Connect with us

রংপুর

চাকরী দেয়ার নামে প্রতারণার অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

Published

on

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার রাখালবুরুজ কেরামতিয়া আলিম মাদ্রাসার আশরাফুল ইসলাম  নামের এক শিক্ষকের বিরুদ্ধে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক পদে চাকরী দেয়ার নামে প্রতারণার করার অভিযোগ উঠেছে।

গেলো বুধবার (২২ ডিসেম্বর) গোবিন্দগঞ্জে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে ওই শিক্ষকের বিরুদ্ধে প্রতারণাসহ নানা অভিযোগ এনে ভুক্তভোগী এক নারী একটি লিখিত অভিযোগ দেন।

রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার ভুক্তভোগী নারী আদুরীর অভিযোগ রাখালবুরুজ কেরামতিয়া আলিম মাদ্রাসার শিক্ষক আশরাফুল ইসলাম সরকারি বিধি লঙ্ঘন করে গোবিন্দগঞ্জ পৌর শহরের শিল্পপাড়ার নিজ বাসায় ‘ইংলিশ কোচিং হোম’ নামে ২০০১ সালে একটি প্রতিষ্ঠান তৈরি করে প্রতারণা বাণিজ্যে নেমে পড়েন। প্রাইমারী শিক্ষক নিয়োগ প্রস্তুতি কোচিংয়ের নাম করে বিভিন্ন স্থানে আকর্ষনীয় বিজ্ঞাপন প্রচার করেন। এরপর প্রায় সাড়ে ছয় হাজার টাকা করে প্রতি চাকুরী প্রত্যাশীর কাছ থেকে নিয়ে কোচিংয়ে ভর্তি করান। ভর্তিকৃত চাকুরী প্রত্যাশী যাদের অধিকাংশই নারী তাদের কাছে প্রাইমারী স্কুলের শিক্ষক পদে চাকরী পেতে ঘুষ দিতে হবে এমন প্রচারণা চালিয়ে তাদের ফাঁদে ফেলেন। এভাবে অনেকেই চাকরীর আশায় টাকা দেন।

অভিযোগকারী আদুরী খাতুন বলেন, আশরাফুল ইসলাম চাকরীর জন্য ঘুষ দিতে হবে বলে আমার কাছ থেকে সত্তর হাজার টাকা নেন চার বছর আগে।কিন্তু চাকরী না হওয়ায় আমি টাকা ফেরত চাইলে তিনি তালবাহানাসহ দুর্ব্যবহার করতে থাকেন।একবার টাকা ফেরত দিবার কথা বলে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের চেকও দেন তিনি।কিন্তু ব্যাংকে গিয়ে জানা যায় তার ব্যাংক একাউন্ট বহু আগেই বন্ধ হয়ে গেছে। পরে আশরাফুল তিনশত টাকার স্ট্যাম্পে অঙ্গীকার করেন যে, ১ ডিসেম্বর সমস্ত টাকা ফেরত দিবেন।কিন্তু তিনি আজ অবধি টাকা পরিশোধ করেননি।তবে আশরাফুল ইসলাম ৬০ হাজার টাকা নেয়ার কথা স্বীকার করেন।

এদিকে রাখালবুরুজ কেরামতিয়া আলিম মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি নুর মোহাম্মাদ খায়রুল বাশার জানান,আশরাফুল ইসলাম অত্র প্রতিষ্ঠানে ইংরেজি শিক্ষক। চাকরি দেওয়ার নাম করে এ রকম অনেকের নিকট থেকে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিবন্ধনসহ চাকরী দেওয়ার কথা বলে টাকা নিয়েছেন।তাদের চাপের মুখে তিনি দির্ঘদিন ধরে মাদ্রাসাতে আসেন না। ম্যানেজিং কমিটির পক্ষ থেকে মাদ্রাসায় আসার জন্য চাপ দেওয়া হলে চাকরী ইস্তফা দিয়েছেন তিনি। বিষয়টি কমিটিতে আলোচনা প্রক্রিয়াধীন।

Advertisement

গোবিন্দগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহ আলম পারভেজ বৃহস্পতিবার বিকালে মোবাইল ফোনে বলেন, ওই শিক্ষকের বিরুদ্ধে চাকরি দেয়ার নাম করে টাকা নেওয়ার একটি অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

রংপুর

সৈয়দপুর বিমানবন্দরে বিমান চলাচল স্বাভাবিক

Published

on

ঘূর্ণিঝড় রেমালের কারণে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে বিমান চলাচল বন্ধ থাকার পর আজ সকালে ফের বিমান চলাচল স্বাভাবিক হয়েছে।

মঙ্গলবার (২৮ মে) সকাল থেকে সৈয়দপুর বিমানবন্দরে বিমান চলাচল স্বাভাবিক হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ।

তিনি বলেন, সোমবার দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত ৫টি ফ্লাইট বাতিল করে বিমানবন্দর কর্তৃপক্ষ। বাতিল হওয়া ফ্লাইটগুলোর মধ্যে বাংলাদেশ বিমানের একটি, ইউএস-বাংলার একটি ও নভোএয়ারের একটি করে আরও তিনটি ফ্লাইট রয়েছে। তবে আজ আবহাওয়া ভালো থাকায় সকাল থেকে বিমান চলাচল স্বাভাবিক রয়েছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

‘স্বর্ণের খোঁজ মেলা’ সেই ইটভাটায় ১৪৪ ধারা জারি

Published

on

গেলো কয়েক দিন ধরে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নের কাতিহার গ্রামে আরবিবি ইটভাটায় স্বর্ণের খোঁজে জেলার কয়েক হাজার মানুষ দিনরাত মাটি খুঁড়ছিলেন। প্রশাসন নিরাপত্তা ঝুঁকি চিন্তা করে সেই ইটভাটায় ১৪৪ ধারা জারি করেছে।

শনিবার (২৫ মে) সন্ধ্যায় রাণীশংকৈল উপজেলা নির্বাহী অফিসার মো. রকিবুল হাসান এক বিজ্ঞপ্তি জারি করে এ তথ্য জানান। ওই দিন রাত সাড়ে ১০টা থেকে তা কার্যকর হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাণীশংকৈল থানার ৫ নম্বর বাচোর ইউনিয়নের অন্তর্গত কাতিহার বাজারের উত্তর পার্শ্বে রাজোর গ্রামে মো. রুহুল আমিনের মালিকানাধীন আরবিবি ইটভাটায় মাটির স্তূপ খুঁড়ে সোনা পাওয়া যাচ্ছে। এমন খবরে স্থানীয় লোকজনসহ আশপাশের বিভিন্ন জায়গার অসংখ্য মানুষ বেশ কিছুদিন ধরে খুন্তি, কোদাল ইত্যাদি দিয়ে মাটি খোঁড়াখুঁড়ি শুরু করে। প্রতিদিন সেই স্থানে তারা স্বর্ণের সন্ধান করছে। ফলে আগ্রাসী লোকজন স্বর্ণ পাওয়ার আশায় ঝগড়া-বিবাদ, কলহ ও দ্বন্দ্বে লিপ্ত হচ্ছে।

এতে আরও উল্লেখ করা হয়, প্রতিদিন জনগণ মাটি খুঁড়ে স্বর্ণের সন্ধান করতে থাকলে যেকোনো সময় ঘটনাস্থলে মারামারি, খুন, জখমসহ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার সম্ভাবনা রয়েছে। তাই জেলা প্রশাসকের নির্দেশে সেই স্থানে আইনশৃঙ্খলার পরিস্থিতি স্বাভাবিক রাখতে ইটভাটা এলাকা ও এর আশপাশে ফৌজদারি কার্যবিধি ১৪৪ ধারা জারি করা হয়েছে।

উল্লেখ্য, কাতিহার সামুরাই মন্দিরের পাশ থেকে মাটি খনন করে ইটভাটায় স্তূপ করা হয়েছে। গুজব উঠেছে ওই মাটির স্তূপ থেকে স্বর্ণের জিনিস পাওয়া গেছে। এরপর থেকেই সাধারণ মানুষ দিনরাত ওই মাটির স্তূপ খনন করে বাছাই শুরু করেছে। তবে কেউ স্বর্ণের কোনো অংশ পেয়েছে, এমন খবর পাওয়া যায়নি।

Advertisement

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

বিদ্যুৎস্পৃষ্ট বড় ভাইকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল ছোট ভাইয়েরও

Published

on

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে বিদ্যুৎস্পৃষ্টে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। মৃত দুই ভাইয়ের নাম তমিজ উদ্দিন (৫০) ও রবিউল ইসলাম (৪৫)।

শুক্রবার (২৫ মে) রাতে উপজেলার ভানোর ইউনিয়নের বর্মতোল গ্রামে এ ঘটনা ঘটে। বালিয়াডাঙ্গী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির বিষয়টি নিশ্চিত করেন।

ভানোর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, দিনভর ভুট্টা ভাঙার কাজ শেষে রাতে নিজ বাড়িতে তমিজ উদ্দিন ফ্যানের বৈদ্যুতিক তারের লিকেজ পলিথিন দিয়ে ঠিক করছিলেন। এ সময় তিনি বিদ্যুৎস্পৃষ্ট হন। তাকে বাঁচাতে গিয়ে ছোট ভাই রবিউল ইসলামও বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলে মারা যান।

ভানোর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম মামুন বলেন, ৫ ভাইয়ের মধ্যে এক ভাই তিন বছর আগে মারা গেছেন। দুই ভাই ঢাকায় চাকরি করেন ও দুই ভাই এলাকায় কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করতেন। মারা যাওয়া দুই ভাইয়ের সাত সন্তান থাকলেও সবাই নাবালক। দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ওসি ফিরোজ কবির বলেন, অপমৃত্যুর ডায়রি হয়েছে। এভাবে মৃত্যু অত্যন্ত দুঃখজনক। সবাইকে সচেতন হওয়ার পরামর্শ দিচ্ছি।

Advertisement

 

এসি//

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version