আর্কাইভ থেকে বাংলাদেশ

অবৈধ সরকারের বিরুদ্ধে আমরা মাঠে নেমে পড়েছি : এ্যানি

অবৈধ সরকারের বিরুদ্ধে আমরা মাঠে নেমে পড়েছি : এ্যানি

আওয়ামী লীগের সঙ্গে কোনো সংলাপে বসা হবে না। এ দেশে আর কোনো নির্বাচন হবে না তাদের নেতৃত্বে। অবৈধভাবে তাদের আর ক্ষমতায় আসতে দেয়া হবে না। বললেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি।

আজ শনিবার (৮ অক্টোবর) দুপুরে লক্ষ্মীপুর শহরের উত্তর তেমুহনীতে বিএনপি নেতা সাহাবুদ্দিন সাবুর বাসভবন প্রাঙ্গণে প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

এ্যানি বলেন, শেখ হাসিনার অবৈধ সরকারের বিরুদ্ধে আমরা মাঠে নেমে পড়েছি। কোনো বাধা আমাদের আন্দোলনকে দমাতে পারবে না। হাজারীবাগের অবস্থান লক্ষ্মীপুরে সৃষ্টি করবেন না। ঢাকা শহরের অলিতে-গলিতে বিএনপির হাজার-হাজার নেতাকর্মী নেমে পড়েছে। আমরা লক্ষ্মীপুরে নেমে পড়েছি। আমাদের বাধা দেয়ার সাহস করবেন না। আমাদের আন্দোলনে বাধা দিলে যুদ্ধ হবে।

তিনি বলেন, নিজেদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে লক্ষ্মীপুরে আলাউদ্দিন হত্যা করা হয়েছে। এ মামলায় জেলা যুবদল নেতা এ কে এম ফরিদসহ বিএনপির ৪ নেতার বিরুদ্ধে হত্যা মামলা করা হয়। বশিকপুরের চিহ্নিত সন্ত্রাসী আবুল কাশেম জিহাদকে গ্রেফতার করলে এ হত্যার সঠিক রহস্য উদঘাটন হবে।

এর আগে ৩০ অক্টোবর রাতে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের পোদ্দার দীঘিরপাড় এলাকায় যুবলীগ নেতা আলাউদ্দিনকে এলোপাতাড়ি গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ছেলে মেহেদী হাসান আকাশ বাদী হয়ে থানায় ১৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরো ১৫-২০ জনকে জনকে আসামি মামলা করেন। এ মামলার ৫ নম্বর আসামি যুবদল নেতা জাবেদকে গ্রেফতার করেছে পুলিশ।

জেলা যুবদলের আহ্বায়ক রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবু ও যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রমান প্রমুখ উপস্থিত ছিলেন। জেলা যুবদলের সদস্য সচিব আবদুল আলিম হুমায়ুনের সঞ্চালনায় এসময় বিএনপি নেতা নিজাম উদ্দিন ভূঁইয়া, মাহবুবুর রহমান লিটন, অধ্যাপক নিজাম উদ্দিন, নজরুল ইসলাম, যুবদল নেতা সাইফুল ইসলাম শাহীন, সৈয়দ রশিদুল হাসান লিংকন, সৌরভ হোসেন ভুলু, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মহসিন কবির স্বপন ও সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ প্রমুখ বক্তব্য রাখেন।

মেঘ

এ সম্পর্কিত আরও পড়ুন অবৈধ | সরকারের | বিরুদ্ধে | মাঠে | নেমে | পড়েছি | | এ্যানি