Connect with us

ক্রিকেট

জাতীয় দলে আসা উচিত ম্যাশের!

Published

on

বাংলাদেশ ক্রিকেটের কাপ্তান মাশরাফি। বয়সটা ৩৯ পেরিয়ে গেছে জাতীয় দলের সাবেক এই অধিনায়কের।দীর্ঘ সময় ধরে আছেন জাতীয় দলের বাইরে। ঘরোয়ারা ক্রিকেটেও খেলছেন অনিয়মিত ভাবেই। বিপিএলে মাঠে নামার আগেও প্রায় ৮ মাস ছিলেন বল থেকে দুরে।

তবুও চলতি বিপিএলে করে যাচ্ছেন চোখ ধাঁধানো পারফর্ম। ঢাকার প্রথম পর্ব এবং চট্টগ্রাম পর্ব শেষ করে তার দল সিলেট এখন পর্যন্ত পয়েন্ট টেবিলের শীর্ষে।

৬ ম্যাচ খেলে নিয়েছেন নিয়েছেন ৯ উইকেট। যা চলতি বিপিএলে সর্বচ্চো। এরমধ্যে তো ১ ম্যাচে করেছেন কেবল শেষ একটি ওভার। ইকোনমিও মাত্র ৬.৭৫। প্রতি ১৩ বলে নিয়েছেন একটি করে উইকেট।

 

উইকেট শিকারের দিক থেকে দুইয়ে থাকা হাসান মাহমুদের উইকেটসংখ্যা ৭টি। ইকোনমি বা স্ট্রাইক রেট দুই দিক দিয়ে ম্যাশের থেকে পিছিয়ে তিনি।

Advertisement

 

আরও পড়ুনঃ বন্ধুকে বিশ্বাস করে ৫৭ লাখ টাকা হারালেন যাদব

 

আর তাই তো মাশরাফির এমন পারফরম্যান্স পর সাবেক সতীর্থ মোহাম্মদ আশরাফুল মনে করেছেন  ম্যাশের আবার জাতীয় দলে সুযোগ পাওয়া উচিৎ।

আজ রবিবার (২২ জানুয়ারি) গণমাধ্যমের দেওয়া এক সাক্ষাৎকারে বন্ধু মাশরাফিকে নিয়ে কথা বলেন আশরাফুল। তিনি বলেন, চলতি বিপিএলের  মাশরাফি যেভাবে পারফরম্যান্স করছে তার জাতীয় দলে ফিরে আসা উচিত। কিন্তু মাশরাফি জাতীয় দলের হয়ে খেলবেন কিনা এই সিদ্ধান্ত সম্পূর্ণ  মাশরাফীর ওপর নির্ভর করছে।

Advertisement

 

আরও পড়ুনঃ অবসর নিয়ে মোহাম্মদ আশরাফুলের ভাবনা

ক্রিকেট

ভারতকে ১১৮ রানের টার্গেট দিলো বাংলাদেশ

Published

on

পাঁচ ম্যাচ সিরিজে ভারতের কাছে প্রথম দুই টি-টোয়েন্টিতে হার। সিলেটে সিরিজের তৃতীয় ও শেষ নারী টি-টোয়েন্টি ম্যাচটি বাংলাদেশের জন্য সিরিজ বাঁচানোর লড়াই। সোবহানা মোস্তারি-নিগার সুলতানা জ্যোতিদের ধীরগতির ইনিংসের ফলে বড় সংগ্রহ গড়তে পারেনি বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার (২ মে) সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৭ রান তুলেছে বাংলাদেশ। দলের মধ্যে সর্বোচ্চ ৩৯ রান করেন দিলারা আক্তার।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসভাগ্য সহায় হয়নি বাংলাদেশের। টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠান ভারতীয় অধিনায়ক হারমানপ্রিত কাউর।

ভারতের রাধা যাদব ২২ রানে নেন ২টি উইকেট।

বাংলাদেশ একাদশ: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, দিলারা আক্তার দোলা, সোবহানা মোস্তারি, মুর্শিদা খাতুন, রাবেয়া, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, শরিফা খাতুন, ফারিহা ইসলাম তৃষ্ণা, রিতু মনি।

Advertisement

ভারত একাদশ: হারমানপ্রীত কর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা, হেমলতা, দীপ্তি শর্মা, শেফালি ভার্মা, সাজানা সজীবন, রিকা ঘোষ, পূজা ভাস্ত্রকার, রেণুকা সিং ঠাকুর, শ্রেয়াঙ্কা পাতিল, রাধা যাদব।

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

ভারতের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

Published

on

ভারত নারী দলের বিপক্ষে সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টিতে হেরেছে বাংলাদেশ নারী দল। সিরিজ বাঁচাতে আজকের ম্যাচে জয়ের বিকল্প নেই। অন্যদিকে জিতলেই সিরিজ নিশ্চিত হয়ে যাবে সফরকারীদের। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারত। ম্যাচটি শুরু হবে বিকাল ৪টায়।

বৃহস্পতিবার (২ মে) সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতেছেন ভারত নারী দলের অধিনায়ক হারমানপ্রীত কর।

গেলো ম্যাচের একাদশ থেকে এক পরিবর্তন নিয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ। সুলতানা খাতুনের জায়গায় সুযোগ পেয়েছেন শরিফা খাতুন। অন্যদিকে অপরিবর্তিত একাদশ নিয়ে খেলছে ভারত।

বাংলাদেশ একাদশ: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, দিলারা আক্তার দোলা, সোবহানা মোস্তারি, মুর্শিদা খাতুন, রাবেয়া, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, শরিফা খাতুন, ফারিহা ইসলাম তৃষ্ণা, রিতু মনি।

ভারত একাদশ: হারমানপ্রীত কর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা, হেমলতা, দীপ্তি শর্মা, শেফালি ভার্মা, সাজানা সজীবন, রিকা ঘোষ, পূজা ভাস্ত্রকার, রেণুকা সিং ঠাকুর, শ্রেয়াঙ্কা পাতিল, রাধা যাদব।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

কথা বলার আগে কোকাকোলার বোতল সরিয়ে দেন রাজা

Published

on

একদিন পরই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে চট্টগ্রামে। সিরিজটি সামনে রেখে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে হাজির হয়েছিলেন জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজা। সিরিজটি নিয়ে কথা বলার আগে টেবিল থেকে কোমল পানীয় কোকাকোলার বোতল সরিয়ে দেন রাজা। এর আগে কোকাকোলা বর্জন করে বিশ্বব্যাপী আলোচনার ঝড় তুলেছিলেন পর্তুগালের ফুটবল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। ধস নামিয়ে দিয়েছিলেন ওই পণ্যের শেয়ারে। অবশ্য পর্তুগিজ তারকা এমন কাণ্ড ঘটিয়েছিলেন কোমল পানীয়তে স্বাস্থ্যঝুঁকির কথা মাথায় রেখে।

গাজায় ইসরাইলের আগ্রাসনকে কেন্দ্র করে বিশ্বের বিভিন্ন দেশে পশ্চিমা পণ্য বর্জনের হিড়িক চলছে। এসব পণ্যের মধ্যে অন্যতম কোমল পানীয় ব্র্যান্ড কোকাকোলা। মুসলিম অনেক দেশের মতো বাংলাদেশেও কোকাকোলা বয়কট করছে অনেকে। ধারণা করা হচ্ছে, বর্জনের অংশ হিসেবেই হয়তো কোকের বোতল সরিয়ে দিতে পারেন রাজা। অবশ্য এ নিয়ে কিছু বলেননি তিনি।

প্রথম ম্যাচের আগের দিন বৃহস্পতিবার (২ মে) সাগরিকায় সংবাদ সম্মেলনে বাংলাদেশ নিয়ে নিজের মুগ্ধতার কথা গণমাধ্যমে জানালেন রাজা, আমি বাংলাদেশে প্রায়ই আসি। জানি না ভবিষ্যতে কী হবে। যদি শেষবারের মতোও এসে থাকি, আমি চাই আমার স্ত্রী, মেয়ে, ছেলে তারা বাংলাদেশের ভালোবাসা, আতিথেয়তার অভিজ্ঞতা পাক।

রাজা আরও বলেন, জানি না আবারও বাংলাদেশে আসবো কি না। যদি অবসরও নিয়ে ফেলি, আমি চাইব আমার পরিবারের সদস্যরা বাংলাদেশের মানুষের ভালোবাসা, আতিথেয়তার অভিজ্ঞতা অর্জন করুক। বাংলাদেশ আমাকে অনেক ভালোবাসে।

প্রসঙ্গত, জন্ম ও বেড়ে উঠা পাকিস্তানে হলেও সে দেশের হয়ে ক্রিকেট খেলার সুযোগ পাননি সিকান্দার রাজা। পরবর্তীতে পাড়ি জমান জিম্বাবুয়েতে, এরপর খেলে চলেছেন দেশটির হয়ে। বর্তমানে জিম্বাবুয়ের টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্বও পালন করছেন রাজা।

Advertisement

এএম/

 

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

আইন-বিচার2 hours ago

মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে

মিরপুর মডেল থানার মামলায় চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দার প্রতারণার আশ্রয় নিয়ে জাল মৃত্যু সনদ তৈরির...

জাতীয়3 hours ago

চাল ছাঁটাই ও পলিশ বন্ধে আইন করা হয়েছে: খাদ্যমন্ত্রী

চাউলের যে পুষ্টিগুন থাকে অতিরিক্ত ছাঁটাইয়ে ও পলিশ কারণে নষ্ট হয়ে যায়। তাই চাল ছাঁটাইয়ের সময় রাইস মিলে পলিশ বন্ধে...

আইন-বিচার3 hours ago

সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী আর নেই

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি, সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী মারা...

জাতীয়3 hours ago

প্রিজাইডিং কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ আসলেই দায়িত্ব থেকে বাদ : ইসি আলমগীর

উপজেলা নির্বাচনে প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তার বিরুদ্ধে কোনো প্রার্থী অভিযোগ করলেই প্রমাণ ছাড়াই তাকে দায়িত্ব থেকে বাদ দেয়া হবে।অ...

আইন-বিচার4 hours ago

আমাকে নাকি পদ্মায় ফেলে চুবানো হবে: ড. ইউনূস

আমি নাকি ওয়ার্ল্ড ব্যাংকের টাকা আত্মসাৎ করেছি। আমাকে নাকি পদ্মায় ফেলে চুবানো হবে। এরকম অনেক কটু কথা বড় বড় প্রোগ্রামে...

অপরাধ5 hours ago

রিমান্ডে নিয়ে মিল্টনের সব অপকর্ম বের করবো: হারুন

মানবতার সেবক হিসেবে পরিচিত ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে এখন পর্যন্ত একটি মামলা হয়েছে। মামলায়...

অপরাধ6 hours ago

মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩১ 

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। অভিযানে মাদক বিক্রি ও...

জাতীয়6 hours ago

জনগণ যতক্ষণ চাইবে ততক্ষণ ক্ষমতায় থাকব : প্রধানমন্ত্রী

নির্বাচন নিয়ে অনেক কিছু হয়েছে, যাতে নির্বাচনটা না হয়। আমার শক্তি দেশের জনগণ। জনগণের শক্তির ওপর আমি সবসময় বিশ্বাস করেছি...

আইন-বিচার6 hours ago

ড. ইউনূসসহ ১৪ আসামির জামিন মঞ্জুর

নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত। শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের...

জাতীয়6 hours ago

থাইল্যান্ড সফর নিয়ে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর ভাষণের পূর্ণ বিবরণ

বিসমিল্লাহির রাহমানির রাহিম প্রিয় সাংবাদিকবৃন্দ, ও সহকর্মীবৃন্দ। আসসালামু আলাইকুম! শুভ সকাল! থাইল্যান্ডের প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিন এর আমন্ত্রণে দ্বিপাক্ষিক সফরে এবং...

Advertisement
ক্রিকেট16 mins ago

ভারতকে ১১৮ রানের টার্গেট দিলো বাংলাদেশ

আন্তর্জাতিক17 mins ago

নতুন নিয়ম, হজযাত্রীদের গায়ে বসছে ডিজিটাল ট্যাগ

টুকিটাকি22 mins ago

ফ্যাশনে মোড় ঘুরিয়েছে ‘শয়তানের চোখ’

বিনোদন29 mins ago

যশ নয়, নিখিলও নয়, নুসরাতের বুকে কার নাম লেখা

চট্টগ্রাম35 mins ago

বজ্রপাতে ২ লবণ শ্রমিকের মৃত্যু

আন্তর্জাতিক56 mins ago

জাতিসংঘের অস্তিত্ব হাতে গোনা কয়েকদিন, হুমকি দিলো ইসরায়েল

বরিশাল1 hour ago

পরিবারের সিদ্ধান্তে বিয়ে ছাড়াই ৩ মাস সংসার, অতঃপর আত্মহত্যা

ক্রিকেট1 hour ago

ভারতের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

পরামর্শ2 hours ago

পুনরায় গরম করলে যে ৭ খাবার হয় ‘বিষাক্ত’

আইন-বিচার2 hours ago

মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে

উত্তর আমেরিকা1 week ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

আইন-বিচার2 weeks ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক : সৈয়দ আশিক রহমান

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: বেঙ্গল টেলিভিশন লিমিটেড , ৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২১৫
ফোন : 01878-184154, ই-মেইল : contact.bayannotv@gmail.com
© 2023 bayanno.tv

কারিগরি সহায়তায়
Exit mobile version