আর্কাইভ থেকে আন্তর্জাতিক

বাজি ধরে আধা লিটার মদপানের চেষ্টা অতঃপর মৃত্যু

ভারতের উত্তরপ্রদেশের আগ্রায় দুই বন্ধুর সঙ্গে বাজি ধরে ১০ মিনিটে ৫৪০ মিলিলিটার মদপানের চেষ্টা করেন এক যুবক। তবে অতিরিক্ত মদপানের জন্য শেষপর্যন্ত প্রাণটাই হারান তিনি। এ ঘটনায় ওই যুবকের দুই বন্ধুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, দুই বন্ধুর সঙ্গে বাজি ধরে ১০ মিনিটে তিন কোয়ার্টার (এক কোয়ার্টার ১৮০ মি.লি.) দেশীয় মদপানের চেষ্টা করেন জয় সিং। এরপরই এমন মর্মান্তিক মৃত্যু হয় তার।

শর্ত ছিল, চ্যালেঞ্জে হারলে বিল পরিশোধ করতে হবে জয়কে। গেলো ৮ ফেব্রুয়ারি এ ঘটনা ঘটে। তবে অতিরিক্ত মদপানের পর রাস্তার পাশে জয়কে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখেন তার ছেলে কারান। প্রথমে তাকে নিকটস্থ দু’টি প্রাইভেট হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তারা জয়কে চিকিৎসা দিতে অপারগতা প্রকাশ করে। পরে তাকে এসএন মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হলে জয়কে মৃত ঘোষণা করে ডাক্তাররা।

পুলিশ জানায়, এ ঘটনায় জয়ের দুই বন্ধু ভোলা ও কেশবের নামে এজাহার দায়ের করা হয়েছে। তেজগঞ্জ থানার এসএইচও বাহাদুর সিং বলেন, গ্রেপ্তারের পর আদালতের নির্দেশে ভোলা ও কেশবকে কারাগারে পাঠানো হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা পুলিশকে জানায়, গত ৮ ফেব্রুয়ারি মদপানের জন্য জয়ের সঙ্গে তারা শিল্পগ্রাম এলাকায় জড়ো হন।

জয়ের ভাই সুখবীর সিং বলেন, ভোলা ও কেশবের সঙ্গে জয়ের ১০ বছর ধরে বন্ধুত্বের সম্পর্ক। তারা জয়ের স্বাস্থ্যের অবনতির কথা জানায়নি। অথচ গেলো বছর কেনা ই-অটোরিকশার কিস্তির জন্য তার কাছে থাকা ৬০ হাজার রুপি নিয়ে যায় ভোলা ও কেশব।

এ সম্পর্কিত আরও পড়ুন