Connect with us

ক্রিকেট

আল আমিনের সঙ্গে সংসার করতে চান ইসরাত

Published

on

বিচ্ছেদ নয়, ক্রিকেটার আল আমিনের সঙ্গে সংসার করতে চান স্ত্রী ইসরাত জাহান।

আজ রোববার (১৬ অক্টোবর) দুই সন্তানকে নিয়ে ঢাকার আদালতে হাজির হয়ে এ কথা জানান তিনি। ইসরাত জাহানের আইনজীবী শামসুজ্জামান বিষয়টি জানিয়েছেন।

এদিন একসঙ্গে বসবাসের অধিকার, মাসিক ভরণপোষণ ও সন্তানদের খরচের দাবিতে ক্রিকেটার আল আমিন হোসেনের বিরুদ্ধে ইসরাতের করা মামলার জবাব শুনানির জন্য ধার্য ছিল।

এ জন্য ক্রিকেটার আল আমিন ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জল হোসেনের আদালতে উপস্থিত হন। তিনি আইনজীবীর মাধ্যমে আদালতে সময়ের আবেদন করেন। অন্যদিকে ইসরাত জাহানও জবাব শুনানিতে আদালতে হাজিরা দেন।

১২ অক্টোবর আল আমিনের লিখিত জবাব দাখিলের ওপর শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু আল আমিন আদালতে উপস্থিত না হওয়ায় তার আইনজীবী সময়ের আবেদন দাখিল করেন। অন্যদিকে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন ইসরাত। আদালত আল আমিনের সময়ের আবেদন না মঞ্জুর করে এক ঘণ্টা পর শুনানি করতে বলেন আইনজীবীকে। কিন্তু আল আমিন উপস্থিত না হওয়ায় ১৬ অক্টোবর জবাব শুনানির জন্য দিন ধার্য করা হয়।

Advertisement

এর আগে ৬ অক্টোবর একই আদালতে আল আমিন স্ত্রী ইসরাত জাহানকে তালাক দিয়েছেন বলে লিখিত জবাব দাখিল করেন। বৈবাহিক সম্পর্কের তিক্ততা বৃদ্ধি পাওয়ায় স্ত্রী ইসরাত জাহানকে তালাক দিয়েছেন বলে লিখিত জবাবে উল্লেখ করেন তিনি। তবে বকেয়া দেন-মোহর ও ইদ্দতকালীন ভরণপোষণ দেয়ার বিষয়টি সাতপাতার লিখিত জবাবে উল্লেখ করেন তিনি।

গেলো ৭ সেপ্টেম্বর আদালতে আল আমিনের স্ত্রী ইসরাত জাহান মামলাটি করেন। শুনানি শেষে আদালত মামলাটি আমলে নেন। গত ২৭ সেপ্টেম্বর আল আমিন আদালতে উপস্থিত হন। এর র আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন মঞ্জুর করেন।

বিপ্লব আহসান

ক্রিকেট

ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে তাসকিন, উন্নতি মেহেদী-হৃদয়ের

Published

on

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ৩ ম্যাচে দারুণ পারফর্ম করার পুরস্কার পেলেন দুই বাংলাদেশি ক্রিকেটার। তাসকিন আহমেদ ও শেখ মেহেদী- এই দুই খেলোয়াড়ের র‍্যাংকিংয়ের উন্নতি ঘটেছে। পাঁচ ম্যাচের সিরিজে প্রথম তিন ম্যাচ জিতে ইতোমধ্যে সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ।

আইসিসি কর্তৃক হালনাগাদকৃত র‍্যাংকিংয়ে তাসকিন ও মেহেদী- দুজনের উন্নতি লক্ষ করা যায়। পেসার তাসকিন ও স্পিনার মেহেদী, বল হাতে দারুণ পারফর্ম করেছেন। সিরিজের শীর্ষ ৬ জন উইকেট-সংগ্রহকারী বোলারদের মধ্যে চার জনই বাংলাদেশের।

টি-টোয়েন্টি বোলিং র‍্যাংকিংয়ে ৬ ধাপ এগিয়ে বর্তমানে ২৬তম অবস্থানে তাসকিন। এখন পর্যন্ত ৮.৮৩ গড়ে ৬ উইকেট সংগ্রহ করেছেন এই পেসার। টি-টোয়েন্টি সংস্করণে এটি তাসকিনের ক্যারিয়ার সেরা র‍্যাংকিং।

জিম্বাবুয়ের বিপক্ষে এখন পর্যন্ত ২ ম্যাচ খেলে ৩ উইকেট সংগ্রহ করেছেন মেহেদী। তিনিও ৬ ধাপ এগিয়েছেন, অবস্থান করছেন যৌথভাবে ২২তম স্থানে। সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে আছেন তাওহিদ হৃদয়। সংগ্রহ করেছেন ১২৭ রান, যেখানে দুই ম্যাচে অপরাজিত ছিলেন। সেরা ১০০ ব্যাটারের তালিকায় প্রবেশ করে যৌথভাবে ৯০তম স্থানে এখন হৃদয়।

 

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

দলে ফিরলেন সাকিব-মোস্তাফিজ-সৌম্য, বাদ পড়লেন যারা

Published

on

প্রায় এক বছর পর টি-টোয়েন্টি দলে ফিরলেন সাকিব আল হাসান। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ ২ ম্যাচের জন্য আজ বুধবার স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই দলে নিজের জায়গা করে নিয়েছেন সাকিব। সাকিবের সাথে দলে ফিরেছেন সৌম্য সরকার ও মোস্তাফিজুর রহমান।

সাকিব, মোস্তাফিজ ও সৌম্য- এই ৩ জনের সুযোগ হয়েছে পারভেজ হোসেন ইমন, আফিফ হোসেন ও শরিফুল ইসলামের পরিবর্তে। শরিফুলকে বিশ্রাম দেওয়া হয়েছে শেষ দুই ম্যাচ থেকে। পারভেজ ও আফিফ সিরিজের কোনো ম্যাচেই সুযোগ পাননি।

গত বছর জুলাই মাসে আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ ম্যাচ খেলেছেন সাকিব। সেই ম্যাচে সেরা খেলোয়াড় হয়েছেন, দায়িত্ব ছিল অধিনায়কের। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল গঠন করার জন্য তখন থেকে চেষ্টা ছিল এই অলরাউন্ডারের। অধিনায়ক হিসেবে যতটুকু করার কথা তা করছিলেন। তবে চোখের অবস্থা ও আঙ্গুলের চোট তাঁর জন্য বেশ অস্বস্তিকর হয়ে দাঁড়ায়।

ভবিষ্যতের কথা চিন্তা করে চলতি বছর নাজমুল হোসেন শান্তকে ৩ সংস্করণে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়। এদিকে চেন্নাই সুপার কিংসের হয়ে বেশ ভালো পারফর্ম করার পর দেশে ফিরেছেন মোস্তাফিজ। প্রথম ৩ ম্যাচে বিশ্রামে থাকার পর শেষ দুই ম্যাচের জন্য বিবেচিত হয়েছেন দেশের জার্সিতে।

চট্টগ্রামে প্রথম ৩ ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আগামী ১০ ও ১১ মে সিরিজের শেষ ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে।

Advertisement

বাংলাদেশ স্কোয়াড:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী, মেহেদি হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান, সৌম্য সরকার, তানভীর ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।

 

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় বাংলাদেশের

Published

on

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিন ম্যাচেই জিম্বাবুয়েকে হারিয়ে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ। সিরিজের তৃতীয় ম্যাচে সফরকারী জিম্বাবুয়েকে ৯ রানে হারিয়েছে টাইগাররা।

মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে শুরু বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় জিম্বাবুয়ে।  শুরুতে ব্যাট করতে নেমে দলীয় ২২ রানে ১৫ বলে ১২ রান করে ফিরে যান লিটন কুমার দাস। তিনে খেলতে নেমে টিকতে পারেননি নাজমুল হোসেন শান্ত।  ৪ বলে ৬ রান করে বিদায় নেন তিনি।

টাইগার অধিনায়কের বিদায়ের পর ২২ বলে ২১ রান করে ফিরে যান ওপেনার তানজিদ হাসান তামিম।  এরপর চতুর্থ উইকেট জুটিতে জাকের আলী অনিক ও তাওহিদ হৃদয় মিলে ধরেন বাংলাদেশের হাল।  ৩৮ বলে ৫৭ রানের এক দৃষ্টিনন্দন ইনিংস খেলেন হৃদয়।  জাকের আলী করেন ৩৪ বলে ৪৪ রানে।

শেষ দিকে মাহমুদউল্লাহ রিয়াদের ৪ বলে ৯ এবং রিশাদ হোসেনের ৪ বলে ৬ রানের সুবাদে ১৬৫ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

জবাবে খেলতে নেমে ৪৮ রানে ৪ এবং ৯১ রানে ৮ উইকেট হারায় জিম্বাবুয়ে।  দলের হার যখন প্রায় নিশ্চিত তখন হঠাৎ ঝড় তোলেন  ফারাজ আকরাম।  ওয়েলিংটন মাসাকাদজাকে সাথে নিয়ে গড়েন পঞ্চাশ ঊর্ধ্ব জুটি।  তবে শেষ পর্যন্ত জিম্বাবুয়েকে দলকে নিয়ে যেতে পারেনি কাঙ্ক্ষিত লক্ষ্যে।  নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৫৬ রানে থেমে যায় সফরকারীদের ইনিংস।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version