Connect with us

ক্রিকেট

স্থগিত পিএসএলের বাকি ম্যাচের সময়সূচি প্রকাশ

Published

on

বায়োবলের মধ্যে করোনার সংক্রমণ হওয়ায় গত মার্চে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসর মাঝপথেই স্থগিত হয়ে যায়। যা আবার মাঠের গড়ানোর সময় নির্ধারণ হয়েছে। আগামী ১ জুন স্থগিত থাকা লিগটি মাঠে গড়াবে। সবকিছু ঠিক থাকলে ২০ জুন অনুষ্ঠিত হবে ফাইনাল। করাচিতেই অনুষ্ঠিত হবে বাকি থাকা ২০টি ম্যাচ। শনিবার পিসিবির গভর্নরস মিটিংয়ে এই সিদ্ধান্ত হয়।

২২ মের মধ্যে টুর্নামেন্টের সব দলের ক্রিকেটার, সাপোর্ট স্টাফ ও সম্পৃক্ত অন্যদের জৈব-সুরক্ষা বলয়ে ঢুকে যেতে হবে। এরপর সবাইকে বাধ্যতামূলক সাত দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। এরপর টুর্নামেন্ট শুরুর আগে তিন দিন অনুশীনের জন্য অনুমতি পাবে দলগুলো।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে জৈবসুরক্ষা বলয়েই গত মার্চে টুর্নামেন্টটি আয়োজন করা হয়েছিল। কিন্তু টুর্নামেন্ট চলাকালে ছয় জন ক্রিকেটারসহ মোট সাত জনের করোনাভাইরাসে আক্রান্ত হন। এরপরই অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হয় আসর।

এক নজরে স্থগিত হয়ে যাওয়া পিএসএলের বাকি ম্যাচগুলোর সময়সূচিঃ

১ জুন: লাহোর কালান্দার্স বনাম ইসলামাবাদ ইউনাইটেড
২ জুন: মুলতান সুলতানস বনাম করাচি কিংস
৩ জুন: ইসলামাবাদ ইউনাইটেড বনাম কোয়েটা গ্ল্যাডিয়েটরস
৪ জুন: পেশোয়ার জালমি বনাম লাহোর কালান্দার্স
৫ জুন: ইসলামাবাদ ইউনাইটেড বনাম করাচি কিংস (দিন)
৫ জুন: মুলতান সুলতানস বনাম কোয়েটা গ্ল্যাডিয়েটর্স (রাত)
৬ জুন: পেশোয়ার জালমি বনাম করাচি কিংস
৭ জুন: কোয়েটা গ্ল্যাডিয়েটর্স বনাম লাহোর কালান্দার্স
৮ জুন: মুলতান সুলতানস বনাম পেশোয়ার জালমি
৯ জুন: ইসলামাবাদ ইউনাইটেড বনাম লাহোর কালান্দারস
১০ জুন: কোয়েটা গ্ল্যাডিয়েটর্স বনাম করাচি কিংস
১১ জুন: মুলতান সুলতানস বনাম ইসলামাবাদ ইউনাইটেড
১২ জুন: কোয়েটা গ্ল্যাডিয়েটরস বনাম পেশোয়ার জালমি (দিন)
১২ জুন: করাচি কিংস বনাম লাহোর কালান্দার্স (রাত)
১৩ জুন: ইসলামাবাদ ইউনাইটেড বনাম পেশোয়ার জালমি
১৪ জুন: মুলতান সুলতানস বনাম লাহোর কালান্দারস
১৬ জুন: কোয়ালিফাইং ( ১ এবং ২ )
১৭ জুন: এলিমিনেটর (৩ এবং ৪)
১৮ জুন: এলিমিনেটর ২ (হেরে যাওয়া কোয়ালিফায়ার বনাম বিজয়ী এলিমিনেটর ১)

Advertisement

এএ

ক্রিকেট

পাকিস্তান দুইশো’র লক্ষ্যে খেলবে, বললেন ফখর জামান

Published

on

নিজেদের মানসিকতা নিয়ে কাজ করছে পাকিস্তান ক্রিকেট। খুব সম্প্রতি আয়ারল্যান্ডের বিপক্ষে ২-১ সিরিজ জিতেছে দলটি। তবে ঠিকই হেরে বসেছিল সিরিজের প্রথম ম্যাচটি। সেখান থেকে ফিরে আসার ব্যাপারটি ছিল কিছুটা পরিকল্পনা আর মানসিকতার পরিবর্তন। যা বললেন পাকিস্তানি ব্যাটার ফখর জামান। তিনি জানিয়েছেন, প্রথমে ব্যাট করতে নামলে ২০০ থেকে ২০০ এর বেশি রান করার লক্ষ্য এখন তাদের।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে সেই দেশে এখন অবস্থান করছে পাকিস্তান। সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেছে। আজ (শনিবার) দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে দুই দল। এরমধ্যে বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান দল

পাকিস্তানের লক্ষ্য নিয়ে কথা বলেছেন ফখর। তিনি বলেন, “আমরা যখন আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচটি হারলাম, এরপর আমরা মানসিকতা নতুনভাবে তৈরি করলাম। আমাদের শরীরি ভাষা ছিল আলাদা। আমরা যদি সেটা ধরে রাখি, আপনি একটা পরিবর্তিত দল হিসেবে আমাদের দেখবেন।“

“আমরা প্রতিটি ম্যাচ শেষে বৈঠক করি। আর এখন আমাদের যে ভাবনা, সেখানে প্রথমে ব্যাট করতে নামলে ২০০ থেকে দুইশো’র বেশি রান করার চিন্তা থাকবে। আমি এটা নিয়েই কথা বলছিলাম, এমন অবস্থা ধরে রেখে যদি আমরা বিশ্বকাপে যেতে পারি।“

ফখর পরবর্তীতে আরও জানিয়েছেন, পাকিস্তান দলটি ২০০ এর বেশি রানের লক্ষ্য নিয়ে ব্যাট করবে। দর্শকরা এই চেষ্টা দেখতে পারবে বলে তিন পরিস্কার করে দিয়েছেন।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

ভারতের জন্য সত্যিকারের সম্পদ হতে পারে অভিষেক: টম মুডি

Published

on

আইপিএল ২০২৪ এ বল হাতে সুযোগ সেভাবে আসেনি অভিষেক শর্মার কাছে। তবে ব্যাট হাতে সানরাইজার্স হায়দ্রাবাদের এই অলরাউন্ডার ঠিকই কার্যকরী ছিলেন। অবশ্য রাজস্থান রয়্যালসের সাথে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে বল হাতে নিলেন, পাশাপাশি ২৪ রান দিয়ে সংগ্রহ করলেন ২ উইকেট। হায়দ্রাবাদও উঠে গেলো ফাইনালে। দলটির সাবেক কোচ টম মুডি জানিয়েছেন, ভারতের জন্য এক সম্পদ হতে যাচ্ছেন অভিষেক।

ব্যাট হাতে ২০৭.৭৫ স্ট্রাইকরেটে ব্যাট করেছেন ১৫ ইনিংসে। যেখানে মৌসুমের সবচেয়ে বেশি ছক্কার মার এসেছে তার ব্যাট থেকে। তিনি সংগ্রহ করেছেন মোট ৪৮২ রান। রাজস্থানের বিপক্ষে ম্যাচে বল করতে হবে, এমন কিছু জানা ছিল না অভিষেকের। তবে ঠিকই গুরুত্বপূর্ণ ২ উইকেট তুলে নিয়েছেন তিনি। ব্যাটার ছিল সানজু স্যামসন ও শিমরন হেটমায়ার।

সাবেক কোচ মুডি বলেন, “হ্যাঁ, সে খুব বেশি বল করে না- ঘরোয়া ক্রিকেটে যেমন বল করা উচিত। তবে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ হিসেবে তার বোলিং করা উচিত। কারণ সে খুব জরুরি এক প্যাকেজ, যাকে হিসাব করা দরকার। যে টপ অর্ডারে ব্যাট করতে পারে, আবার বাঁহাতি স্পিন করতে পারে যেকোনো সংস্করণে। সে সামনে আসলেই এক সম্পদ হয়ে উঠতে পারে।”

রবিবার (২৬ মে) রাত ৮ ঘটিকায় কোলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ফাইনাল খেলতে নামবে সানরাইজার্স হায়দ্রাবাদ।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

হোয়াইটওয়াশ এড়ানোর চ্যালেঞ্জ বাংলাদেশের সামনে

Published

on

বাংলাদেশকে এমন শঙ্কায় পড়তে হবে, কে জানতো! যুক্তরাষ্ট্রের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ানো এখন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে টাইগারদের সামনে। টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে বাংলাদেশকে হারের স্বাদ দিয়েছে স্বাগতিক যুক্তরাষ্ট্র। আজ বাংলাদেশ সময় রাত ৯ ঘটিকায় সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামবে দুই দল।

বাংলাদেশের বিপক্ষে জয়, এটা ‘আকস্মিক’ মানতে নারাজ যুক্তরাষ্ট্র ফাস্ট বোলার আলী খান। তিনি মনে করেন, তাদের দল বেশ ভারসাম্যপূর্ণ, তার বেশ ক্ষুধার্ত। দলটির অধিনায়ক বলেছেন, আমরা যদি (শনিবার) জিততে পারি, প্রেরণা নিয়ে বিশ্বকাপে যেতে পারবো। এটা অবশ্যই আমাদের সাহায্য করবে।

বোঝা যায় যুক্তরাষ্ট্র দলটি আত্মবিশ্বাসের তুঙ্গে অবস্থান করছে। তারা যে সুযোগ হাতছাড়া করতে চায় না, তা খুব স্পষ্ট। বাংলাদেশকে শক্তভাবেই প্রতিহত করেছে দুইটি ম্যাচেই। নিজেদের মাঠে যেভাবে খেলতে হয়, তাই করে দেখিয়েছে তারা।

এমন অবস্থায় বাংলাদেশের খেলোয়াড়েরা বেশ সমালোচনার মুখে পড়েছে। বিশ্বকাপ শুরুর আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে যে এই হাল হবে, তা নিশ্চয়ই কেউ ভাবেনি। তাই আজ পরিস্থিতি এমন দাঁড়িয়েছে, বিপদ অর্থাৎ টানা সিরিজের ৩ ম্যাচে হার এড়ানো হয়ে দাঁড়িয়েছে সবচেয়ে বড় কর্তব্য।

 

Advertisement

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version