Connect with us

বিনোদন

এবারের ইত্যাদি ফেনীতে

Published

on

বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র এবারের পর্ব ধারণ করা হয়েছে দেশের গৌরবোজ্জ্বল ইতিহাসসমৃদ্ধ জেলা ফেনীতে। মঞ্চ নির্মাণ করা হয়েছে দেশের প্রাচীনতম বিদ্যালয়গুলোর মধ্যে অন্যতম ফেনী সরকারি পাইলট উচ্চবিদ্যালয় মাঠে। গত ১৭ ডিসেম্বর অনুষ্ঠানটি ধারণ করা হয়।

ইত্যাদির ধারণ উপলক্ষে ফেনীতে ছিল উৎসবের আমেজ। জেলা প্রশাসন ও ফেনী পৌরসভার সহযোগিতায় ধারণ কার্য চলে সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত।

এবারের ইত্যাদিতে আধুনিক ও ফোকের ফিউশনে একটি দ্বৈত গান গেয়েছেন পান্থ কানাই ও ডলি সায়ন্তনী। গানটির কথা লিখেছেন কবির বকুল, সুর ও সংগীতায়োজন করেছেন আকাশ মাহমুদ। রয়েছে ফেনী জেলা নিয়ে একটি পরিচিতিমূলক গানের সঙ্গে স্থানীয় প্রায় শতাধিক নৃত্যশিল্পীর নাচ। গানটি লিখেছেন মনিরুজ্জামান পলাশ, সুর করেছেন হানিফ সংকেত, সংগীতায়োজনে মেহেদি, কণ্ঠ দিয়েছেন তানজিনা রুমা, পুলক ও রিয়াদ। নৃত্য পরিচালনা করেছেন মনিরুল ইসলাম।

আরও নানান আয়োজনের পাশাপাশি থাকছে ফেনীর প্রচারবিমুখ সমাজকর্মী মঞ্জিলা আক্তারের ওপর প্রতিবেদন। যিনি অসহায় মানুষকে সহায়তা দেয়ার জন্য প্রতিষ্ঠা করেছেন মানবিক ও সামাজিক সংগঠন ‘সহায়’। বিদেশি প্রতিবেদন পর্বে দেখা যাবে যুক্তরাষ্ট্রের মিনেসোটা রাজ্যের রচেস্টার শহরে অবস্থিত মেয়ো ক্লিনিক নিয়ে একটি প্রতিবেদন।

দর্শকপর্বে নির্বাচিতরা আঞ্চলিক ভাষায় একটি নাট্যাংশে অভিনয় করেন। দর্শকদের হাতে পুরস্কার তুলে দেন অভিনেত্রী, ফেনীর কন্যা শমী কায়সার। এ ছাড়া যথারীতি ছিল সমসাময়িক বিভিন্ন প্রসঙ্গ নিয়ে নানি-নাতি পর্ব, নিয়মিত পর্বসহ বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে নাট্যাংশ।

Advertisement

৩০ ডিসেম্বর, রাত আটটার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে একযোগে প্রচারিত হবে ইত্যাদি। রচনা, পরিচালনা ও উপস্থাপনায় যথারীতি হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।

টলিউড

নিজেকে চঞ্চল চৌধুরীর সবচেয়ে বড় অনুরাগী দাবি স্বস্তিকার

Published

on

বহুমাত্রিক অভিনয় গুণে গেল ক’বছর ধরে দুই বাংলায় তুমুল জনপ্রিয়তা অর্জন করেছেন চঞ্চল চৌধুরী। শনিবার (১ জুন) দর্শক নন্দিত এই অভিনেতার জন্মদিনে সরাসরি ও সোশ্যাল হ্যান্ডেলে অসংখ্য শুভেচ্ছা বার্তায় সিক্ত হয়েছেন তিনি। তবে সব শুভেচ্ছাবার্তা ছাপিয়ে গেছে দিনশেষে, টলিউডের অন্যতম শীর্ষ অভিনেত্রী স্বস্তিকার দৌলতে।

এদিন এই টলিউড অভিনেত্রী স্পষ্ট ভাষায় চঞ্চল চৌধুরীকে অভিনয়ের ‘মহারাজ’ ও ‘ইন্সটিটিউশন’ বলে আখ্যা দিয়েছেন। জানিয়েছেন, তিনি তার কতো বড় ভক্ত! চঞ্চলকে প্রকাশ্য শুভেচ্ছাবার্তায় ফেসবুকে স্বস্তিকা লিখেছেন, ‘আমরা আজকাল বলি কনটেন্ট ইজ কিং। ঠিক। কিন্তু সেই রাজার ওপর মহারাজ আছেন, রাজাধিরাজ আছেন- সেই মহারাজের আজ জন্মদিন। নিজের কর্মজীবনে যত ব্যস্ততাই থাকুক না কেন আমি তার একটা কাজও মিস করি না। ফার্স্ট ডে ফার্স্ট শো দেখার মধ্যে যে উত্তেজনা সেটা কি আর ছাড়া যায়! তাই স্ট্রিমিং শুরু হলেই আমি টিভির সামনে। রাত জাগতে হলেও দেখা না শেষ করে উঠি না।’

চঞ্চলকে নিয়ে স্বস্তিকা আরও লিখেছেন, ‘এমনভাবে চরিত্র হয়ে ওঠো যে চিনতে পারা ভার। আরও ভালো কাজের অপেক্ষায় ছিলাম, আছি, থাকব। জেনো আমিই তোমার সবচেয়ে বড় অনুরাগী।’

স্বস্তিকার এমন আবেগপূর্ণ স্ট্যাটাসের নিচে সাড়া দিতে ভোলেননি চঞ্চল চৌধুরী। মন্তব্যে তিনি লিখেছেন, ‘অনেক অনেক ধন্যবাদ ও ভালোবাসা। তুমি যেভাবে লিখলে, আমি নিজেকে ওভাবে দেখিনি। প্রশংসাটা একটু বেশিই করলে। তবে ভালোই লাগছে। আরেকটা কথা বলে রাখি, আমিও তোমার অভিনয়ের ভক্ত।’

সামনেই চঞ্চল চৌধুরী ও স্বস্তিকা মুখার্জি একই ছবিতে কাজ করার কথা রয়েছে। রেদওয়ান রনি পরিচালিত সম্ভাব্য ছবিটির নাম ‘দম’। যদিও বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি বলে দাবি করছেন সংশ্লিষ্টরা। তবে চঞ্চলকে ঘিরে স্বস্তিকার এই শুভেচ্ছাবার্তার পর ‘দম’ নিয়ে ভক্তদের অস্বস্তি অনেকটাই কেটে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে! অপেক্ষা শুধু ঘোষণার।

Advertisement

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

বেরিয়ে এলো সালমানকে হত্যার ভয়াবহ পরিকল্পনা!

Published

on

বিপদ যেন পিছু ছাড়ছে না বলিউড সুপারস্টার সালমান খানের। তাঁকে হত্যার জন্য একের পর এক ভয়াবহ পরিকল্পনা করছে দুর্বৃত্তরা। এবার বেরিয়ে এলো হত্যা পরিকল্পনা নিয়ে ভয়ানক তথ্য।

গেল ১৪ এপ্রিল সালমানের অ্যাপার্টমেন্টে গুলির পর গুজরাট থেকে ভিকি গুপ্তা এবং সাগর পাল নামে দুজনকে আটক করা হয়। এরপর ২৬ এপ্রিল ধরা হয় অনুজ থাপান এবং অজ্ঞাত আরেকজনকে। এই চারজনের মধ্যে অনুজ থাপানের মৃত্যু হয় পুলিশ হেফাজতে।

এবার সালমানের গাড়িতে হামলা চালানোর পরিকল্পনা করেছিল দুর্বৃত্তরা। এ ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা বিষ্ণোই গ্যাং-এর সদস্য বলে জানা গেছে। ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে, সালমানকে প্রাণে মেরে ফেলার পরিকল্পনা ছিল তাদের। তারা পাকিস্তানি অস্ত্র সরবরাহকারীর কাছ থেকে অস্ত্র কেনার পরিকল্পনা করেছিল।

তদন্তে জানা গেছে, অভিযুক্তরা সালমানের বাড়িতে ও ফার্মহাউসের রেইকি করে গিয়েছিল। এরআগে এই পরিকল্পনায় অভিযুক্ত একজন পাকিস্তানি নাগরিকের সঙ্গে ভিডিও কলে যোগাযোগ করে। তার কাছ থেকে একে-৪৭ র মতো অস্ত্র অর্ডার করা হয়েছিল। পুলিশ আরও জানিয়েছে ওই গ্যাংয়ের সকল সদস্য সালমান খানের ওপর নজর রাখছিল। এই নায়কের ওপর হামলা চালাতে নাবালকদের ব্যবহার করার পরিকল্পনাও ছিল তাদের। হামলার পর নৌকায় করে শ্রীলঙ্কায় পালিয়ে যাওয়ারও পরিকল্পনা ছিল।

জানা গেছে, ১৯৯৮ সাল থেকে বিষ্ণোই গ্যাংয়ের টার্গেটে রয়েছেন সালমান খান। ওই বছরই একটি সিনেমার শুটিংয়ে গিয়ে রাজস্থানে একটি কৃষ্ণসার হরিণকে গুলি করেন এই অভিনেতা।

Advertisement

এই কৃষ্ণসার হরিণকেই দেবতা রূপে পুজা করে বিষ্ণোই গ্যাং। এরপর থেকেই সালমানকে হত্যার জন্য একের পর এক পরিকল্পনা করছে এই গ্যাং।

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

দুঃখ ভোলার চেষ্টা করছেন অনন্যা পাণ্ডে

Published

on

ক্যারিয়ারের থেকে ব্যক্তিজীবন নিয়েই বেশি আলোচনায় থাকেন বলিউডের উঠতি অভিনেত্রী অনন্যা পাণ্ডে। বয়সে ১৩ বছরের বড় আদিত্য রায় কাপুরের সঙ্গে তাঁর প্রেমের সম্পর্ক ছিল অনেকটাই ওপেন সিক্রেট। যা নিয়ে একাধিকবার ট্রলের শিকারও হয়েছেন অনন্যা।

যদিও সমালোকদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে রাখঢাক না রেখেই নিজের প্রেমের কথা স্বীকার করেছেন। তাদের সম্পর্ক শিগগিরই বিয়ের পিঁড়িতে গড়াচ্ছে বলেও সংবাদ প্রকাশিত হয়। তবে হঠাৎই তাদের সম্পর্কে ছন্দপতন হয়। প্রায় মাস খানেক হতে চললো বিচ্ছেদ হয়েছে তাদের।

এখন নাকি পুরোনো প্রেমিকা শ্রদ্ধা কাপুরের সঙ্গে নতুন করে সম্পর্কে জড়ানোর চেষ্টা করছেন আদিত্য। যদিও ব্রেকআপের প্রসঙ্গে আদিত্য-অনন্যা মুখে কুলুপ এঁটেছিলেন। তবে নানা আচরণে দুজনই বুঝিয়েছেন যে, তারা উল্টো রথে চলছেন। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে অনন্যার একটি ভিডিও অনুরাগীদের মাঝে আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে।

ভিডিওতে অনন্যাকে একজন জিজ্ঞেস করেছেন, কেমন আছেন? উত্তরে অনন্যা বলছেন, ‘আসলে আজকাল আত্মাটাই হারিয়ে ফেলেছি। আই লস্ট মাই সোল।’ আর এতেই অনন্যা ভক্তরা নিশ্চিত করে বলছেন, মুখে কেউ স্বীকার না করলেও তাদের পথ আলাদা হয়ে গেছে।

অনন্যার ঘনিষ্ট সূত্রও ভারতীয় গণমাধ্যমকে জানিয়েছে,  ১ মাস আগেই আদিত্য-অনন্যার সম্পর্কে ফাটল ধরেছে। যদিও তারা একে-অপরের প্রতি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখেছেন।

Advertisement

তবে অনন্যা অনেক কষ্ট পেলেও ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছেন। পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটিয়ে দুঃখ ভোলার চেষ্টা করছেন তিনি। সম্প্রতি অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের দ্বিতীয় প্রাক-বিয়ের অনুষ্ঠানে অনন্যাকে ইতালির বিভিন্ন শহরে ঘুরে বেড়াতে দেখা গেছে।

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version