আর্কাইভ থেকে জাতীয়

ভবিষ্যতে বাংলাদেশের একটি মানুষও চিকিৎসা নিতে বিদেশে যাবে না : স্বাস্থ্যমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় ও পরামর্শে স্বাস্থ্য বিভাগ আন্তর্জাতিক মানে পৌঁছতে যাচ্ছে। ভবিষ্যতে বাংলাদেশের একটি মানুষও চিকিৎসা নিতে বিদেশে যাবে না। আমরা অপেক্ষায় আছি সেদিনের জন্য যেদিন বিদেশ থেকে ও আশপাশের দেশ থেকে মানুষ চিকিৎসা নেয়ার জন্য বাংলাদেশে আসবেন। বললেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

আজ শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মিলনায়তনে হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী  বলেন, বর্তমান সরকার মানুষকে সেবা দিয়েই মন জয় করতে চায়। প্রতিটি বিভাগীয় শহরে মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে এবং প্রতিটি জেলা পর্যায়ে মেডিকেল কলেজের পরিকল্পনা রয়েছে। অনেক জেলাতেই মেডিকেল কলেজ হয়েছে, বাকি জেলাতে কাজ চলছে। ৮টি বিভাগের মধ্যে ৫টি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কাজ চলছে।

তিনি বলেন, সরকারিভাবে ডায়ালাইসিসের যে খরচ আছে সেটিই রয়েছে। এছাড়া চিকিৎসকের ভিজিটের ব্যাপারে এখনও কিছু ঠিক করা হয়নি। ভবিষ্যতে কোনও ব্যবস্থা করা হলে জানানো হবে।

হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপির সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. মো. টিটো মিঞা, পরিচালক (এডমিন) অধ্যাপক ডা. শামিউল ইসলামসহ স্বাস্থ্য অধিদপ্তর ও মেডিকেল কলেজ ও হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীরা বক্তব্য রাখেন। সভার আগে মন্ত্রী হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন। এর আগে সকালে ২৫০ শয্যা বিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতাল পরিদর্শন করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন