Connect with us

হলিউড

ধর্মীয় অনুভূতিতে আঘাত, সানি লিওনকে ৩ দিনের আল্টিমেটাম!

Published

on

বলিউডের আবেদনময়ী অভিনেত্রী সানি লিওনের নতুন একটি গান প্রকাশিত হয়েছে। যেটার নাম ‘মধুবন’। বরাবরের মতো এই গানের ভিডিওতেও তিনি স্বল্প পোশাকে খোলামেলা হয়ে নেচেছেন। কিন্তু এবার আর বাহবা জোটেনি। বরং তেড়ে আসছে সমালোচনার তীর।

কারণ গানটিতে রয়েছে হিন্দু ধর্মের দেবী রাধার কথা। কিন্তু তাতে সানি লিওনের খোলামেলা নাচ, মেনে নিতে পারছে না এই ধর্মের অনেকেই। প্রকাশের পর থেকেই গানটি নিয়ে চলছে সমালোচনা। এটি নিষিদ্ধ করা থেকে শুরু করে সানিকে ভারত ত্যাগের দাবিও তুলছেন কেউ কেউ।

এবার ক্ষুব্ধ হলেন ভারতের মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। তিনি সানি লিওনকে ৩ দিনের আল্টিমেটাম দিয়েছেন। তার মতে, এই গানের মাধ্যমে হিন্দু ধর্মের অনুভূতিতে আঘাত করা হয়েছে।

নরোত্তম মিশ্র বলেন, ‘কিছু মানুষ বরাবরই হিন্দু ভাবাবেগে আঘাত করে আসছে। এখানে রাধার মন্দির আছে, আমরা তাকে পূজা করি। সাকিব তোশি (গানের সংগীত পরিচালক) তার ধর্মের (ইসলাম) কথা নিয়ে গান করতে পারে, কিন্তু এই ধরণের গান আমাদের বিরক্ত করে। আগামী ৩ দিনের মধ্যে যদি গানটি ইউটিউব থেকে না সরানো হয়, তাহলে আমি আইনি পদক্ষেপ নেব।’

কেবল মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নন, আরও অনেক নেতৃস্থানীয় ব্যক্তি এই গানের বিরুদ্ধে আওয়াজ তুলেছেন। সেই সঙ্গে সাধারণ দর্শকের দাবি তো রয়েছেই।

Advertisement

উল্লেখ্য, ‘মধুবন’ গানটি গেয়েছেন কনিকা কাপুর। তার গাওয়া ‘বেবি ডল’ গানে নেচেই বলিউডে অবস্থান তৈরি করেছিলেন সানি লিওন। আবারও জুটি বেঁধে এসেছেন এ গায়িকা-নায়িকা জুটি। ভিডিওতে সানির থাই স্লিট পোশাক, উন্মুক্ত বক্ষযুগল গানের ভাবার্থের সঙ্গে মোটেও সমন্বয় হয়নি বলে দাবি হিন্দুদের।

গত ২২ ডিসেম্বর গানটি প্রকাশিত হয়েছে। গণেশ আচার্যের কোরিওগ্রাফি করা এ গানের ভিউ ১ কোটি ছুঁই ছুঁই। তবে সমালোচনা, বিতর্কের বিপরীতে গানটির সংশ্লিষ্ট কারো পক্ষ থেকেই কোনো প্রতিক্রিয়া আসেনি।

ঢালিউড

‘কুরুলুস উসমান’র বুরাককে পেয়ে আনন্দে আত্মহারা বাংলাদেশি ভক্তরা

Published

on

অবশেষে রবিবার (২৬ মে) রাজধানীর গুলশান ১ নম্বরে দেখা মিললো ‘কুরুলুস উসমান’ খ্যাত তুর্কি অভিনেতা বুরাক অ্যাজিভিটের। প্রিয় অভিনেতাকে দেখতে সেখানে নির্দিষ্ট সময়ের আগেই আনাগোনা শুরু করেন অসংখ্য ভক্তরা-অনুরাগীরা। এ যেন সত্যিই এক অভূতপুর্ব মুহূর্ত।

এ সময় অপেক্ষারত ভক্তদের এক ঝলক দেখা দেন বুরাক। বিশেষ মুহূর্ত ধরে রাখতে তুলেছেন সেলফি। বাংলাদেশের ভক্তরা বুরাককে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে যান। বুরাকও তার এদেশের ভক্তদের পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন।

এর আগে বুরাক তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে বাংলাদেশে আসার কথা উল্লেখ করে পোস্ট দেন। তার পোস্টের পর ভক্তদের মধ্যে বিপুল প্রত্যাশা ও আগ্রহ তৈরি হয়।

অভিনেতা হিসেবে বুরাক শুধু তুরস্কেই জনপ্রিয় নন। উসমানীয় সাম্রাজ্যের প্রথম সম্রাট উসমানের চরিত্রে অভিনয় করে বিশ্বজুড়ে নজর কেড়েছেন তিনি। তার জনপ্রিয়তার কারণে সোশ্যাল মিডিয়ায় বিশ্বের প্রায় ১৬ মিলিয়ন ভক্ত তাকে অনুসরণ করেন।

এসআই/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বিনোদন

ডিজনির অস্কারজয়ী সুরকার রিচার্ড এম শেরম্যান আর নেই

Published

on

ডিজনি ওয়ার্ল্ডের সুরকার এবং গীতিকার রিচার্ড এম শেরম্যান মারা গেছেন। প্রখ্যাত এই সুরকার `পপিনস’ এবং `চিটি চিটি ব্যাং ব্যাং’- এর মতো বিখ্যাত গানে সুর দিয়ে বিশ্বব্যাপী খ্যাতি অর্জন করেন।

৯৫ বছর বয়সে লস অ্যাঞ্জেলেসের সিডারস-সিনাই হাসপাতালে বার্ধক্যজনিত অসুস্থতার কারণে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন শেরম্যান। ১৯৬৫ সালে তার ভাই রবার্টের সঙ্গে মেরি পপিন্স গানটির জন্য যৌথভাবে অস্কার পেয়েছিলেন শেরম্যান। তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে ডিজনি কর্তৃপক্ষ।

রিচার্ড এম শেরম্যান ডিজনির জন্য ১৫০ টিরও বেশি গান লিখেছেন।

২০০৫ সালে ‘সং রাইটারস হল অব ফেমে’ অন্তর্ভুক্ত হন শেরম্যান ব্রাদর্স। পরে ২০০৮ সালে তারা যুক্তরাষ্ট্রের ন্যাশনাল মেডেল অব আর্টস পুরুস্কার জেতেন। ডিজনির অনেক জনপ্রিয় গানেই তিনি কাজ করেছেন। তাঁর মৃত্যুতে সামাজিক যোগাযোগমাধ্যমে হলিউডের অনেক তারকা শোক প্রকাশ করেছেন।

এসআই/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

‘কুরুলুস উসমান’ খ্যাত বুরাকের সঙ্গে দেখা করার সুযোগ পাবেন যারা

Published

on

আজ বাংলাদেশে অপেক্ষারত ভক্ত অনুরাগীদের সঙ্গে দেখা করবেন জনপ্রিয় তুর্কি সিরিয়াল কুরুলুস উসমান সিরিজের নায়ক বুরাক অ্যাজিভিট। কুরুলুস উসমান সিরিজে কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের পাশাপাশি সুলতান সুলেমান সিরিজে বালিবের চরিত্রে অভিনয় করেও মানুষের কাছে জনপ্রিয় ও পরিচিত মুখ হয়ে ওঠেন তিনি।

এই মুহূর্তে বুরাক ঢাকায় অবস্থান করছেন। ভক্তদের সঙ্গে দেখা করতেই বাংলাদেশে এসেছেন তিনি। কিন্তু যে কেউ চাইলেই দেখা করতে পারবেন না জনপ্রিয় এ অভিনেতার সঙ্গে। শুধু ভাগ্যবান ভক্তরাই দেখা করে একান্ত সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময়ের সুযোগ পাবেন।

এর আগে শুক্রবার (২৪ মে) ঢাকায় পৌঁছান জনপ্রিয় এ অভিনেতা। ঢাকায় পৌঁছানোর আগে বৃহস্পতিবার (২৩ মে) সোশ্যাল মিডিয়া ফেসবুকে নিজেই বুরাক জানান, তিনি রওনা হয়েছেন ঢাকার উদ্দেশে। এই মুহূর্তে হোটেল রেডিসন ব্লুতে অবস্থান করছেন তুর্কি সিরিয়ালের জনপ্রিয় এ অভিনেতা।

বহুজাতিক একটি প্রতিষ্ঠান তাদের রূপান্তর যাত্রার অংশ হিসেবে আমন্ত্রণ জানিয়েছেন বুরাককে। আর সে আমন্ত্রণেই বাংলাদেশে এসেছেন কুরুলুস উসমানের নায়ক বুরাক অ্যাজিভিট।

ঐ বহুজাতিক কোম্পানির থেকে যারা পণ্য কিনেছেন তাদের মধ্য থেকেই ভাগ্যবান বিজয়ীরা এই অভিনেতার সঙ্গে একান্ত সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করতে পারবেন।

Advertisement

বাংলায় ডাবিং করা সিরিজ ‘কুরুলুস ওসমান’ ও ‘সুলতান সুলেমান’–এ বাংলাদেশি ভক্তদের নজর কেড়েছেন এই অভিনেতা। যদিও ‘কুরুলুস ওসমান’–এ অভিনয় করেই খ্যাতির চূড়ায় উঠেছেন বুরাক।

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version