বুন্দেসলিগার নতুন রাজত্ব বায়ার লেভারকুসেনের

বাতাসে ভাসছে শিরোপার গন্ধ। বিজয়োৎসবের প্রস্তুতিতে পতাকা, ব্যানার  স্কার্ভের সঙ্গে বুন্দেসলিগা ট্রফির রেপ্লিকা নিয়ে মাঠে হাজির বায়ার লেভারকুসেনের সমর্থকরা। এমন দিন তো কালে ভদ্রে আসে কিংবা কখনো আসেই না। তাই তো ট্রফির ক্ষুধায় থাকা লেভারকুসেন সমর্থকদের সহ্য হচ্ছিলো না অপেক্ষা।

৮৩ মিনিটে ফ্লোরিয়ান ভার্টজ দলের চতুর্থ গোল করার সঙ্গে সঙ্গে নিরাপত্তা বেষ্টনী ভেঙ্গে মাঠে নেমে পড়েন দর্শকেরা। ভার্টজ হাতের ইশারায় থামতে বলেন ক্ষুধার্ত দর্শকদের। হাত উঁচিয়ে অপেক্ষা করতে বলেন জাবি আলোনসোও।

কয়েক মিনিট খেলা বন্ধ থাকার পর আবার শুরু করা হয়। তবে ৮৯তম মিনিটে দলের হয়ে ভার্টজের করা পঞ্চম গোলের পর আর বাকি ১ মিনিট চালানো সম্ভব হয়নি খেলা। রেফারি বাধ্য হন বাজিয়ে দিতে শেষ বাঁশি।

প্রায় এক যুগ ধরে বুন্দেসলিগায় ঘটে চলছে একই দৃশ্য। ১৮টি দল নিয়ে শুরু হয় মৌসুম। আর শেষে ট্রফি উদযাপন করে বায়ার্ন মিউনিখ। তবে সেই দৃশ্যের অবসান ঘটিয়ে জার্মান লিগের রাজত্ব শুরু করলো বায়ার লেভারকুসেন।

১২০ বছরের ইতিহাসে লিগ শিরোপার স্বাদ কখনও পায়নি লেভারকুসেন। পাঁচ বার হয়েছে রানার্সআপ। চূড়ান্ত সাফল্যের দেখা না পাওয়ায় লেভারকুসেনকে কৌতূক করা হতো ‘নেভারকুসেন’ আখ্যায়।

দিনের পর দিন হারতে হারতে থাকা সেই ‘নেভারকুসেন’ ইতিহাস গড়লো জাবি আলোনসোর হাত ধরে। ম্যাচ শেষ হতেই ধারাভাষ্যকার বলে উঠলেন, ‘নেভার সে নেভারকুসেন এভার এভার অ্যাগেইন।’  লেভারকুসেনকে দিয়ে সম্ভব নয় আর কখনই বলবেন না।

Recommended For You

Exit mobile version