Connect with us

ঢালিউড

নির্মাতা ফারুকী এবার অভিনেতা

Published

on

মোস্তফা সরয়ার ফারুকী

প্রায় ২৫ বছর ধরে পর্দার পেছনে কাজ করছেন মোস্তফা সরয়ার ফারুকী। টেলিভিশন ও সিনেমা বানিয়ে হাত পাকিয়েছেন। এই পরিচালকের জনপ্রিয়তা বেশ। তার নির্মিত ছবি ও নাটকে ভিন্নধর্মী গল্প থাকে। কুশীলবরা সংলাপ বলেন কথ্য ভাষায়। নিভৃতে কাজ করা এই সৃজনশীল নির্মাতাকে এবার দেখা যাবে অভিনয়ে। ফারুকী নিজেই জানালেন সে কথা।

বুধবার (৩০ আগস্ট) ফারুকী তার ভেরিফায়েড ফেসবুকে এক পোস্টে এ তথ্য জানান।

ফেসবুকে পোস্টে ফারুকী লিখেছেন, গত পঁচিশ বছর ধরে কাজ করছি। নানা রকম গল্প বলার চেষ্টা করেছি। সেগুলোর একেকটা একেক রকম ভাবে মানুষকে স্পর্শ করেছে। কোনোটা বেশি, কোনোটা হয়তো কম। অভিনয় কেমন হওয়া উচিত, কোন গল্প বলা জরুরি – এইসব নিয়ে সারাক্ষণই নিরীক্ষা করার চেষ্টা করেছি। কিন্তু যে কাজটা কখনোই করার চেষ্টা করিনি, সেটা হলো অভিনয়।

ফারুকী আরও লেখেন, ‘অটোবায়োগ্রাফি ছবিটা লেখার সময় থেকেই আমি এবং তিশা দুইজনই জানি এখানে আমাদের দুইজনকেই অভিনয় করতে হবে। প্রথম দিকে এটা নিয়ে আমার মধ্যে ইতস্তত ভাব ছিল। কারণ অভিনয় একটা ভালনারেবল কাজ। আর এই গল্পে অভিনয় তো আরো ভালনারেবল ব্যাপার। রেদওয়ান রনি গল্প শোনার পর বললো, বস, এই ক্যারেক্টার আপনাকেই করতে হবে। তারপরও আমার সংশয় না কাটলে তিশা আমাকে হেল্প করে সিদ্ধান্ত নিতে। ও বলে, এই গল্প তুমি জীবনে একবারই করতে পারবে। করে ফেলো, প্লিজ!” তার পর তো বাকীটা ইতিহাস…।’

ফারুকীর ভাষ্য, ‘তৈরি হয়ে গেলো সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি ওরফে অটোবায়োগ্রাফি! মিনিস্ট্রি অব লাভের জন্য বানানো আমার দ্বিতীয় ছবি। অপেক্ষায় আছি কত দ্রুত দর্শক ছবি দুইটা দেখতে পায়!’

Advertisement

একটি সুখবর দিয়ে ফেসবুক পোস্টের লেখা শেষ করেছেন ফারুকী।

তিনি লিখেছেন, ‘পরিশেষে, আজকের দিনটা বাংলাদেশের সিনেমার জন্য খুব সুন্দর একটা দিন। যেখানে ভ্যারাইটির গ্লোবাল বুলেটিনে হেডলাইন হচ্ছে বাংলাদেশ। বাংলাদেশের তিনটা ছবি, একটা এপিএম প্রজেক্ট আর একজন এএফএ পার্টিসিপেন্ট এবার বুসানে নির্বাচিত। তিনটা ছবির মধ্যে তিনটাই দুই কম্পিটিশনে! হোয়াট আ বিউটিফুল ইয়ার।’

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

Cancel reply

ঢালিউড

আর গাইতে পারবেন না তাহসান খান?

Published

on

ভোকাল কর্ডের অসুস্থতায় ভুগছেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খান। হেটেরোটোপিয়া নামক এক রোগ বাসা বেঁধেছে তার কণ্ঠনালীতে। সম্প্রতি এক সংবাদমাধ্যমে দেওয়া ভিডিও সাক্ষাৎকারে এমনটাই জানান তিনি।

তাহসান জানান, কয়েক বছর আগে তার ভোকাল কর্ডে রোগটি ধরা পড়ে। মূলত ২০১৮ সাল থেকে শুরু হয় সমস্যাটি। এরপর থেকেই আগের মতো অনায়াসে গান গাইতে পারেন না তাহসান। এমনকি কখনও আগের মতো গাইতে পারবেন কিনা, তা নিয়েও শঙ্কা রয়েছে। বর্তমানে তাঁর চিকিৎসা চলছে।

তাহসান আরও জানান, এখন মাঝে মাঝে গান গাইতে পারলেও যখন এই সমস্যা বেড়ে যায় তখন আর একেবারেই গাইতে পারেন না। ভক্তদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, ‘যদি ভবিষ্যতে আমার কনসার্ট কমে যায় অথবা আমি লাইভে গান গাওয়া কমিয়ে দেই তাহলে মনে করবেন এই সমস্যাটার কারণেই আর গাইতে পারছি না।’

এই রোগে আক্রান্ত হলে গলার কাঠামো পরিবর্তিত হয়। এমন কি মনোবল কমে যায় গান গাওয়ার। পরিশেষে সকলের কাছে দোয়া চেয়েছেন তাহসান। আসছে ঈদে দেশীয় একটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে তাঁর প্রথম ওয়েব সিরিজ ‘বাজি’।

এসআই/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

বিয়ের জন্য যেমন পাত্র চাই মোনালিসার

Published

on

দেশীয় শোবিজের একসময়ের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী মোনালিসা। যার হাসিতে মুগ্ধ হতেন হাজারো তরুণ-যুবক। ক্যারিয়ারে সাফল্যের চূড়ায় থাকাকালীন সময়ে ২০১২ সালে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কপ্রবাসী ফাইয়াজ শরীফকে বিয়ে করেন। এর ১ বছর পর ২০১৩ সালে নিউইয়র্ক চলে যান মোনালিসা। সেখানে যুক্তরাষ্ট্রভিত্তিক বাংলা চ্যানেল টাইম টিভির অনুষ্ঠান প্রধান হিসেবে কাজ করেন।

তবে স্বামীকে নিয়ে দেশ ছেড়ে যুক্তরাষ্ট্রে থীতু হলেও মোনালিসার সেই সংসার সুখের হয়নি। মাত্র বছর খানেকের মাথায় আলাদা হয়ে যান এই দম্পতি। এরপর আর নতুন করে ঘর বাঁধেননি মোনালিসা।

সম্প্রতি ঢাকায় এসেছেন ছোটপর্দার জনপ্রিয় এই তারকা। সময় কাটাচ্ছেন পারিবারিক আবহে। যেখানে নতুন করে ঘুরেফিরে একটা প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে তাকে। প্রশ্নটা হচ্ছে, কবে বিয়ে করছেন মোনালিসা?

সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই প্রশ্নের উত্তর দিয়েছেন এই তারকা। জানিয়েছেন, ‘মনের মতো কাউকে পাচ্ছেন না বলেই বিয়ের সিদ্ধান্ত নিতে পারছেন না। তবে তেমন কাউকে পেলে বিয়ের সিদ্ধান্ত নেবেন।

বিয়ের জন্য কেমন পাত্র খুঁজছেন সেটাও জানিয়েছেন এই অভিনেত্রী। মোনালিসার বলেন, ‘যার সঙ্গে আমার বোঝাপড়া ভালো হবে, আমাকে সম্মান করবে, আমাকে ও সম্পর্কের মূল্য দেবে।’ নিজেকে সিঙ্গেল বলে দাবি করে মোনালিসা বলেন, ‘এটা আমার ভক্তদের শুনে খুশি হওয়া উচিত। যদি কেউ এটা জেনে খুশি হয় বা চেষ্টা করে তাহলে আমার খারাপ লাগবে না। এখানে খারাপ কিছু নেই। কারণ প্রেম-ভালোবাসা খুব সুন্দর একটা জিনিস। যেটা বর্তমানে একদম নেই বললেই চলে।’

Advertisement

নতুন করে কাজে ফেরা প্রসঙ্গে মোনালিসা জানান, তার প্রতি দর্শকের প্রত্যাশার দিকটি বিবেচনা করেই কাজ করতে চান। তবে এখনই এ প্রসঙ্গে বেশি কিছু বলতে নারাজ তিনি।

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

হত্যাচেষ্টা মামলায় জামিন পেলেন টিকটকার প্রিন্স মামুন

Published

on

মারধর ও হত্যাচেষ্টার অভিযোগে গ্রেফতারি পরোয়ানা জারির পরদিনই আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন আলোচিত সমালোচিত টিকটকার আব্দুল্লাহ আল মামুন ওরফে প্রিন্স মামুন।

মঙ্গলবার (৪ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন প্রিন্স মামুন। শুনানি শেষে আদালত তার জামিনের আবেদন মঞ্জুর করেন। প্রিন্স মামুনের আইনজীবী মাজেদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এরআগে, গেল বছরের ১২ ডিসেম্বর রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় লায়লা আখতার মারধর ও হত্যাচেষ্টার অভিযোগ এনে মামুনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় অভিযোগ করা হয়, মামুনের সঙ্গে ৩ বছর আগে ফেসবুকের মাধ্যমে পরিচয় হয় লায়লার। পরিচয়ের একপর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

দুই পরিবারের সম্মতিতে মামুনের সঙ্গে তার বিয়ের কথাবার্তা চূড়ান্ত হয়। তখন থেকে মামুন এসে লায়লার বারিধারার ডিওএইচএসের বাসায় বসবাস করতে থাকে। এরপর থেকে মামুন বিভিন্ন অজুহাত দেখিয়ে লায়লার থেকে টাকা নিতেন। এমনকি মাঝে মধ্যে তাকে মারধর করতেন। গেল ১১ ডিসেম্বর সে লায়লাকে মারধর করে, হত্যার চেষ্টা চালায়। পরে মামুনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

এসআই/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version