদি, অমিত শাহ, শচীন টেন্ডুলকার, মহেন্দ্র সিং ধোনি’দের নামও আছে। অবাক লাগছে কি? তেমন লাগলেও আসলে ঘটনা ঘটেছে এমনই। ‘ফেইক’ নাম ব্যবহার করে অনেক আবেদন এসেছে এই পদে। যা প্রকাশ পেয়েছে সম্প্রতি।

তিন হাজারের বেশি আবেদন এসেছে কোচের জন্য। গুগল ফর্মে আবেদন করার ব্যবস্থা রেখেছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। গত ১৩ মে থেকে শুরু করে ২৭ মে পর্যন্ত আবেদন করার সময়সীমা ছিল।

বিসিসিআই এর জন্য কাজটা কিছুটা কঠিন হয়ে পড়ে এমন অবস্থায়। যা এর আগেও ঘটেছে। একজন বোর্ড অফিশিয়াল ইন্ডিয়ান এক্সপ্রেস’কে জানান, “আগের বছরও, বিসিসিআই এই ধরনের ‘ইম্পোসটার’ থেকে আবেদন পেয়েছে এবং এ বছরও একইরকম বিষয়। বিসিসিআই গুগল ফর্মে আবেদনগুলো সংগ্রহ করে, কারন এগুলো পরে যাচাই করতে সহজ হয়।”

 

এম/এইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version