বিএনপির সমাবেশের মাঠে ইন্টারনেট বন্ধ

সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে সকাল ১০টা থেকে সকল মোবাইল অপারেটরের উচ্চগতির ইন্টারনেট সেবা বন্ধ রাখা হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন নেতাকর্মীসহ সংবাদ সংগ্রহ করতে আসা গণমাধ্যমকর্মীরা।

সরেজমিনে দেখা যায়, সিলেট নগরীর জিন্দাবাজার, চৌহাট্টা আম্বরখানা, লামাবাজারসহ বেশ কয়েকটি এলাকা থেকে মিছিল সহকারে বিএনপির নেতাকর্মীরা দলে দলে স্লোগান দিয়ে আলিয়া মাঠে প্রবেশ করছেন।

সমাবেশে আসা সিলেট ছাত্রদলের নেতা কয়েস খান বলেন, ইন্টারনেট সংযোগ বন্ধ হওয়ায় অনেকেই বিপাকে পড়েছেন। ইন্টারনেট সংযোগের পাশাপাশি মোবাইল নেটওয়ার্কও বন্ধ রয়েছে। এত কিছু বন্ধ করেও জনসাগম ঠেকানো যায়নি।

সংবাদ সংগ্রহ করতে আসা বাংলা নিউজের সিনিয়র করেসপন্ডেন্ট নাসির উদ্দিন জানান, সকাল থেকে সাংবাদিকদের জন্য নির্ধারিত জায়গায় বসে আছি। হঠাৎ করেই ইন্টারনেট ও মোবাইল সংযোগ বিচ্ছিন্ন হওয়ায় সংবাদ পাঠাতে পারছি না।

শনিবার (১৯ নভেম্বর) দুপুর ১২টায় সমাবেশ শুরুর কথা থাকলেও বেলা ১১টায় শুরু হয়।

এদিকে ভোর থেকে সিলেট সরকারি আলিয়া মাদরাসার মাঠে নেতাকর্মীদের অবস্থান করতে দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে লোক সমাগম। এক পর্যায়ে পরিপূর্ণ হয়ে যায় মাঠ।

বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ ইতোমধ্যে সিলেটে অবস্থান করছেন। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন গয়েশ্বর চন্দ্র রায়। বিশেষ অতিথির বক্তব্য দেবেন ড. ম‌ঈন আলী, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

প্রসঙ্গত, নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতা-কর্মীদের মৃত্যুর প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুরের পর আজ সিলেটে গণসমাবেশ করছে তারা। এটি বিএনপির সপ্তম বিভাগীয় গণসমাবেশ।

 

Recommended For You

Leave a Reply Cancel reply

Exit mobile version