আর্কাইভ থেকে ক্রিকেট

১৪৮ রানে আটকে গেলো নিউজিল্যান্ড

১৪৮ রানে আটকে গেলো নিউজিল্যান্ড

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ (৮ অক্টোবর) মুখোমুখি হয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড এবং পাকিস্তান। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

পাকিস্তানি বোলারদের তোপে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৭ রান করেছে নিউজিল্যান্ড। 

হ্যাগলি ওভালে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ফিন এলেনকে হারায় কিউইরা। তবে ডেভন কনওয়ে ও অধিনায়ক উইলিয়ামসন ৬১ রানের জুটি গড়ে দলকে ভালো অবস্থানে পৌঁছে দিলেও তাতে রানের গতি ছিল না। ডেভন কনওয়ে ৩৫ বলে ৩৬ ও উইলিয়ামসন করেন ৩০ বলে ৩১ রান।

মাঝে গ্লেন ফিলিপস ১৭ বলে ১৮ করে ফিরে গেলেও চ্যাপম্যানের আগ্রাসী ব্যাটিংয়ে কিছুটা চাপ মুক্ত হয় নিউজিল্যান্ড। তবে অপরপ্রান্তে চলতে থাকে আসা-যাওয়ার মিছিল। জিমি নিশাম ৫, ইশ সোধি ২ ও ব্রেসওয়েল ফিরেন কোনো রান না করেই। মার্ক চাপম্যান আউট হন ১৬ বলে ৩২ করে। শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৪৭ রান সংগ্রহ করতে পারে নিউজিল্যান্ড।

৪ ওভারে ২৮ রানে মাত্র ৩ উইকেট শিকার করেন হারিস রউফ, মুহাম্মদ ওয়াসিম জুনিয়র ২০ রানে নেন ২ উইকেট, মুহাম্মদ নাওয়াজও ৪৪ রানে নেন ২ উইকেট ও দাহানি শিকার করেন ১ উইকেট।

নিউজিল্যান্ড টিমে আছেন- ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন, ফিন এলেন, গ্লেন ফিলিপ্স, মার্ক চাপম্যান, জিমি নিশাম, মিচেল ব্রেসওয়েন, ইশ সোধি, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, ব্লের টিকনার।

অপরদিকে পাকিস্তান টিমে- বাবর আজম, মুহাম্মদ রিজওয়ান, হায়দার আলি, শান মাসুদ, ইফতেখার আহমেদ, আসিফ আলি, শাদাব খান, মুহাম্মদ ওয়াসিম জুনিয়র, মুহাম্মদ নাওয়াজ, হারিস রউফ, দাহানি।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন ১৪৮ | রানে | আটকে | গেলো | নিউজিল্যান্ড