Connect with us

চট্টগ্রাম

বান্দরবানে আবারও পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়ল

Published

on

বান্দরবানে আবারও পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা

নিরাপত্তা বাহিনীর অভিযানকে কেন্দ্র করে বান্দরবানের চার উপজেলায় পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে আগামী ৮ নভেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা বৃদ্ধি করেছে প্রশাসন।

আজ শুক্রবার (০৪ নভেম্বর) দুপুরে নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করে গণবিজ্ঞপ্তি জারি করেন বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, গেলো ১৭ অক্টোবর থেকে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় অনির্দিষ্টকালের জন্য এবং থানচি ও আলীকদম উপজেলায় ২৩-৩০ অক্টোবর পর্যন্ত পর্যটক ভ্রমণে নিষেধ্জ্ঞা জারি করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) লুৎফুর রহমান।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বান্দরবানের আলীকদম ও থানচি উপজেলায় সশস্ত্র বিছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দ্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য সদর দপ্তরে বান্দরবান রিজিয়ন কর্তৃক আধিপত্য বিস্তারমূলক টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখার লক্ষ্যে পর্যটকদের নিরাপত্তা বিবেচনায় আলীকদম, থানচি, রুমা ও রোয়াংছড়িতে দেশি-বিদেশি পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা বৃদ্ধি করা হলো।

জেলা প্রশাসক স্বাক্ষরিত আরেকটি গণবিজ্ঞপ্তিতে ৪ নভেম্বর পর্যন্ত বান্দরবানের চার উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা দেয়া হয়। এ নিষেধাজ্ঞার মেয়াদ শেষ না হতেই আজ দুপুরে ফের নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করে বান্দরবানের জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি গণবিজ্ঞপ্তি জারি করেন।

Advertisement

বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানান, বান্দরবানে আসা পর্যটকদের সার্বিক নিরাপত্তার জন্য নিষেধাজ্ঞা আবারো বৃদ্ধি করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত আগত পর্যটকদের উল্লেখিত নিষেধাজ্ঞা থাকা চার উপজেলায় ভ্রমণে না আসার অনুরোধ করা হলো।

চট্টগ্রাম

হিট স্ট্রোকে মাওলানা ছালামত উল্লাহ’র মৃত্যু

Published

on

হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে উপাধ্যক্ষ মাওলানা ছালামত উল্লাহ চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। তার মৃত্যুতে তার শিক্ষা প্রতিষ্ঠান ও পরিবারে শোকের ছাঁয়া নেমে এসেছে। ব্যক্তি জীবনে ছালামত উল্লাহ সৎ ও একজন স্বনামধন্য শিক্ষক ছিলেন।

শুক্রবার (৩ মে) ভোরে চট্টগ্রামের একটি প্রাইভেট হাসপাতালের আইসিইউতে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মাদ্রাসা কর্তৃপক্ষ ও তার পরিবার গণমাধ্যমে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

তিনি কক্সবাজারের রামু উপজেলার মেরংলোয়া রহমানিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার উপাধ্যক্ষ এবং কক্সবাজার শহরের কলাতলীর বাসিন্দা।

মাদ্রাসা ও পারিবারিক সূত্রে জানাগেছে, গেল ২৮ এপ্রিল তীব্র তাপদাহের তপ্ত রোদে কক্সবাজারের রামু উপজেলার মেরংলোয়া রহমানিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসায় যাওয়ার পথে রামুর চৌমুহনী এলাকায় হিট স্ট্রোক করে ঢলে পড়েন। পরে তার মাদ্রাসার শিক্ষক ও ছাত্ররা উদ্ধার করে প্রথমে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রামে রেফার করেন। সেখানে ৪ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে মাওলানা ছালামত উল্লাহ’র মৃত্যু হয়।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

বাঘাইছড়িতে পাহাড় ধস, যান চলাচল বন্ধ

Published

on

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় বাঘাইছড়ি-দীঘিনালা সড়কের দুই কিলোমিটার নামক স্থানে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এতে  সারাদেশের সঙ্গে বাঘাইছড়ির যান চলাচল বন্ধ রয়েছে।

শুক্রবার (৩ মে) ভোরে ভারী বৃষ্টিপাতের কারণে সড়কের ওপর পাহাড় ধসের ঘটনা ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিরিন আক্তার।

ইউএনও জানান, ভারী বৃষ্টিতে পাহাড় ধসের কারণে সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। তবে মাটি সরানোর কাজ চলছে।

স্থানীয়রা জানান, পাহাড় ধসের ফলে সকাল থেকে কোনো যানবাহন বাঘাইছড়ি ছেড়ে আসতে পারেনি এবং বাঘাইছড়িতে ঢুকতেও পারেনি।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

নাফ নদী থেকে ধরে নিয়ে যাওয়া জেলেদের ছেড়ে দিয়েছে আরাকান আর্মি

Published

on

কক্সবাজারের উখিয়া সীমান্তের নাফ নদীতে মাছ ধরার সময় ধরে নিয়ে যাওয়া বাংলাদেশি ১০ জেলেকে ছেড়ে দিয়েছে আরাকান আর্মি। বৃহস্পতিবার (২ মে) রাত পৌনে ৮টার দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্ত দিয়ে জেলেদের ছেড়ে দেয়ার হয়েছে বলে জানিয়েছেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর হোসেন।

স্থানীয়দের ভাষ্যমতে, গেলো বুধবার সকালে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের নাফ নদীর অংশের মোদিরখালে মাছ ধরছিলেন স্থানীয় ১০ জেলে। এ সময় আরাকান আর্মির একটি দল অস্ত্রের মুখে জিম্মি করে জেলেদের ধরে নিয়ে যায়।

তারা হলেন উখিয়ার পালংখালী ইউনিয়নের রহমতের বিল এলাকার হোসেন আলীর ছেলে জানে আলম, মৃত আবদুস ছালামের ছেলে আব্দুর রহিম, মৃত জালাল আহমদের ছেলে আনোয়ারুল ইসলাম ও সাইফুল ইসলাম, মৃত আলী আহমদের ছেলে আয়ুবুল ইসলাম, আবু তাহেরের ছেলে শাহীন, গৌজঘোনা এলাকার আলী আহমদের ছেলে আবদুর রহিম এবং একই ইউনিয়নের পুটিবনিয়া এলাকার মৃত মিয়া হোসেনের ছেলে ওসমান গণী, মৃত আবুল শামার ছেলে ওসমান, আয়ুব ইসলামের ছেলে আবুল হাশিম।

ইউএনও তানভীর হোসেন জানান, বাংলাদেশি ১০ জেলেকে আরাকান আর্মি ধরে নিয়ে যাওয়ার বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান বুধবার দুপুরে তাকে অবগত করেন। তাৎক্ষণিক ঘটনাটি বিজিবিসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে তিনি জানান। এরপর জেলেদের ফেরত আনতে তৎপরতা শুরু হয়।

তিনি আরও জানান, বৃহস্পতিবার রাত পৌনে ৮টায় নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্ত দিয়ে ১০ জেলেকে ছেড়ে দেয়া হয়েছে। সীমান্তের এপার পৌঁছার পর জেলেদের বিজিবির হেফাজতে নেয়া হয়। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের বাসা-বাড়িতে পাঠানো হয়েছে।

Advertisement

পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী জানান, ফেরত আসা জেলেরা নিজ নিজ বাড়িতে নিরাপদে ফিরেছেন। ধরে নিয়ে যাওয়ার পর তাদের উপর কোনো ধরনের নির্যাতন করা হয়নি বলে জানিয়েছেন জেলেরা বিষয়টিও তিনি নিশ্চিত করেন।

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

খুলনা36 seconds ago

রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত

কুষ্টিয়ার মিরপুরে অরক্ষিত রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় মোটরসাইকেল আরোহী এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। প্রায় দেড় কিলোমিটার মোটরসাইকেলসহ আরোহীকে টেনে নিয়ে...

জাতীয়39 mins ago

আজ বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস

আজ বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস। মুক্ত সাংবাদিকতা ও গণমাধ্যমের দাবিতে প্রতি বছর বিশ্বজুড়ে দিবসটি পালিত হয়। সাংবাদিকতার স্বাধীনতা, গণমাধ্যমের মৌলিক...

জাতীয়2 hours ago

শনিবার যেসব জেলায় স্কুল-মাদরাসা বন্ধ

তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় আগামীকাল শনিবার (৪ মে) দেশের ২৫ জেলায় মাধ্যমিক বিদ্যালয়, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।...

বাংলাদেশ2 hours ago

টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী

রাজধানীর শেরে বাংলা নগরে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে সাধারণ রোগীদের মতো ১০ টাকার টিকিট কেটে চোখ পরীক্ষা করিয়েছেন...

আইন-বিচার5 hours ago

জামিনে মুক্ত হলেন মাওলানা মামুনুল হক

জামিনে কারাগার থেকে মুক্তি পেয়েছেন ইসলামবিষয়ক বক্তা ও হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। আজ শুক্রবার...

দুর্ঘটনা5 hours ago

গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ

গাজীপুরে জয়দেবপুরে যাত্রীবাহী ট্রেনের সঙ্গে মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে যাত্রীবাহী ট্রেনের ৫ টি বগি লাইনচ্যুত হয়েছে। আহত...

জাতীয়6 hours ago

জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজ্যুলেশন সর্বসম্মতিক্রমে গৃহীত

জাতিসংঘের সাধারণ পরিষদে বাংলাদেশের উত্থাপিত ‘শান্তির সংস্কৃতি’ শীর্ষক রেজ্যুলেশনটি সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে। রেজ্যুলেশনটিতে ১১২টি দেশ কো-স্পন্সর করেছে। স্থানীয় সময় বৃহস্পতিবার...

জাতীয়14 hours ago

মুক্তি পাননি মামুনুল হক, কখন পাবেন জানালো কারা কর্তৃপক্ষ

ইসলামবিষয়ক বক্তা ও হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক বৃহস্পতিবার(২মে) রাতে মুক্তি পাননি। ওই রাতেই তার...

আইন-বিচার17 hours ago

মামুনুল হকের জামিন, জেল গেটে নেতাকর্মীদের ভিড়

হেফাজতে ইসলামের নেতা মামুনুন হক আদালত থেকে জামিন পেয়েছেন। এখন কাশিমপুর কারাগার থেকে মুক্তির অপেক্ষায় আছেন। রাতেই তিনি কারা মুক্ত...

জাতীয়19 hours ago

বাসার পথে বেগম খালেদা জিয়া

প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা শেষে হাসপাতাল ছাড়লেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বৃহস্পতিবার (২ মে) রাত ৮টা ২৪ মিনিটে এভারকেয়ার হাসপাতাল থেকে...

Advertisement
খুলনা36 seconds ago

রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত

বিএনপি21 mins ago

‘দেশের জনগণ আওয়ামী লীগকে মীরজাফর হিসেবে চিনবে’

জাতীয়39 mins ago

আজ বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস

বলিউড39 mins ago

সালমানের থাপ্পড় খাওয়ার ভিডিও ভাইরাল!

আন্তর্জাতিক42 mins ago

পুরুষদের বিদেশ যেতে দিচ্ছে না মিয়ানমার সরকার

ফুটবল43 mins ago

এমএলএসে মাসসেরা লিওনেল মেসি   

চট্টগ্রাম51 mins ago

হিট স্ট্রোকে মাওলানা ছালামত উল্লাহ’র মৃত্যু

আওয়ামী লীগ56 mins ago

বিএনপির অবহেলায় খালেদা জিয়ার বিচার শেষ হয়নি : কাদের

ফুটবল1 hour ago

রোমাকে ২-০ গোলে হারিয়ে ফাইনালের পথে লেভারকুসেন

আন্তর্জাতিক2 hours ago

যুক্তরাষ্ট্রে ইসরাইলবিরোধী বিক্ষোভ থেকে ২ হাজারের বেশি গ্রেপ্তার

বাংলাদেশ7 days ago

এক মিনিটের জন্য বিসিএসের স্বপ্ন চুরমার!

আবহাওয়া6 days ago

রাতের মধ্যে যেসব জেলায় ঝোড়ো হাওয়াসহ হতে পারে বৃষ্টি

টুকিটাকি4 days ago

সম্পত্তির জন্য ঘুষি মারতে মারতে বৃদ্ধ বাবাকে খুন ছেলের! ভাইরাল ভিডিও

ঢাকা3 days ago

টয়লেটে ৯ মাস ধরে আটক থাকা যুবক উদ্ধার

বাংলাদেশ7 days ago

৭৫ নেতাকে বহিষ্কার করলো বিএনপি

অপরাধ2 days ago

শিশুকে ধর্ষণ-হত্যার বর্ণনা দিতে গিয়ে অশ্রুসিক্ত র‍্যাব কর্মকর্তা

দেশজুড়ে2 days ago

‘মাও বোঝেনি আমাকে’ লিখে ছাত্রীর আত্মহত্যা

খুলনা5 days ago

গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

আন্তর্জাতিক1 day ago

যৌন সম্পর্কের বদলে দেয়া হবে বেশি নম্বর!

আন্তর্জাতিক4 days ago

সন্তানদের নিয়ে মসজিদে ঘুমন্ত ইমামকে পিটিয়ে হত্যা

উত্তর আমেরিকা1 week ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

আইন-বিচার2 weeks ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক : সৈয়দ আশিক রহমান

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বেঙ্গল টেলিভিশন লিমিটেড , ৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২১৫
ফোন : 01878-184154, ই-মেইল : contact.bayannotv@gmail.com
© 2023 bayanno.tv

কারিগরি সহায়তায়
Exit mobile version