Connect with us

বলিউড

গর্ভপাত নিয়ে যা বললেন প্রিয়াঙ্কা

Published

on

সম্প্রতি মার্কিন সুপ্রিম কোর্টের রায়ে আমেরিকায় বাতিল করা হয়েছে গর্ভপাতের সাংবিধানিক অধিকার। এনিয়ে ক্ষোভ জানিয়েছেন অনেক মার্কিন নারী। তাদের মধ্যে রয়েছেন সেলিব্রিটি থেকে শুরু করে নানা পেশার মানুষ।

ইতোধ্যেই হলিউডের বেশ কিছু সেলিব্রিটি সোশ্যাল মিডিয়ায় এই রায় নিয়ে তাদের অসন্তোষ প্রকাশ করেছেন। সেই তালিকায় রয়েছেন হলিউড ও বলিউড নায়িকা প্রিয়াঙ্কা চোপড়াও।

মার্কিন আদালতের এই রায় তার কাছে মন ভাঙার সমান।

অভিনেত্রী তার সোশ্যাল মিডিয়া প্রোফাইলে প্রাক্তন ফার্স্ট লেডি, মিশেল ওবামার একটি পোস্ট শেয়ার করেছেন। সে পোস্টে গর্ভপাতের অধিকার নিয়ে মার্কিন সুপ্রিম কোর্টের রায় নিয়ে মত প্রকাশ করেছেন তিনি। এর সঙ্গে সহমত জানিয়েছেন প্রিয়াঙ্কা।

মিশেল ওবামা লিখেছেন, আমার মন ভেঙেছে – সেই কিশোরী মেয়েটির জন্য, যে উদ্যম এবং প্রতিশ্রুতিতে পরিপূর্ণ, যে স্কুল শেষ করতে পারবে না বা তার ইচ্ছামত জীবনযাপন করতে পারবে না, কারণ রাষ্ট্র তার প্রজনন সংক্রান্ত সিদ্ধান্তগুলি নিয়ন্ত্রণ করবে। হৃদয়বিদারক সেই বাবা-মার জন্য তাদের সন্তানের ভবিষ্যত তাদের চোখের সামনে বাষ্পীভূত হতে দেখছেন; স্বাস্থ্যসেবা কর্মীদের জন্য যারা জেলের সময় ঝুঁকি না নিয়ে তাদের আর সাহায্য করতে পারবে না। আমাদের মা, ঠাকুমা, প্রমাতামহরা যেখানে ছিলেন আমরা আবার সেখানেই পৌঁছে গেলাম।

Advertisement

মিশেলের পোস্ট শেয়ার করে তার সঙ্গে সহমত পোষণ করেছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা।

বলিউড

আসছে কৃষ-৪,প্রতীক্ষার পালা শেষ হৃত্বিক ভক্তদের

Published

on

সংগৃহীত ছবি

ব্লকবাস্টার হিট হওয়া প্রথম বলিউড সিনেমা ‘কহো না পেয়ার হ্যায়’ থেকেই ভক্তদের  কাছে কদর তুঙ্গে বলিউড সুপারস্টার হৃত্বিক রোশনের। ২৩ বছর আগে মুক্তি পাওয়া নিজের  প্রথম চলচ্চিত্র থেকেই দর্শক মনে স্থায়ী জায়গা করে নিয়েছেন বলিউডের ডাকসাইটে পরিচালক রাকেশ রোশনের এই ছেলে। একের পর এক ছবি হিট।পরবর্তীতে কোথায় যেনো তার ছন্দপতন। হারিয়ে গিয়েছিলেন কিছু সময়ের জন্য। আবার যখন ফিরলেন বীরের মতো ফিরলেন। অভিনয়ের খরা কাটিয়ে তার কামব্যাক ছিলো  চোখে পড়ার মতো।

‘সুপার থার্টি’ ছবির মাধ্যমে বলিউডে ঝড় তুলেছিলেন হৃত্বিক। তারপর আর ফিরে তাকাতে হয়নি রাকেশপূত্রকে। তার একের পর এক ছবি বক্স অফিস কাঁপিয়েছে। এবার আরও এক সুখবর শুনল তাঁর ভক্তরা।

বেশ কিছুদিন ধরে সোশ্যাল মিডিয়ায় একটা গুঞ্জন ঘুরপাক খাচ্ছিলো।  চর্চা ছিল তুঙ্গে। সবার মনে একই প্রশ্ন তাহলে কী আসতে চলেছে কৃষ-৪।অবশেষে সব জল্পনার অবসান ঘটিয়ে বলিউডের অন্যতম সুপারহিরো কৃষ আবার ফিরতে চলেছে। প্রথম তিন ছবি বক্স অফিসে ঝড় তুলেছিল। এবার চতুর্থ ছবির পালা। এবার হৃত্বিক রোশনের পাইপ লাইনে রয়েছে এই ছবি। রাকেশ রোশনের স্বপ্ন ছিল কৃষ প্রজেক্ট।

এবার সেই কৃষ প্রজেক্ট নিয়ে সবার জল্পনা তুঙ্গে। কৃষ-থ্রি ছবির পরিচালক রাকেশ রোশন আগেই খোলসা করে জানিয়ে দিয়েছিলেন কৃশ-৪ ছবি আগের সব ছবির মাত্রাকে ছাপিয়ে যাবে। আর একারণেই একের পর এক চমক এবার সকলের অপেক্ষায়।

হৃত্বিক রোশনের  কাছে ব্রহ্মাস্ত্র ছবির প্রস্তাব থাকলেও তিনি তা লুফে নেননি। একসঙ্গে একাধিক বিগ প্রজেক্টের সঙ্গে তিনি যুক্ত থাকতে চান না-এমনটিই তখন জানিয়েছিলেন। আরও একটা কারণ ছিলো-সামনেই কৃষের কাজ শুরু হওয়ার কথা ছিল।

Advertisement

সেই ২০২১ সাল থেকেই কৃষ নিয়ে নানা পরিকল্পনা চলে অসছে। ওইসময়  সোশ্যাল মিডিয়ায় হৃত্বিক নিজে একটি ভিডিয়ো শেয়ার করে লিখেছিলেন, ‘অতীতে যা হওয়ার হয়ে গিয়েছে। দেখা যাক, ভবিষ্যৎ কী নিয়ে আসে। কৃশ ৪’। হ্যাশট্যাগ হিসেবে ‘ফিফটিন ইয়ারস অফ কৃশ’ এবং ‘কৃশ ৪’ ব্যবহার করেছিলেন তিনি।

সেই থেকে হৃত্বিক ও তার ভক্তদের প্রতীক্ষার  পালা শুরু। তাদের মনে হচ্ছিলো সেই কবিতার কথা-প্রতীক্ষা অর কত করে যাবো বলো/দিনের পর দিন, মাসের পর মাস/ সময়তো চলে যাচ্ছে সময়ের গতিতে/কতকাল আর চেয়ে থাকবো নিঃশব্দ নিরবে।

তবে হৃত্বিকভক্তদের আর প্রতীক্ষা করতে হচ্ছে না। কারণ এবার সেই ইঙ্গিত স্পষ্ট করে দিয়েছেন পরিচালক সিদ্ধার্থ আনন্দ। রোকেশ রোশনের পরিবর্তে সিদ্ধার্থ আনন্দই পরিচালনা করবেন কৃষ-৪ ছবিটি। ২০২৫ সালে শুট শুরু কথা। তাঁর কথায় এই নিয়ে ৫ নম্বর বড় প্রজেক্টে তিনি কাজ করতে চলেছেন।

‘ওয়ার’, ‘পাঠান’ এবং ‘ফাইটার’ এর মতো ছবি তৈরি করা সিদ্ধার্থ আনন্দ এরই মধ্যে নিশ্চিত করে বলেছেন, হৃত্বিক রোশন আবারও পর্দায় ‘সুপারহিরো’ হিসেবে আবারও পর্দায় সুপারহিরো হিসেবে আলোড়ন সৃষ্টি করবেন।

এমআর

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

‘সত্যজিত রায়: বাংলা চলচ্চিত্র যোদ্ধার সাহসিক প্রতিভা’

Published

on

আধুনিক বাংলা সংস্কৃতি জগতের একটি বিরল হারিয়ে যাওয়া প্রতিভা সত্যজিৎ রায় (২ মে, ১৯২১ – ২৩ এপ্রিল, ১৯৯২) । বাংলা চলচ্চিত্রের অন্যতম পথিকৃৎ, যার হাত ধরে বাংলা সিনেমা প্রথমবারের মতো বিশ্ব দরবারে পৌঁছেছিল তিনি এই মহান চলচিত্র নির্মাতা।

“রায়ের চলচ্চিত্র না দেখার বিষয়টি এমন যে, আপনি পৃথিবীতে বসবাস করছেন, অথচ সূর্য বা চাঁদ দেখেননি” – সত্যজিৎ রায় সম্পর্কে এমন মন্তব্য করেছেন অস্কারজয়ী বিখ্যাত জাপানি চলচ্চিত্র নির্মাতা আকিরা কুরোসাওয়া। মি. কুরোসাওয়াকে সর্বকালের সেরা চলচ্চিত্র নির্মাতাদের একজন বলে বিবেচনা করা হয়।

নির্মাতার পাশাপাশি লেখক, চিত্রনাট্যকার, সঙ্গীত পরিচালক এবং শিল্প নির্দেশক হিসেবেও তার ব্যাপক খ্যাতি রয়েছে বাংলা সংস্কৃতি । মধ্য বয়সে ছবি বানানো শুরু করা মি. রায় পরবর্তীতে পরিচিতি লাভ করেছিলেন বিংশ শতাব্দীর শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্মাতাদের একজন হিসেবে। মার্টিন স্কোরসেস থেকে শুরু করে খ্যাতনামা বহু পরিচালক তার সিনেমা দেখে চলচ্চিত্র নির্মাণে উৎসাহ পেয়েছেন বলে জানা যায়। জীবদ্দশায় মোট ৩২টি কাহিনীচিত্র এবং চারটি তথ্যচিত্র নির্মাণ করেছেন মি. রায়।

এগুলোর মাধ্যমে কান, বার্লিনসহ বিশ্ব চলচ্চিত্রের বড় বড় উৎসবে পেয়েছেন ডাক, ভূষিত হয়েছেন জাতীয় ও আন্তর্জাতিক অসংখ্য পুরস্কারে। এমনকি, চলচ্চিত্রে অবদানের জন্য ১৯৯২ সালের অস্কার আসরে সত্যজিৎ রায়কে আজীবন সম্মাননা প্রদান করা হয়।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

বিরাট-আনুষ্কার পুত্র অকায় দেখতে কেমন, জানালেন এক ঘনিষ্ঠ

Published

on

চলতি বছর ১৫ ফেব্রুয়ারি পুত্র সন্তানের জন্ম দেন আনুষ্কা শর্মা। দেশে নয় বিদেশে জন্ম হয়েছে অকায়ের। যদিও আইপিএলের মৌসুমে ছেলেকে নিয়ে মুম্বাই ফিরতেই আলোকচিত্রীদের মুখোমুখি হন আনুষ্কা। তবে অভিনেত্রী অনুরোধ করেন, যাতে অকায়ের কোনও ছবি কোথাও যেন প্রকাশিত না হয়।

কথা রেখেছেন আলোকচিত্রীরা। তবু বিরাট-আনুষ্কার পুত্রকে কেমন দেখতে, তা নিয়ে আগ্রহ রয়েছে তাদের অনুরাগীদের। এবার অকায়কে নিয়ে মুখ খুললেন কোহলি পরিবারের এক ঘনিষ্ঠ।

প্রথম সন্তান ভামিকাকে বহু দিন সাধারণের চোখের আড়ালে রেখেছিলেন তারা। দ্বিতীয় সন্তান অকায়ের জন্মের খবর নিয়ে শত জল্পনার মধ্যেও, যত দিন না নিজেরা সমাজমাধ্যমে জানিয়েছেন, সেই খবর নিশ্ছিদ্র বলয়ের মধ্যেই ছিল। ছেলের মুখ দেখানো নিয়েও আপত্তি রয়েছে আনুষ্কার।

সম্প্রতি কোহলি পরিবারের এক ঘনিষ্ঠ জানান, অকায় দেখতে খানিকটা তার মায়ের মতো। স্বাস্থ্যবান, গোল-গোল চেহারা। ভামিকার চেহারার সঙ্গে রয়েছে বাবা বিরাটের মিল।

সেই প্রসঙ্গে জানা যাচ্ছে, অভিনেত্রী ছেলের ক্ষেত্রে নাকি আরও বেশি সাবধানী। তাই এখন ছেলেকে প্রকাশ্যে আনার কোনও চিন্তাভাবনা নেই কোহলি দম্পতির।

Advertisement

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জাতীয়4 hours ago

মুক্তি পাননি মামুনুল হক, কখন পাবেন জানালো কারা কর্তৃপক্ষ

ইসলামবিষয়ক বক্তা ও হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক বৃহস্পতিবার(২মে) রাতে মুক্তি পাননি। ওই রাতেই তার...

আইন-বিচার7 hours ago

মামুনুল হকের জামিন, জেল গেটে নেতাকর্মীদের ভিড়

হেফাজতে ইসলামের নেতা মামুনুন হক আদালত থেকে জামিন পেয়েছেন। এখন কাশিমপুর কারাগার থেকে মুক্তির অপেক্ষায় আছেন। রাতেই তিনি কারা মুক্ত...

জাতীয়8 hours ago

বাসার পথে বেগম খালেদা জিয়া

প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা শেষে হাসপাতাল ছাড়লেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বৃহস্পতিবার (২ মে) রাত ৮টা ২৪ মিনিটে এভারকেয়ার হাসপাতাল থেকে...

বাংলাদেশ9 hours ago

‘গাজায় ও ইউক্রেনে যুদ্ধ বন্ধে লন্ডনকে পাশে চায় ঢাকা’

গাজা ও ইউক্রেনে চলমান যুদ্ধের অবসানে বাংলাদেশকে সহযোগিতা করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। স্থানীয় সময় বুধবার(১...

জাতীয়9 hours ago

এপ্রিলে রেমিট্যান্স এসেছে ২২ হাজার ৪৪০ কোটি টাকা

সদ্যবিদায়ী এপ্রিল মাসে ২০৪ কোটি ডলারের রেমিট্যান্স বা প্রবাসী আয় দেশে পাঠিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা। দেশীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ২২...

অপরাধ10 hours ago

নাফ নদী থেকে ১০ জেলেকে ধরে নিয়ে গেছে আরাকান আর্মি

মায়ানমারের বিচ্ছিন্নবাদী গোষ্ঠী আরাকান আর্মির সদস্যরা নাফ নদী থেকে ১০ জেলেকে ধরে নিয়ে গেছে। তাদের ফেরত আনতে প্রক্রিয়া শুরু হয়েছে...

জাতীয়10 hours ago

নির্বাচনে কাউকে প্রভাব বিস্তার করতে দেয়া হবে না: রাশেদা সুলতানা

নির্বাচনী আইন যারা মানবেন না, তাদের বিরুদ্ধে নির্বাচন কমিশন আইনী ব্যবস্থা নেবে। নির্বাচন কমিশন কিন্তু এতো দুর্বল নয়। প্রভাবশালীরা নির্বাচনে...

আইন-বিচার13 hours ago

মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে

মিরপুর মডেল থানার মামলায় চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দার প্রতারণার আশ্রয় নিয়ে জাল মৃত্যু সনদ তৈরির...

জাতীয়14 hours ago

চাল ছাঁটাই ও পলিশ বন্ধে আইন করা হয়েছে: খাদ্যমন্ত্রী

চাউলের যে পুষ্টিগুন থাকে অতিরিক্ত ছাঁটাইয়ে ও পলিশ কারণে নষ্ট হয়ে যায়। তাই চাল ছাঁটাইয়ের সময় রাইস মিলে পলিশ বন্ধে...

আইন-বিচার14 hours ago

সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী আর নেই

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি, সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী মারা...

Advertisement
জাতীয়4 hours ago

মুক্তি পাননি মামুনুল হক, কখন পাবেন জানালো কারা কর্তৃপক্ষ

আন্তর্জাতিক5 hours ago

ইসরায়েল-হামাস নতুন যুদ্ধবিরতি! যা আছে প্রস্তাবে

চট্টগ্রাম6 hours ago

কুমিল্লায় বজ্রপাত, পৃথক স্থানে চারজনের মৃত্যু

বলিউড7 hours ago

আসছে কৃষ-৪,প্রতীক্ষার পালা শেষ হৃত্বিক ভক্তদের

আইন-বিচার7 hours ago

মামুনুল হকের জামিন, জেল গেটে নেতাকর্মীদের ভিড়

ঢাকা7 hours ago

অবশেষে স্বস্তির বৃষ্টিতে ভিজলো ঢাকা

ঢালিউড8 hours ago

বাচসাস’র গোলটেবিল বৈঠক: সিনেপ্লেক্স ও সিনেমা হল বাড়ানোর দাবি

বলিউড8 hours ago

‘সত্যজিত রায়: বাংলা চলচ্চিত্র যোদ্ধার সাহসিক প্রতিভা’

জাতীয়8 hours ago

বাসার পথে বেগম খালেদা জিয়া

বাংলাদেশ9 hours ago

‘গাজায় ও ইউক্রেনে যুদ্ধ বন্ধে লন্ডনকে পাশে চায় ঢাকা’

দুর্ঘটনা7 days ago

৯ দিনে একে একে মারা গেলেন ৩ ভাই

বাংলাদেশ6 days ago

এক মিনিটের জন্য বিসিএসের স্বপ্ন চুরমার!

আবহাওয়া5 days ago

রাতের মধ্যে যেসব জেলায় ঝোড়ো হাওয়াসহ হতে পারে বৃষ্টি

টুকিটাকি4 days ago

সম্পত্তির জন্য ঘুষি মারতে মারতে বৃদ্ধ বাবাকে খুন ছেলের! ভাইরাল ভিডিও

বাংলাদেশ6 days ago

৭৫ নেতাকে বহিষ্কার করলো বিএনপি

ঢাকা2 days ago

টয়লেটে ৯ মাস ধরে আটক থাকা যুবক উদ্ধার

খুলনা5 days ago

গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

অপরাধ1 day ago

শিশুকে ধর্ষণ-হত্যার বর্ণনা দিতে গিয়ে অশ্রুসিক্ত র‍্যাব কর্মকর্তা

আন্তর্জাতিক7 days ago

বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যা জানালো ভারত

আন্তর্জাতিক7 days ago

বিয়েতে পাওয়া স্ত্রীর উপহারে স্বামীর অধিকার নেই

উত্তর আমেরিকা1 week ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

আইন-বিচার2 weeks ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক : সৈয়দ আশিক রহমান

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বেঙ্গল টেলিভিশন লিমিটেড , ৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২১৫
ফোন : 01878-184154, ই-মেইল : contact.bayannotv@gmail.com
© 2023 bayanno.tv

কারিগরি সহায়তায়
Exit mobile version