Connect with us

ঢাকা

রূপগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে অপরাধ বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত

Published

on

রূপগঞ্জ প্রেস ক্লাবের উদ্যোগে মাদকসহ অপরাধ বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে উপজেলার মাঠের ঘাট এলাকায় অবস্থিত রূপগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, রূপগঞ্জে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহসহ অপরাধ প্রবণতা কমাতে প্রশাসনের পাশাপাশি সাংবাদিকদেরও ভূমিকা থাকতে হবে। আর সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে অপরাধ প্রবণতা কমিয়ে আনা সম্ভব হবে।

সভা পূর্বে অতিথি হিসেবে রোটারি ইন্টারন্যাশনাল ক্লাবের আমেরিকান উত্তর-পশ্চিম পেনসালভেনিয়ার সাবেক জেলার গভর্নর লি ওয়েবারের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন উপস্থিত সকলে। রূপগঞ্জ প্রেসক্লাব সভাপতি লায়ন মীর আব্দুল আলীমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভূইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল হক, সহকারী কমিশনার ভূমি কামরুল হাসান মারুফ, জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আইয়ুব ভূঁইয়া, প্রেসক্লাবের উপদেষ্টা এবং ফিচার রাইটার, ফটো সাংবাদিক ও লেখক এম এ তাহের, আলম হোসেন।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রূপগঞ্জ থানা পুলিশের পক্ষে উপপরিদর্শক রাশেদ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাজী খলিল শিকদার, সাংগঠনিক সম্পাদক  রাসেল আহমেদসহ আরো অনেকে।

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

Cancel reply

ঢাকা

মারা গেছেন সাবেক বিচারপতি আনোয়ার উল হক

Published

on

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি আনোয়ার উল হক আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। শনিবার (২৫ মে) দিবাগত রাত ২টা ৫৫ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

সাবেক এই বিচারপতির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। এ সময় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছেন আপিল বিভাগের রেজিস্ট্রার মুহাম্মদ সাইফুর রহমান। তিনি বলেন, রোববার (২৬ মে) বাদ জোহর সুপ্রিম কোর্টের ইনার গার্ডেনে মরহুম বিচারপতি আনোয়ারের জানাজা হবে।

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

ধানমণ্ডি-মিরপুর সড়কে হকারদের বিক্ষোভ, যান চলাচল বন্ধ

Published

on

ধানমণ্ডি এলাকায় হকারদের বসতে না দেয়ায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে তারা। রোববার (২৬ মে) সকাল সাড়ে ১০টা থেকে ধানমণ্ডি-মিরপুর সড়কে অবস্থান করছেন তারা।

বিষয়টি নিশ্চিত করেছেন ধানমণ্ডি থানার অফিসার ইনচার্জ (ওসি) পারভেজ ইসলাম।

তিনি জানান, তাদের উচ্ছেদ করা হয়েছিল। ধানমণ্ডির বিভিন্ন জায়গায় তারা বসতো। তাদের সকালে বসার সময় দেয়া হলেও তারা তা মানেনি। অন্য সময়গুলোতেও বসতে চায়। এখন তারা সড়ক অবরোধ করছে।

জানা গেছে, হকাররা ধানমণ্ডির মেট্রোশপিং মলের সামনের সড়কে অবস্থান করছেন। তারা বিক্ষোভ করছে। তাদের দাবি— ধানমণ্ডি এলাকায় বাধাহীনভাবে বসতে দিতে হবে। কিন্তু সম্প্রতি পুলিশ নগরীর মানুষের নিরাপত্তা ও যানজট নিরসনে হকারদের যত্রতত্র বসতে দিচ্ছে না।

হকারদের সড়ক অবরোধের ঘটনায় যান চলাচলে বিঘ্ন হচ্ছে। ভোগান্তিতে পড়েছেন শতশত অফিসগামী ও জরুরি কাজে বের হওয়া মানুষজন। নিউ মার্কেট থেকে আসাদগেট যাওয়া ও আসার সড়ক বন্ধ হয়ে গেছে। কোনো যানবাহন চলছে না। বাধ্য হয়ে লোকজন পাঁয়ে হেটে গন্তব্যে রওনা হচ্ছেন।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

আবহাওয়া

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে বৃষ্টি ঝরছে রাজধানীতে

Published

on

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি ঘূর্ণিঝড় রেমালে রূপ নিয়েছে। পায়রা ও মঙ্গলা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। এছাড়া কক্সবাজার ও চট্টগ্রামকে ৬ নম্বর বিপদসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এদিকে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রাজধানীর বেশ কয়েকটি এলাকায় বৃষ্টি ঝরছে। এছাড়া বিভিন্ন এলাকায় ঝোড়ো হাওয়াসহ বাতাস বইছে।

শনিবার (২৫ মে) রাত ৮টার পর থেকে তেজগাঁও, বাড্ডা, ভাটারা, বারিধারা, গুলশান-২, বনানী ও শ্যামলী এলাকায় বৃষ্টি এবং আশপাশের বিভিন্ন এলাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টির খবর পাওয়া গেছে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, পূর্বমধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিমমধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে। এটি শনিবার সকাল ৯টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৫৬৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৪৯৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৫৪০ কিলোমিটার দক্ষিণে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৪৯০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল।

এটি আরও উত্তরপূর্ব দিকে অগ্রসর ও ঘনীভূত হতে পারে। গভীর নিম্নচাপ কেন্দ্রের ৪৮ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৫০ কিলোমিটার, যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ৬০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।

এসময়ের মধ্যে সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। তবে জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজমান থাকতে পারে।

Advertisement

উল্লেখ্য, তবে আগামীকাল (রোববার) সকাল ৯টা পর্যন্ত ঢাকা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের ওপর দিয়ে যে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে তা অব্যাহত থাকতে পারে বলেও জানানো হয়েছে।

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version