আর্কাইভ থেকে রাজনীতি

আ. লীগ এখন ‘অজ্ঞান-মলম পার্টির’ সমপর্যায়ে চলে গেছে : আলাল

ঢাকায় মহাখালী বাসস্ট্যান্ড অতিক্রম করার সময় ডানে-বামে তাকিয়ে দেখবেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের বড় বড় ব্যানার টাঙানো আছে। সেখানে লেখা আছে - ‘অজ্ঞান পার্টি, মলম পার্টি হতে সাবধান’। এই আওয়ামী লীগ এখন সেই অজ্ঞান পার্টি, মলম পার্টির সমপর্যায়ে চলে গেছে। বললেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ২টার দিকে রংপুর মহানগরীর শাপলা চত্বর বটতলায় বিএনপির পদযাত্রা কর্মসূচি শেষে আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলাল বলেন, তেল, গ্যাস, চাল, ডাল, বিদ্যুৎসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কমানো এবং ১০ দফা দাবি আদায়সহ বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রংপুর মহানগর বিএনপি পদযাত্রা কর্মসূচি পালন করে।

তিনি আরও বলেন, কর্মসূচি দেই আমরা আর হরতাল ডাকে আওয়ামী লীগ। বিভাগীয় সমাবেশ করেছি আমরা আর তিন দিন আগে থেকেই যানবাহন বন্ধ করে দেয় আওয়ামী লীগ। এই দলকে এখন আওয়ামী লীগ বলার উপায় নেই। এই দলকে এখন অজ্ঞান পার্টি, মলম পার্টি বলতেই হবে এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপদেশ অনুযায়ী এদের থেকে সাবধান থাকতে হবে।

আওয়ামী লীগ সংঘাত সৃষ্টির চেষ্টা করছে অভিযোগ তুলে যুবদলের সাবেক এই কেন্দ্রীয় সভাপতি বলেন, বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিগুলোতে শত উসকানির মুখে বাধা দিয়ে সংঘাত সৃষ্টি করার চেষ্টা করেছে আওয়ামী লীগ। আমরা মার খেয়েছি, অত্যাচারিত হয়েছি, কারাগারে গিয়েছি, এখনো হাজার হাজার নেতাকর্মী কারাগারে।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, সারা পৃথিবীতে যখন চাল, ডাল, তেল, জ্বালানি, গ্যাসের দাম কমছে তখন একমাত্র বাংলাদেশেই দাম বাড়ছে। আমরা যে কথাগুলো বলছি, এসব সাধারণ মানুষের মনের কথা। ক্ষতিগ্রস্ত মানুষের হৃদয়ের কথা।

রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামছুজ্জামান সামুর সভাপতিত্বে ও সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন-নবী ডনের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির হিসেবে বক্তব্য দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক ও সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির সদস্য সচিব আনিছুর রহমান লাকু প্রমুখ।

 

এএম

এ সম্পর্কিত আরও পড়ুন