Connect with us

রংপুর

কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির নির্বাচন বর্জনের ঘোষণা

Published

on

বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি (বিসিডিএস) গাইবান্ধা জেলা শাখার বিভিন্ন অনিয়ম দূর্নীতির অভিযোগে নিবার্চন বর্জনের ঘোষণা করা হয়েছে। বর্তমান কমিটি দীর্ঘ ১৮ বছর ধরে ক্ষমতায় আছেন। দীর্ঘ সময়ে ধরে ক্ষমতায় থাকার কারণে কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক নানা অনিয়ম ও দূনীতির সাথে জড়িয়ে পড়েন। বর্তমান কমিটির দায়ত্বি প্রাপ্তরা  পূর্নরায় তারা নীল নকশার দ্বি-বার্ষিক নির্বাচন আগামী ২৩ ফেব্রুয়ারি নির্বাচনের তারিখ ঘোষণা করেন।

আজ শনিবার (২৮ জানুয়ারি) বিকালে গাইবান্ধায় নির্বাচন থেকে রনি-রউফ-তাজু-সাপেল পরিষদ নির্বাচন বর্জনে প্রেসক্লাব এক সংবাদ সম্মেলন করেন।

তিনি বলেন, আগামী ২৩ ফেব্রুয়ারী বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি গাইবান্ধা জেলা শাখার দ্বি-বার্ষিক নির্বাচন দুটি পরিষদে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু নির্বাচনে দুটি পরিষদে পরস্পরের প্রতিদ্বন্দ্বিতা করার কথা থাকলেও বর্তমান ক্ষমতাসীন বিসিডিএস এর পরিষদ প্রায় দেড় যুগ ধরে ক্ষমতায় থাকা কমিটি নানাভাবে নির্বাচন বানচালসহ নির্বাচন কমিশনারের চেয়ারম্যান থেকে শুরু করে আপিল বোর্ডে তাদের প্রভাব খাটানোর চেষ্টা করছেন। শুধু তাই নয়, নির্বাচনের প্রিসাইডিং অফিসারও তাদের লোক। এছাড়াও নির্বাচনের সকল কার্যক্রম তারা তাদের মনগড়া অগণতান্ত্রিকভাবে পরিচালনা করে আসছেন। তাই ক্ষমতাসীন বিসিডিএস বর্তমান অগণতান্ত্রিক কমিটির সাজানো নির্বাচন নামের নাটককে প্রত্যাখ্যান করেন ও নির্বাচন থেকে তাদের পরিষদকে প্রত্যাহারের ঘোষণা করেন।

তিনি আরও বলেন, যে সকল কেমিস্টরা কমিটি পরিবর্তনের কথা বলেছিলেন সেই সকল কেমিস্টদের কাছে তারা ক্ষমা চান এবং তাদের গোটা জেলার ঔষধ ব্যবসায়িদের ভালোবাসা মুগ্ধ করার কথা জানান। আগামীতে নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে নির্দলীয় নির্বাচন কমিশন গঠনের মাধ্যমে প্রশাসন ও সুধিমহলের কাছে কেন্দ্রীয় কমিটির সরাসরি হস্তক্ষেপে নির্বাচনকালিন সময়ে বর্তমান কমিটির সাংগঠনিক ক্ষমতা স্থগিত করে সুষ্ঠু নির্বাচনের দাবি জানান

সংবাদ সম্মেলনে রনি-রউফ-তাজু-সাপেল পরিষদের পক্ষে উপস্থিত ছিলেন সাপেল মাহমুদ, মো. রেজাউল করিম, আব্দুর রাজ্জাক, মো. রানা মিয়া প্রমুখ।

Advertisement

রংপুর

ওয়াইফাই লাইনের সংযোগ দিতে গিয়ে প্রাণ গেল মিস্ত্রির

Published

on

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ওয়াইফাই সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে রাজু মিয়া (২৩) নামের এক মিস্ত্রির মৃত্যু হয়েছে। নিহত রাজু মিয়া উপজেলার চন্দ্রখানা এলাকার হযরত আলীর ছেলে।

মঙ্গলবার (২১ মে) দুপুর আড়াইটার দিকে উপজেলার বিলুপ্ত দাসিয়ারছড়া ছিটমহল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রাণকৃষ্ণ দেবনাথ বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয়রা জানান, নিহত রাজু মিয়া উপজেলার বিলুপ্ত দাসিয়ারছড়া ছিটমহল এলাকায় ওয়াইফাই লাইনের সংস্কার করতে যায়। পরে ওয়াইফাই লাইনের সংযোগ দিয়ে বৈদ্যুতিক খুঁটি থেকে নামার সময় ভুলবসত বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত হন।

ওসি প্রাণকৃষ্ণ জানান, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

বজ্রপাতে রানওয়ে ক্ষতিগ্রস্ত হওয়ায় সৈয়দপুরে বিমান ওঠানামায় বিঘ্ন

বিমান ওঠানামার জন্য সৈয়দপুর বিমান বন্দর প্রস্তুত না থাকায় উড়োজাহাজ ওঠানামায় বিঘ্ন ঘটছে। সোমবার (২০ মে) সকাল ৮ টা থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট ঢাকা থেকে সৈয়দপুরের উদ্দেশ্যে যাত্রা শুরু করতে পারেনি।

তবে সৈয়দপুর বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা ও নভো এয়ারের দু’টি বিমান সৈয়দপুরে অবতরণ করেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সৈয়দপুর বিমানবন্দরে ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ।

তিনি জানান, গতকাল রোববার রাতে বজ্রপাতে বিমান বন্দরের নিরাপত্তা বলয়ের ভেতরে কিছু জায়গা ক্ষতিগ্রস্ত হয়। কর্তৃপক্ষ সেসব রাতের মধ্যে মেরামতও করেছে। কিন্তু মেরামত করা স্থানগুলো এখনো ভালভাবে না শুকানোয় বিমান ওঠানামা বিঘ্নিত হচ্ছে। তিনি জানান বেলা ২ নাগাদ সব স্বাভাবিক হয়ে যায়।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

পাচারের উদ্দেশ্যে লুকিয়ে রাখা বিষ্ণুমূর্তিসহ গ্রেপ্তার ১  

Published

on

নিলফামারীর সৈয়দপুরে বিষ্ণু মূর্তিসহ শফিকুল ইসলাম (৪২) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‍্যাব। বিষ্ণুমূর্তিটি ভারতের পাচারের উদ্দেশ্যে বাড়িতে লুকিয়ে রেখেছিলেন তিনি।

রোববার (১৯ মে) সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। অভিযুক্ত শফিকুলকে জেলহাজতে প্রেরণ করেন আদালত।

পুলিশ সূত্রে জানা যায়, আটক শফিকুল সৈয়দপুর উপজেলার কাশীরাম বেলপুকুর ইউনিয়নের পুকুরপাড়ার খলিল উদ্দিনের ছেলে।  গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১৩-এর একটি দল গেলো শনিবার (১৮ মে) বেলা ৩টায়  শফিকুলের বাড়ীতে অভিযান চালালে তাকে তার বাড়ী থেকে গ্রেপ্তার করা হয় ।  পরে তার দেওয়া তথ্যমতে ঘরে রাখা কালো পাথরের একটি বিষ্ণুমূর্তি উদ্ধার করে।র‍্যাব ১৩।

মূর্তিটির দৈর্ঘ্য ১১ ইঞ্চি এবং প্রস্থ ৬ ইঞ্চি। বাজারে এর আনুমানিক মূল্য সাড়ে ছয় লাখ টাকা।  এ ঘটনায় আজ সৈয়দপুর থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা হয়েছে বলে জানান পুলিশ ।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version