Connect with us

রাজনীতি

টাকায় নিজের ছবি রাখার প্রস্তাব শুনে যা বললেন প্রধানমন্ত্রী

Published

on

দেশের জাতীয় মুদ্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি দেখার দাবি জানিয়েছেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি বাকী বিল্লাহ।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, ‘জাতীয় মুদ্রায় আপনার ছবি দেখতে চাই মাননীয় নেত্রী। আপনার ছবি বাংলাদেশের মুদ্রায় দেখলে আমরা শান্তি পাব।’

জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘টাকায় একমাত্র জাতির পিতার ছবি থাকবে। রসিকতা করে তিনি বলেন, ‘মাইর দিবো তোমাকে, ভাগো।’

আজ শনিবার বেলা তিনটায় রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয়েছে। অধিবেশনের শুরুতে বিভিন্ন বিভাগের একজন করে নেতা বক্তব্য দিয়েছেন। ময়মনসিংহ বিভাগ থেকে জামালপুর জেলার সভাপতি বাকী বিল্লাহ দেশের মুদ্রায় শেখ হাসিনার ছবি রাখার প্রস্তাব করেন।

নতুন নেতৃত্ব নির্বাচনে শুরু হওয়া সম্মেলনের দ্বিতীয় অধিবেশনের উদ্বোধন করেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বিভাগগুলো থেকে একজন করে বক্তব্য দেওয়া শুরু করেন।

Advertisement

আওয়ামী লীগ

শনিবার রাজধানীতে আওয়ামী লীগের শান্তি সমাবেশ

Published

on

ফাইল ছবি

আসছে শনিবার(১১ মে) রাজধানীতে শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ। এদিন, বিকাল ৩টার দিকে রাজধানীর  মোহাম্মদপুরে গজনবী রোড এলাকায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যেগে এ শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে।  বৃহস্পতিবার(৯ মে) দিবাগত রাতে সংগঠনের তথ্য ও গবেষণা সম্পাদক মিনহাজুল ইসলাম মিজু এবং সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আজিজুল হক রানা গণমাধ্যমকে বলেন, ঢাকা মহানগর উত্তর শাখা আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এতে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর শাখা আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান। সংগঠনটির সাধারণ সম্পাদক এস এম মান্নান কচির সঞ্চালনায় শান্তি সমাবেশে আওয়ামী লীগের কেন্দ্র্রীয়  ও নগর আওয়ামী লীগ নেতারা উপস্থিত থাকবেন।

এদিকে,  ঢাকা মহানগর উত্তর শাখা আওয়ামী লীগ সূত্র জানায়, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) আবেদনের পরিপ্রেক্ষিতে শনিবার রাজধানীর মোহাম্মদপুরের গজনবী রোড এলাকায় শান্তি সমাবেশের অনুমতি দিয়েছে। ডিএমপির কাছে শান্তি সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করেন ঢাকা মহানগর উত্তর শাখা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক আব্দুল আউয়াল শেখ। তবে ১৮টি শর্তসাপেক্ষে ক্ষমতাসীন দলকে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে বলে  ডিএমপি সূত্রে জানা গেছে।

এমআর//

পুরো পরতিবেদনটি পড়ুন

বিএনপি

বিএনপির সমাবেশের অনুমতির বিষয়ে যা জানালো ডিএমপি

Published

on

বিএনপি-যুবদলের সমাবেশ আগামীকাল শুক্রবার ও শনিবার (১০ ও ১১ মে) অনুমতির বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। তবে এ বিষয়ে ইতিবাচক রয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বৃহস্পতিবার (০৯ মে) ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম) ড. খ. মহিদ উদ্দিন এ কথা গণমাধ্যমে জানান।

মহিদ উদ্দিন বলেন, শুক্রবার (১০ মে) নয়াপল্টনে ঢাকা মহানগর দক্ষিণ শাখা বিএনপি ও শনিবার (১১ মে) যুবদল সমাবেশ করতে চেয়েছে। এ নিয়ে তাদের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক হয়েছে। পুলিশ সব ধরনের গণতান্ত্রিক, সামাজিক অনুষ্ঠানের বিষয়ে ইতিবাচক। আর সহায়তা ও নিরাপত্তা দিয়ে থাকে। তবে নগরবাসীর সুবিধার কথা বিবেচনা করে পুলিশ কিছু শর্ত দিয়ে থাকে।

তিনি আরও বলেন, সমাবেশের বিষয়ে ইতিবাচক ডিএমপি, এ বিষয়ে কমিশনার সিদ্ধান্ত দেবেন। আশা করছি, সমাবেশ নিরাপদ হবে, নেতাকর্মীরা দায়িত্বশীলতার পরিচয় দেবেন। যেসব শর্ত থাকবে সেগুলো মেনে নেবেন।

এর আগে, আজ বেলা ১১টা থেকে ১১টা ৫৫ মিনিট পর্যন্ত ডিএমপি কার্যালয়ে ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি নেতারা। এতে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী অংশ নেন।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

বিএনপি

যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে বিএনপির বৈঠক

Published

on

যুক্তরাজ্যের ভারত ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলবিষয়ক পররাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যান-মেরি ট্রেভেলিয়ানের সঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল বৈঠক করেছেন।

গেলো বুধবার (৩ মে) বিকেল ৩ টায় ঢাকায় যুক্তরাজ্য হাইকমিশনারের বাসভবনে ১ ঘণ্টা ২০ মিনিট ধরে  বৈঠকটি অনুষ্ঠিত হয় বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

শায়রুল কবির খান জানান, যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী ছাড়াও দেশটির হাইকমিশনার সারাহ ক্যাথেরিন কুকও বৈঠকে অংশ নেয়। বিএনপির নেতাদের মধ্যে বৈঠকে অংশ নেন সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটি সদস্য শামা ওবায়েদ এবং বিএনপি মানবাধিকার সম্পাদক ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য আসাদুজ্জামান আসাদ।

বৈঠকের বিষয়ে শামা ওবায়েদ জানান, বৈঠকে সার্বিক বিষয়ে আলোচনা হয়েছে। গেলো ৭ জানুয়ারির নির্বাচন, বর্তমান রাজনৈতকি প্রেক্ষাপট ও দেশের গণতন্ত্র নিয়ে আলোচনা হয়েছে।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version