মেট্রোরেল ভ্রমণে তিন ফুটের কম শিশুদের ভাড়া লাগবে না

মেট্রোরেলের স্বপ্ন পূরণ হতে আর মাত্র কিছু সময় বাকি। আজ বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ১১ টায় চালু হচ্ছে স্বপ্নের মেট্রোরেল। ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) সূত্র জানিয়েছে, মেট্রোরেলে ভ্রমণ করতে শিশুদের ভাড়া লাগবে না। তবে শিশুর উচ্চতা তিন ফুটের কম হতে হবে।

ডিএমটিসিএল ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিক বলেন, সর্বোচ্চ তিন ফুট উচু বাচ্চারা অভিভাবকের সঙ্গে থাকলে ভাড়া লাগবে না। তবে অভিভাবক সঙ্গে না থাকলে ভাড়া দিতে হবে। তিনি আরও জানান, আপাতত মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশন (দিয়াবাড়ি) থেকে সরাসরি ট্রেন আসবে আগারগাঁও স্টেশনে। আগামী ২৬ মার্চ থেকে মাঝের সব স্টেশনে যাত্রা ওঠানামা শুরু হবে।

এদিকে মেট্রোরেলে বাসের মতো শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া থাকছে না। তবে যারা ম্যাস র‌্যাপিড ট্রানজিট বা এমআরটি পাস ব্যবহার করবেন, তারা ১০ শতাংশ ছাড় পাবেন। পূর্ব ঘোষণা অনুযায়ী, মেট্রোরেলে সর্বনিম্ন ভাড়া ২০ টাকা। যুদ্ধাহত মুক্তিযোদ্ধারা বিনা ভাড়ায় দেশের প্রথম এই মেট্রোরেলে চলাচল করতে পারবেন।

আপাতত মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশন (দিয়াবাড়ি) থেকে সরাসরি ট্রেন আসবে আগারগাঁও স্টেশনে। ভাড়া হবে ৬০ টাকা। মাঝে কোনো স্টেশনে ট্রেন থাকবে না। আগামী ২৬ মার্চ থেকে মাঝের সব স্টেশনে যাত্রী ওঠানামা শুরু হবে।

আগামী বছর ডিসেম্বরে মতিঝিল পর্যন্ত চলাচল করবে দেশের প্রথম বিদ্যুৎ চালিত ট্রেন। আর কমলাপুর পর্যন্ত চলাচল করতে অপেক্ষা করতে হবে ২০২৫ সাল পর্যন্ত।

Recommended For You

Leave a Reply Cancel reply

Exit mobile version